১০ মিনিট আগের আপডেট রাত ৯:৫৭ ; বৃহস্পতিবার ; মার্চ ২১, ২০১৯
EN Download App
Youtube google+ twitter facebook
×

সিডনিতে বৈশাখী মেলা ২৩ মার্চ

বরিশালটাইমস রিপোর্ট
৩:০০ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২৬, ২০১৯

বঙ্গবন্ধু কাউন্সিল অস্ট্রেলিয়ার উদ্যোগে সিডনির অলিম্পিক পার্কের এএনজেড স্টেডিয়ামে বৈশাখী মেলা আগামী ২৩ মার্চ শনিবার দিনব্যাপী অনুষ্ঠিত হবে। সম্প্রতি সিডনির গুরুত্বপূর্ণ সড়ক কিং জর্জেস ফ্লাইওভার ব্রিজের উপর বিলবোর্ড উদ্বোধন করে অলিম্পিক পার্কের ‘বৈশাখী মেলা’ কমিটি।

মেলার বিলবোর্ড প্রচারণার এটা তৃতীয় বছর চলছে। অস্ট্রেলিয়াতে বিলবোর্ডে যে কোনো প্রচারণা অনেক ব্যয়বহুল তাই গুরুত্বটাও বেশি। এই বিলবোর্ডে শুধু বৈশাখী মেলার প্রচারণাই নয় বরং অন্যান্য দেশকে বাংলাদেশের কথা মনে করিয়ে দেয়া। সড়ক ও জনপথ বিভাগ থেকে বিলবোর্ড লিজ নিয়ে বিভিন্ন কোম্পানি বিজ্ঞাপনের জন্য কাজ করে যাচ্ছে।

আর বিজ্ঞাপন প্রতিষ্ঠান থেকে ভাড়া নিয়ে মেলা কমিটি বিলবোর্ডে মেলার অ্যাড চালাচ্ছেন। কিং জর্জেস রোডের পূর্ব নাম ছিল উইলির এভিনিউ। পরবর্তীতে ১৯৫২ সালে কিংবদন্তি কিং জর্জ-এর সম্মানে নতুন নামে পরিচিত কিং জর্জেস রোড। প্রতিদিন ১ লাখের বেশি গাড়ি এই রোড দিয়ে চলাচল করে এবং চোখজুড়ে বিলবোর্ডের বাংলা লেখা নজরে পড়ছে।

মেলার প্রধান আয়োজক ও বঙ্গবন্ধু কাউন্সিল অস্ট্রেলিয়ার সভাপতি শেখ শামীমুল হক জানান, আমাদের সংগঠনটি ২৬ বছর ধরে অলিম্পিক পার্কে মেলার আয়োজন করে আসছে। মেলার ২৫তম বর্ষপূর্তিকে সম্মান জানানোর জন্য ২০১৭ সালে প্রথম বিলবোর্ডের মাধ্যমে প্রচারণা শুরু হয়।

এই মেলাটি সিডনি বারুদ গালর্স স্কুল শুরু করে আজ এএনজেড স্টেডিয়াম পর্যন্ত এসে পৌঁছেছে। শুধু অলিম্পিক পার্কেই মেলাটি ১৪ বছর যাবত হচ্ছে। শেখ শামীমুল আরো বলেন, ‘চাইনিজ কমিউনিটিতে ‘চাইনিজ নববর্ষ’ নিয়ে অস্ট্রেলিয়াতে যেমন ঢল নামে তেমনি একদিন আমাদের কমিউনিটিতে ঢল নামবে। আমরা প্রবাসে বাংলা সংস্কৃতি ও কৃষ্টিকে অনেক উঁচুমানে নিয়ে যেতে পেরেছি সেই বাণী পৌঁছে দিতে চাই।’

মেলার আয়োজনে থাকবে মঙ্গল শোভাযাত্রা, সাংস্কৃতিক অনুষ্ঠান, ফ্যাশন শো, কবিতা আবৃত্তি, কৌতুক ও বঙ্গবন্ধুর ওপর প্রামাণ্যচিত্র। মেলা উপলক্ষে স্মরণিকা প্রকাশ এবং বঙ্গবন্ধু অ্যাওয়ার্ড প্রদান করা হবে। মেলা সফল করতে সবার সার্বিক সহযোগিতা কামনা করেছেন। সবশেষে একটি স্থানীয় রেস্টুরেন্টে নৈশভোজের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি।

প্রবাসের খবর

আপনার মতামত লিখুন :

ভুইয়া ভবন (তৃতীয় তলা), ফকির বাড়ি রোড, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১৬-২৭৭৪৯৫
ই-মেইল: barishaltimes@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  আ'লীগ প্রার্থীর পক্ষ নেওয়ায় অতিরিক্ত পুলিশ সুপারকে নির্বাচনী দায়িত্ব থেকে অব্যাহতি!  এমপিওভুক্ত হলেন বরিশালের ১৪০ শিক্ষক  নলছিটিতে ওজোপাডিকোর ভ্রাম্যমাণ আদালতের অভিযান  স্বপ্নের পদ্মা সেতুর ৯ম স্প্যান আজ বসছে না  বিচারপতির বাসায় ঘুষ দাবি করা সেই এএসআইয়ের কারাদণ্ড  বরিশাল নগরীর সড়কে ১৫০ বৈদ্যুতিক খুঁটি, ঝুঁকি নিয়ে চলছে যানবাহন  বরিশালবাসীর স্বপ্নের পদ্মা সেতুর ৯ম স্প্যান বসছে আজ  পটুয়াখালীর কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্রে বিদ্যুৎ সংকট!  বেল্ট খুলে খালেদাকে প্রায়ই পেটাতেন জিয়া, দাবি মুক্তিযুদ্ধমন্ত্রীর (ভিডিও)  আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা অপকর্ম করলে ছাড় নয়: ইসি রফিকুল