৬ িনিট আগের আপডেট বিকাল ২:১২ ; বৃহস্পতিবার ; ফেব্রুয়ারি ২৯, ২০২৪
EN Download App
Youtube google+ twitter facebook
×

সিটিতে হারলেও সংসদ নির্বাচনে দুটি আসনে প্রার্থী বরিশালের সেই আলোচিত সাংবাদিক

বরিশালটাইমস রিপোর্ট
৫:১৬ অপরাহ্ণ, ডিসেম্বর ১, ২০২৩

সিটিতে হারলেও সংসদ নির্বাচনে দুটি আসনে প্রার্থী বরিশালের সেই আলোচিত সাংবাদিক

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বরিশালের আলোচিত সাংবাদিক মো. আসাদুজ্জামান এবার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দুটি আসনে প্রার্থিতার ঘোষণা দিয়েছেন। বরিশাল সদর ৫ এবং তার গ্রামের বাড়ি মেহেন্দিগঞ্জ-হিজলা বরিশাল ৪ এই দুটি আসনে ‘বাংলাদেশ সাংস্কৃতি মুক্তিজোট’ নামক রাজনৈতিক দলের হয়ে প্রস্তুতি নিচ্ছেন তিনি। নির্বাচনে কার্যক্রমের অংশ হিসেবে আসাদুজ্জামান ইতিমধ্যে মনোনয়নপত্রও জমা করেছেন। বৃহস্পতিবার মনোনয়নপত্র জমাদানের শেষ দিনে তিনি বরিশাল জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকতার অফিসে মনোনয়নপত্র জমা দেন। এসময় তার সাথে বরিশাল শহর এবং হিজলা-মেহেন্দিগঞ্জের কয়েকজন চেনা-পরিচিত রাজনৈতিক ব্যক্তি ছিলেন।

এর আগে চলতি বছরের ১২ জুন অনুষ্ঠিত বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে হাতি প্রতীক নিয়ে অংশ নিয়েছিলেন। ওই নির্বাচনে তিনি আওয়ামী লীগ প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ’র সাথে প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ ভোটে হারলেও ব্যাপক আলোচনা ছিলেন। আসাদুজ্জামান বরিশাল জেলা পরিষদ নির্বাচনেও প্রার্থিতার ঘোষণা দিয়েছিলেন। কিন্তু বিশেষ একটি মহলের চাপে তাকে সেই সময় সরে দাঁড়াতে হয়। ফলে ওই নির্বাচনে বিনাপ্রতিদ্বন্দ্বীতায় চেয়ারম্যান নির্বাচিত হন বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট একেএম জাহাঙ্গী হোসেন।

সেই আলোচিত সাংবাদিক এবার দিলেন বরিশালের দুটি গুরুত্বপূর্ণ আসনে প্রার্থিতার ঘোষণা, যেখানে আওয়ামী লীগের সব বাঘা বাঘা দলীয় মনোনয়ন বঞ্চিত হয়ে স্বতন্ত্র প্রার্থী হতে মরিয়া আছেন। ক্ষমতাসীন আওয়ামী লী বরিশাল ৫ সদর আসনে বর্তমান এমপি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জাহিদ ফারুক শামীম এবং বরিশাল ৫ মেহেন্দিগঞ্জ-হিজলা বরিশাল ৪ আসনে শাম্মী আহমেদকে মনোনীত করেছে। মনোনয়ন বঞ্চিত বরিশাল মহানগর আ’লীগ সাধারণ সম্পাদক সাদিক আব্দুল্লাহ স্বতন্ত্র প্রার্থী হয়ে বরিশাল ৫ এবং বর্তমান এমপি পঙ্কজ দেবনাথ বরিশাল ৪ আসনে ভোটযুদ্ধে অংশ নিতে মুখিয়ে আছেন। এছাড়া দুটি আসনে আ’লীগের পদধারীসহ বিভিন্ন রাজনৈতিক দলের একাধিক প্রার্থী হতে আগ্রহী, তারাও গতকাল শেষ দিনে মনোনয়ন জমা করেছেন।

