৫ মিনিট আগের আপডেট রাত ১১:৪০ ; বৃহস্পতিবার ; ডিসেম্বর ১, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

সাড়ে ৪’শ যাত্রী নিয়ে ১২ ঘণ্টা চরে আটকা লঞ্চ

বরিশাল টাইমস রিপোর্ট
১১:৫২ অপরাহ্ণ, মার্চ ২, ২০১৮

ভোলার বোরহানউদ্দিন উপজেলার সাচড়ার চর এলাকায় ১২ ঘণ্টারও বেশি সময় ধরে আটকা পড়েছে ‘অভিযান-৭’ নামক একটি লঞ্চ। লঞ্চটি কুয়াকাটার উদ্দেশে চাঁদপুর ব্যবসায়ী সমিতির সদস্য ও তাদের পরিবার নিয়ে পিকনিকের জন্য রওনা দিয়েছিল।

শুক্রবার সকালে অতিরিক্ত কুয়াশায় নিয়ন্ত্রণ হারিয়ে লঞ্চটি ওই চরে আটকে যায়। এর পর থেকেই সেখানে যাত্রীরা আটকা রয়েছেন।

ঘটনা পর্যবেক্ষণে বোরহানউদ্দিন থানা পুলিশের একটি দল বিকেল থেকে সেখানে অবস্থান করছে। তবে রাত ১২টার দিকে অভিযান-৫ নামে অপর একটি লঞ্চ এসে যাত্রীদের উদ্ধার করবে বলে জানিয়েছে লঞ্চ কর্তৃপক্ষ।

অভিযান-৭ লঞ্চে থাকা যাত্রী মো. সবুজ জানান- চাঁদপুর ব্যবসায়ী সমিতির পিকনিকে ৪৩৬ জন যাত্রীর সাথে তিনিও কুয়াকাটা যাচ্ছিলেন। সকালে অতিরিক্ত কুয়াশার কারণে লঞ্চচালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। এতে লঞ্চটি একটি চরে ধাক্কা লেগে আটকে যায়। দুপুরের পর নদীতে জোয়ার এলে লঞ্চটি ছেড়ে যাওয়ার কথা থাকলেও সন্ধ্যা ৬টা পর্যন্ত এর কোনো সুরাহা হয়নি।

তিনি আরও জানান- লঞ্চে থাকা খাবার ও পানিতে সারাদিন চললেও কিছুক্ষণ পর তা শেষ হয়ে যাবে। এতে করে মহিলা ও শিশুরা খাবার সংকটে পড়তে পারেও বলে জানান তিনি।

অভিযান-৭ লঞ্চের মাস্টার মো. ইউসুফ জানান- তারা কর্তৃপক্ষের সাথে সকাল থেকে যোগাযোগ চালিয়ে যাচ্ছেন। রাত ১২টা নাগাদ অভিযান-৫ নামের অপর একটি লঞ্চ এসে যাত্রীদের উদ্ধার করবে বলেও তিনি জানান।

বোরহানউদ্দিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অসীম কুমার সিকদার বরিশালটাইমসকে জানান, সাচড়ার চরে আটকে পড়া লঞ্চটিতে পুলিশের একটি দল অবস্থান করছে। রাতে অভিযান-৫ নামে অপর একটি লঞ্চ এসে যাত্রীদের উদ্ধার করার কথা রয়েছে। ওই লঞ্চটি আসার ওপর ভিত্তি করে যাত্রীদের উদ্ধারে পুলিশ পরবর্তী পদক্ষেপ নেবে বলেও জানান ওসি।

এদিকে যাত্রীদের যে কোনো সংকট মোকাবেলায় সেখানে পুলিশ ও স্বাস্থ্য বিভাগের পৃথক দল পাঠানো হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মোহা. সেলিম উদ্দিন।

Other

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  অনিয়ম-দুর্নীতি/ বরিশাল কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটের সেই অধ্যক্ষকে বদলি  কবরস্থানে গাঁজা সেবনে বাধা; অতঃপর নারী নির্যাতন মামলায় ফাঁসানোর হুমকি!  ছিনতাইয়ের অভিযোগে এমপির বিরুদ্ধে মামলা  পিরোজপুরে মাদক মামলায় যুবকের কারাদণ্ড  বিজয় মাসের প্রথম দিনে মুক্তিযোদ্ধা এনছান আলী'র দাবি  পটুয়াখালীতে এইচএসসি পরীক্ষার্থীকে কুপিয়ে জখম  এমপি ভাগ চাওয়ায় বরাদ্দ পাওয়া কম্বল ফেরত দিল চেয়ারম্যানরা  ডিসেম্বরেই আসছে শৈত্যপ্রবাহ: সাগরে দুটি লঘুচাপ  সিইসির আশ্বাসে কর্মকর্তাদের কর্মবিরতির কর্মসূচি স্থগিত  গৌরনদীর ১৬ স্কুলে ১০ টাকায় ‘দুপুরের খাবার’