৫৪ মিনিট আগের আপডেট রাত ৯:৪০ ; বুধবার ; ডিসেম্বর ৮, ২০২১
EN Download App
Youtube google+ twitter facebook
×

সুদানে নিরাপত্তা বাহিনীর গুলিতে নিহত ১০

বরিশাল টাইমস রিপোর্ট
৯:৩৪ পূর্বাহ্ণ, নভেম্বর ১৮, ২০২১

সুদানে নিরাপত্তা বাহিনীর গুলিতে নিহত ১০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল >> সুদানে অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে গুলি চালিয়েছে নিরাপত্তা বাহিনী। এতে এখন পর্যন্ত ১০ জন মারা গেছেন। আর আহত হয়েছেন কয়েক ডজন মানুষ। সামরিক অভ্যুত্থানের পর সেনাশাসনের বিরোধিতায় দেশটির রাজপথে বিক্ষোভে নামে হাজার হাজার মানুষ। এর ধারাবাহিকতায় বুধবার (১৭ নভেম্বর) বিক্ষোভকারীরা রাজধানীর খার্তুম এবং বাহরি এবং ওমদুরমান শহরে মিছিল করে। এসময় নিরাপত্তা বাহিনীর সদস্যরা গুলি এবং টিয়ার গ্যাস নিক্ষেপ করে। এর আগে শহরগুলোতে বিচ্ছিন্ন করে দেওয়া হয় মোবাইল সংযোগ।

আল জাজিরার প্রতিবেদনে বলা হয়, নিহতদের মধ্যে দুজন রয়েছেন খার্তুমে, সাতজন বাহরিতে এবং একজন ওমদুরমানে।

সেন্ট্রাল কমিটি অব সুদানিজ ডক্টরস (সিসিএসডি) এক বিবৃতিতে বলেছে, বিভিন্ন এলাকায় বিক্ষোভে ব্যাপকভাবে গুলি করেছে সেনাবাহিনী। এতে অনেকে গুরুতর আহত হয়েছেন।

এ বিষয়ে তাৎক্ষণিকভাবে সুদানের নিরাপত্তা বাহিনীর পক্ষ থেকে কোনো মন্তব্য পাওয়া যায়নি।

২৫ অক্টোবর সুদানের শীর্ষ জেনারেল আবদেল ফাত্তাহ আল-বুরহান সামরিক অভ্যুত্থানের পর দেশটিতে জরুরি অবস্থা জারি করেন। পাশাপাশি ভেঙে দেন সার্বভৌম পরিষদ এবং অন্তর্বর্তীকালীন সরকার। সেই সঙ্গে অনেক বেসামরিক নেতাকেও আটক করেন।

এর আগে সুদানের প্রধানমন্ত্রী আব্দাল্লাহ হামদককে গৃহবন্দি করা হয়। সামরিক বাহিনীর অজ্ঞাত সদস্যরা তার বাড়ি ঘেরাওয়ের পর তাকে গৃহবন্দি করে। দেশটিতে ২০২৩ সালে জাতীয় নির্বাচন হওয়ার কথা রয়েছে।

আন্তর্জাতিক খবর

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  শেখ হাসিনা বিশ্বের ৪৩তম প্রভাবশালী নারী  পিরোজপুরে আওয়ামী লীগ নেতার দুই পা ভেঙে দিলো সন্ত্রাসীরা  চরফ্যাসনে ট্রলার ডুবি: ঘাতক ট্রলিং এফবি এসআরএল-৫ কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা  বরগুনা/ স্বামীর বিরুদ্ধে মিথ্যা মামলা করায় স্ত্রী কারাগারে  মেয়ের সামনে মাকে ধর্ষণ, পুলিশ কর্মকর্তা গ্রেপ্তার  আগৈলঝাড়ায় মাদক মামলার পলাতক আসামী গ্রেফতার  বরিশাল বিশ্ববিদ্যালয়ে শীতকালীন ছুটি বাতিল  মাননীয় প্রধানমন্ত্রী আমাকে আল্লাহর ওয়াস্তে মাফ করবেন: মুরাদ  ভারতের প্রতিরক্ষাপ্রধানকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত: নিহত ১৩  আগৈলঝাড়ায় দাসেরহাট প্রিমিয়ার লীগের উদ্বোধন