বিরোধী দল বিএনপি নির্বাচনে আসছে না, আ’লীগের বড় বড় নেতারা মনোনয়ন বঞ্চিত হয়ে ভোটযুদ্ধে নেওয়ার ঘোষণা দিয়ে সিদ্ধান্তে অনঢ় এবং এনিয়ে আলোচনা যখন তুঙ্গে, তার মধ্যে খবর পাওয়া গেলো বরিশালের দুটি আসনে প্রার্থী হচ্ছেন আলোচিত সাংবাদিক আসাদুজ্জামান।

সিটি নির্বাচনের ন্যায় আসাদুজ্জামান সংসদ নির্বাচনে প্রার্থী হওয়ার খবর মিডিয়াঙ্গনে আলোচনার নতুন রসদ হয়েছে। পাশাপাশি দুটি আসনে যারা প্রার্থিতা করতে চাইছেন তাদের ভাবনায় ফেলেছে। কারণ এবার একে তো নৌকার প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ (!), তার ওপর আবার সাংবাদিক বা সুশীল সমাজের ব্যক্তিরা কোনো রাজনৈতিক দলের হয়ে মাঠে আছেন।

জানা গেছে, আসাদুজ্জামান মেহেন্দিগঞ্জের কাজিরহাট থানা এলাকার সন্তান হলেও তিনি বহু বছর ধরে বরিশালে বসবাস করছেন এবং তিনি দীর্ঘকাল সাংবাদিকতার মত মহান পেশার সাথে সম্পৃক্ত। এছাড়া বরিশাল নগরীর মসজিদ, মাদ্রাসাসহ বিভিন্ন সংগঠনের সাথে জড়িত থেকে মানুষের কল্যাণে কাজ করে আসছেন।

আসাদুজ্জামান জানান, বরিশাল ৫ এবং বরিশাল ৪ দুটি আসনের মনোনয়ন সংগ্রহ করেছি এবং তা গতকাল শেষ দিনে জমাও দিয়েছি। দুটি সংসদীয় এলাকার মানুষের চাহিদার প্রেক্ষিতে সিদ্ধান্ত নিয়েছি নির্বাচন করবো, যেমনটি সিটির ভোটে করেছিলাম।

সাংবাদিক প্রার্থী হওয়া নিয়ে বরিশালের এখন নানা কথা হচ্ছে, যা নিয়ে মিডিয়াঙ্গনেও আলোচনা হয়। অবশ্য স্বপেশার হওয়ার কারণে সংবাদকর্মীরা আসাদুজ্জামানকে যথাস্বাধ্য সহযোগিতা করারও উদাহরণ আছে।

এই প্রসঙ্গে আসাদুজ্জামান বলেন, সিটি নির্বাচনে আমাকে আমার পেশার লোকেরা অনেক সহযোগিতা করেছেন, বিশেষ করে সংবাদের ক্ষেত্রে অনেক গুরুত্ব দিয়েছে। এবারের সংসদ নির্বাচনেও আমি সকলের সহযোগিতা কামনা করছি।’

 

বরিশালের খবর

আপনার ত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: barishaltimes@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বান্ধবীর বিয়ে হওয়ায় ফেসবুকে স্ট্যাটাস দিয়ে অপর বান্ধবীর আত্মহত্যা!  অনুষ্ঠানের জন্য ওসির টাকা প্রয়োজন: তাই পুলিশ সদস্যের চাঁদাবাজি  যৌতুকের দাবিতে স্ত্রীর শরীর ঝলসে দিয়ে ঘরে আটকে রাখেন শিক্ষক স্বামী  মিলছে না ফাইনালের টিকিট  বিএনপি নেতা আলালকে ভারতে যেতে বাধা  বিএনপির অবশিষ্ট কারাবন্দি নেতাকর্মীদের মুক্তির আহ্বান জাতিসংঘের  পদ্মা ও মেঘনায় মধ্যরাত থেকে মাছ ধরায় নিষেধাজ্ঞা  মিলারের বিয়ে, কী করবে বরিশাল  ড. ইউনূসকে আপিল করতে ৫০ কোটি টাকা দিতে হবে: হাইকোর্ট  বিনামূল্যে সেবা দিতে আসা ৫০ বিদেশি ডাক্তারকে জরিমানা, ক্ষুব্ধ মোমেন