২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

সুন্দরবনে অপহৃত ৬ জেলে উদ্ধার

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১১:৫৪ অপরাহ্ণ, ২৩ সেপ্টেম্বর ২০১৬


বরিশাল র‌্যাবের সাথে ফের জলদস্যুদের গুলি বিনিময়

উদ্ধার তৎপরতা অব্যাহত


বরিশাল: ঘোষণার একদিনের মাথায়ই সফলতার খবর দিলেন বরিশাল র‌্যাবের উপ-অধিনায়ক মেজর আদনান কবির। সুন্দরবনে নির্জন জঙ্গলে আটকে রাখা ৬ জেলেকে উদ্ধারে পেলেন সফলতা। সেই সাথে ৪টি অস্ত্র ও ৫৫টি গোলাবারুদও উদ্ধার করেছেন। কিন্তু জেলেদের জিম্মি করে রাখা কোন দস্যুকে গ্রেফতারের খবর দিতে পারেননি। তবে বলেছেন, উদ্ধার তৎপরতা অব্যাহত রয়েছে। বরিশাল র‌্যাবের এই সফলতার খবরে উদ্ধার জেলেদের পরিবার কিছুটা স্বস্তি পেয়েছে। কিন্তু যাদের স্বজন এখনও দস্যুদের কাছে জিম্মি রয়েছেন তারা রয়েছেন আতঙ্কে।

এমতাবস্থায় র‌্যাবের অভিযান চলমান থাকায় অনেকেই স্বজন ফিরে পাওয়ার প্রতিক্ষায় রয়েছেন। সূত্রমতে, সুন্দরবন সংলগ্ন নদী থেকে ৪৭ জেলেকে অপহরণ করে নিয়ে যায় দস্যুরা। পরবর্তীতে তাদের গহিন বনে আটকে জনপ্রতি ৩০ হাজার টাকা করে মুক্তিপণ দাবি করা হয়। সেই খবর পেয়েই র‌্যাবের চৌকশ কর্মকর্তা আদনান কবির একাধিক টিম নিয়ে রওয়ানা হন সুন্দরবনের পথে।

বৃহস্পতিবার রাতে তিনি এ প্রতিবেদককে জানিয়েছিলেন, জলদস্যুদের সাথে দুপুরে গুলি বিনিময় হয়েছে। উদ্ধার করা হয়েছে অস্ত্র। সেই সময় বলা হয়েছিল এখানেই শেষ নয় অভিযান চলছে। সফলতার খবর পেতে অপেক্ষা করতে হবে। কিন্তু বিষয় হচ্ছে এই কর্মকর্তা যেমনটি ঘোষণা দিয়েছিলেন ঠিক তাই করে দেখালেন। একদিনের মাথায় শুক্রবার রাতে দিলেন জেলে উদ্ধারে সফলতার খবর। সেই আরো জানালেন, অব্যাহত অভিযানের কথা।

জানা গেছে, সাতক্ষীরা রেঞ্জের ছোট কলাগাছিয়া এলাকায় গতকাল র‌্যাবের সাথে একটি দসু বাহিনীর গুলিবিনিময় হয়। কিন্তু এতে কোন হতাহতের খবর না থাকলেও জিম্মি ৬ জেলেকে উদ্ধার করে নিয়ে আসে র‌্যাব। বরিশাল র‌্যাবের অধিনায়ক লে. কর্নেল ইফতেখার মাবুদ জানিয়েছেন, উদ্ধার জেলেদের নিয়ে আসা হচ্ছে। পরবর্তীতে পরিবারের কাছে হস্তান্তর করা হবে। তবে অপহৃত অপর জেলেদের উদ্ধারেও একাধিক টিম কাজ করছে। এই কর্মকর্তা আশা প্রকাশ করে বলেন, তাদের উদ্ধারেও শীঘ্রই সুখবর আসবে।

9 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন