১১ ঘণ্টা আগের আপডেট সকাল ১১:২১ ; মঙ্গলবার ; জুলাই ১৪, ২০২০
EN Download App
Youtube google+ twitter facebook
×

সামাজিক দূরত্ব বজায় রেখে জিয়ার কবরে বিএনপির শ্রদ্ধা

বরিশাল টাইমস রিপোর্ট
২:৫৩ অপরাহ্ণ, মে ৩০, ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন :: নানা কর্মসূচির মাধ্যমে আজ শনিবার সাবেক রাষ্ট্রপতি ও দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৩৯তম মৃত্যুবার্ষিকী পালন করছে বিএনপি। সকালে নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে কালো পতাকা উত্তোলন এবং কবরে পুষ্পস্তবক অপর্ণের মধ্য দিয়ে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে স্মরণ করছে বিএনপি। সামাজিক দূরত্ব বজায় রেখে এবার ভিন্ন আবহে ঢাকাসহ সারাদেশে জিয়ার মৃত্যুবার্ষিকীতে নানা কর্মসূচি পালিত হচ্ছে।

সকাল ১১টার দিকে দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকুকে নিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শেরে বাংলা নগরে জিয়াউর রহমানের সমাধিস্থলে আসেন। নেতৃবৃন্দ বুকে কালো ব্যাজ ধারণ করে সামাজিক দূরত্ব বজায় রেখে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। পরে প্রয়াত নেতার আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করেন। মোনাজাত পরিচালনা করেন জাতীয়তাবাদী দলের আহবায়ক মাওলানা শাহ নেছারুল হক।
প্রতিবছর এই দিনটিতে হাজার হাজার নেতা-কর্মী জিয়ার কবরে পুস্পমাল্য অপর্ণ করে শ্রদ্ধা নিবেদন করতো। এবার করোনাভাইরাস সংক্রমণের কারণে বিএনপির স্থায়ী কমিটি শেরে বাংলানগরে কবরপ্রাঙ্গণে দলের নেতা-কর্মীদের ব্যাপক উপস্থিতি না করার সিদ্ধান্ত নেয়।

দিবসটির শুরুতেই সকালে নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয় ও গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিত এবং কালো পতাকা উত্তোলন করা হয়। বিকাল সাড়ে ৩টায় বিএনপির আয়োজনে ভার্চুয়াল আলোচনা সভা এবং মহানগর বিএনপির উদ্যোগে সামাজিক দূরত্ব বজায় রেখে সিটি করপোরেশনের বিভিন্ন ওয়ার্ডে দুঃস্থদের মধ্যে খাবার সামগ্রী ও বস্ত্র বিতরণ কর্মসূচি পালিত হয়। এছাড়া জুন থেকে ১০ জুন পর্যন্ত জিয়ার জীবন-কর্মের ওপর সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়ভিত্তিক ভার্চুয়াল আলোচনা সভা হবে। দিবসটি উপলক্ষে বিএনপি সামাজিক যোগাযোগ মাধ্যমে জিয়ার ছবি সম্বলিত পোস্টার প্রকাশ করেছে ও কয়েকটি দৈনিকে বিশেষ ক্রোড়পত্রও প্রকাশ করা হয়েছে।

জাতীয় খবর

আপনার মতামত লিখুন :

 

সম্পাদক : হাসিবুল ইসলাম
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  করোনা: একদিনে বরিশালে নতুন করে আরও ৩০ জন আক্রান্ত  স্যুটিংয়ে মন দিয়েছেন ম ম মোর্শেদ  রিজেন্টের সাহেদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা  দৌলতখানে চার জুয়াড়ি আটক: ভ্রাম্যমাণ আদালতে সাজা  বরিশালে পানিসম্পদ ব্যবস্থাপনা কমিটির কর্মশালা ও ভার্চুয়াল মতবিনিময়  ৫৭ লাখ টাকা জুম মির্টিংয়ের বিল, ব্যাখ্যা চেয়েছেন পরিকল্পনামন্ত্রী  আমির হোসেন আমুর মায়ের মৃত্যুবার্ষিকীতে নলছিটিতে দোয়া মাহফিল  খাবার খেয়ে বাসর ঘরে গিয়ে দেখি স্ত্রী নেই!  এক ব্যক্তি মাত্র ৬০ সেকেন্ডে ৭১ জনের শরীরে ভাইরাস দিয়েছেন!  স্কুলের ভবন নির্মাণ কাজে বিস্তর অনিয়ম, কাঁদামাটির মধ্যেই হলো ঢালাই