১ ঘণ্টা আগের আপডেট বিকাল ৪:৪০ ; রবিবার ; ডিসেম্বর ১০, ২০২৩
EN Download App
Youtube google+ twitter facebook
×

‘সিআইডিকে খবর দিলেও তারা আসামি ধরে না’

বরিশালটাইমস রিপোর্ট
৪:৩৮ অপরাহ্ণ, নভেম্বর ২৩, ২০১৮

ঘটনাসূত্রে জানা যায়, গত বছরের ২২ নভেম্বর নবীনগর উপজেলার সাতমোড়া ইউনিয়নের একটি ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলন থেকে সিএনজি অটোরিকশায় করে নিজ বাড়ি জিনোদপুর ইউনিয়নের চারপাড়া গ্রামের ফিরছিলেন স্বপ্না। পথিমধ্যে রাত ৯টার দিকে অটোরিকশাটি বাঙ্গরা উত্তর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে এলে যাত্রীবেশে থাকা দুর্বৃত্তরা তার মাথায় গুলি ও ছুরিকাঘাত করে হত্যা করে।

এ ঘটনায় ওইদিন মধ্যরাতেই স্বপ্নার ছোট ভাই আমির হোসেন বাদী হয়ে স্থানীয় বাঙ্গরা উত্তরপাড়ার আপন, বিল্লাল, নাহিদ ও মেরকুটা এলাকার যুবলীগ নেতা আলমগীর এবং চারপাড়ার সাঈদ ও নাজিম উদ্দিনকে আসামি করে হত্যা মামলা করেন। মামলার এজাহারে তাদের সঙ্গে স্বপ্নার ব্যক্তিগত ও রাজনৈতিক বিরোধ ছিল বলে উল্লেখ করা হয়।

এরপর আনোয়ার হোসেন, শিহাব ও নাছিম সরকার নামে আরও তিনজন হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে আমির হোসেন থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। এদের মধ্যে আনোয়ার পুলিশের হাতে গ্রেফতার হলে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়ে হত্যাকাণ্ডে জড়িত থাকার বিষয়টি স্বীকার করেন। আট মাস কারাভোগের পর আনোয়ার জামিনে মুক্ত হন।

তবে এ হত্যাকাণ্ডে একটি শক্তিশালী পক্ষের মদদ থাকার অভিযোগ রয়েছে। রাঘব-বোয়ালদের জড়িত থাকার তথ্য বেরিয়ে আসতে শুরু হলে মামলা নিয়ে তোড়জোড় কমে আসে বলেও অভিযোগ উঠেছে। চাঞ্চল্যকর এই হত্যা মামলাটি পাঁচ মাস পর পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) কাছে হস্তান্তর হয়।

মামলার বাদী আমির হোসেন অভিযোগ করে বলেন, মামলার তদন্ত কাজে এখন কোনো গতি নেই। সিআইডিকে খবর দিলেও তারা আসামি ধরে না। কার ইশারায় আসামি ধরা পড়ছে না সেটিও আমরা বুঝতে পারছি না। আদৌ আমার বোন হত্যার বিচার পাবো কি না সেটিই এখন সন্দেহ।

নবীনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ হালিম বলেন, স্বপ্নার মৃত্যুতে আমরা ভালো একজন সাংগঠনিক কর্মীকে হারিয়েছি। নবীনগর উপজেলা আওয়ামী লীগের জন্য স্বপ্নার মৃত্যু বিরাট ক্ষতি। হত্য মামলাটির সুষ্ঠু তদন্ত করে প্রকৃত জড়িতদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শস্তির দাবি জানান তিনি।

তবে মামলার তদন্তের অগ্রগতি সম্পর্কে জানতে চাইলে তদন্ত কর্মকর্তা ও ব্রাহ্মণবাড়িয়া সিআইডির পরিদর্শক (ইন্সপেক্টর) মো. আলমগীর কোনো মন্তব্য করতে রাজি হননি।

দেশের খবর

আপনার ত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: barishaltimes@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বিএনপি-পুলিশ সংঘর্ষে ২ সাংবাদিক ‘গুলিবিদ্ধ’, আহত ৪০  পাকিস্তানে দুর্নীতির শীর্ষে রয়েছে পুলিশ  সিলেটের ১০ নম্বর কূপে তেল ও গ্যাসের সন্ধান  সহিংসতায় জড়িত অভিযোগে গ্রেফ্তার ৮  যারা পুলিশের কথা বলছে, তারাই মানবাধিকার লঙ্ঘন করছে: ডিবিপ্রধান  বরগুনায় প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষায় ৪২ পরীক্ষার্থীর রেজাল্ট অনিশ্চিত!  স্ত্রীর স্বীকৃতি পেতে বাংলাদেশে পাকিস্তানি নারী  ভোলায় বিএনপির মানববন্ধনে পুলিশের বাঁধা  নৌকায় ভোট চেয়ে জরিমানা গুনলেন উপজেলা চেয়ারম্যান  সভায় যুবলীগ নেতাকে চড়-থাপ্পড় মারলেন কাউন্সিলর