৬ মিনিট আগের আপডেট রাত ১১:৪১ ; বৃহস্পতিবার ; ডিসেম্বর ১, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

সেই এএসআই’র বিরুদ্ধে ঘুষ লেনদেনের প্রমাণ পেয়েছেন এএসপি

বরিশাল টাইমস রিপোর্ট
১২:১০ পূর্বাহ্ণ, মার্চ ১৮, ২০১৮

বরিশালের উজিরপুর মডেল থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আমিনুল ইসলামের বিরুদ্ধে ঘুষ গ্রহণের প্রমাণ মিলেছে। ঘুষ আদায়ের বিষয়ে শনিবার (১৭ মার্চ) জনপ্রিয় অনলাইন পত্রিকা বরিশালটাইমসে সংবাদ প্রকাশের পরে ঘটনাটি নিয়ে বরিশাল জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাদের মধ্যে ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়। যে কারণে শনিবার সকাল থেকে দিনভর বরিশালের অতিরিক্ত পুলিশ সুপার (উজিরপুর সার্কেল) মো. আকরামুল হাসান ঘুষ আদায়ের ঘটনাটি তদন্ত করেছেন বলে স্থানীয়রা নিশ্চিত করেন।

বরিশাল জেলা পুলিশের এই কর্মকর্তা সারাদিন উজিরপুরের শিকারপুর এলাকায় গিয়ে ঘটনার সাথে সংশ্লিট প্রত্যেকের নিকট থেকে তথ্য উদঘটন করে ঘুষ আদায়ের অভিযোগের প্রাথমিক সত্যতা পেয়েছেন বলে সংবাদকর্মীদের নিশ্চিত করেছেন। প্রথমে তিনি এএসআই আমিনুলকে উৎকোচ প্রদানকারী বিধবা নারী রেবা বেগমের কাছে ঘটনার বর্ণনা শুনেছেন।

পরে শিকারপুর বন্দরের বিকাশ ব্যবসায়ি রুবেল খানের নিকট থেকে জানেন কে কিভাবে কখন এএসআই আমিনুলের বিকাশে ৫ হাজার টাকা পাঠিয়েছেন। বিকাশ ব্যবসায়ি রুবেল সুস্পষ্টভাবে উজিরপুর সার্কেল আকরামুল হাসানকে জানান যে, শুক্রবার সকাল ১১টা ৫ মিনিটে রেবা বেগমই এএসআই আমিনুলের ব্যবহৃত ওই মোবাইল (বিকাশ) নাম্বারে ৫ হাজার টাকা পাঠিয়েছে। এ সময় তার সাথে থাকা নিকটাত্মীয় শিকারপুর বন্দরের ফল ব্যবসায়ী জলিল খান টাকা পাওয়ার বিষয়টি ফোন দিয়ে ওই এএসআইর কাছ থেকে নিশ্চিত হয়েছেন।

এদিকে রেবা বেগম স্থানীয় সদস্যদের সামনে জেলা পুলিশের ওই কর্মকর্তাকে জানান, তার ছেলে শামিমকে গ্রেফতারের পরে আমি থানায় গেলে এএসআই আমিনুল আমার ছেলেকে (শামিম) রিমান্ডে আনার ভয়ভীতি দেখিয়ে ও কম পরিমান ইয়াবা দিয়ে চালান দেওয়ার প্রতিশ্র“তি দিয়ে মোটা অংকের টাকা ঘুষ দাবি করেন। দাবি করা টাকা দেওয়া অসম্ভব বিষয়টি অবহিত করলে সর্বশেষ আমাকে ওই এএসআই আমিনুল ৫ হাজার টাকা দিতে বলে।

তখন আমার সাথে নগদ টাকা না থাকায় এএসআই আমিনুল তার একটি ভিজিটিং কার্ড আমাকে দেয় এবং ওই কার্ডে থাকা তার বিকাশ নাম্বারটি চিহ্নিত করে দিয়ে দ্রুত টাকা পাঠাতে বলে। আমি আমার ছেলেকে পুলিশ কর্মকর্তা আমিনুলের নির্যাতনের হাত থেকে রক্ষা করতে বাধ্য হয়ে শুক্রবার সকালে ঘুষের ৫ হাজার টাকা তার দেয়া বিকাশ নাম্বারে পাঠিয়ে দেই।

এএসআই আমিনুলের দেয়া সেই ভিজিটিং কার্ডটি নিয়ে শনিবার বিকালে ওই এলাকার ইউপি সদস্য জাকির মাহমুদ ফরিদ বরিশাল অতিরিক্ত পুলিশ সুপার (উজিরপুর সার্কেল) মো. আকরামুল হাসানের কার্যালয়ে গেছেন বলে তিনি (ইউপি সদস্য) নিশ্চিত করেছেন। ঘুষ আদায়ের এ ঘটনার প্রাথমিক তদন্ত হলেও এ রিপোর্ট লেখা পর্যন্ত অভিযুক্ত এএসআই আমিনুল ইসলামের বিরুদ্ধে তেমন কোন ব্যবস্থা নেয়নি বরিশাল জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা।

এ বিষয়ে বরিশাল অতিরিক্ত পুলিশ সুপার (উজিরপুর সার্কেল) মো. আকরামুল হাসান বরিশালটাইমসকে বলেন, উজিরপুর মডেল থানার এএসআই আমিনুলের বিরুদ্ধে ঘুষ আদায়ের অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া গেছে। তবে বিষয়টি আরও তদন্ত করে উর্ধ্বতন কর্মকর্তারা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।’’

Other

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  অনিয়ম-দুর্নীতি/ বরিশাল কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটের সেই অধ্যক্ষকে বদলি  কবরস্থানে গাঁজা সেবনে বাধা; অতঃপর নারী নির্যাতন মামলায় ফাঁসানোর হুমকি!  ছিনতাইয়ের অভিযোগে এমপির বিরুদ্ধে মামলা  পিরোজপুরে মাদক মামলায় যুবকের কারাদণ্ড  বিজয় মাসের প্রথম দিনে মুক্তিযোদ্ধা এনছান আলী'র দাবি  পটুয়াখালীতে এইচএসসি পরীক্ষার্থীকে কুপিয়ে জখম  এমপি ভাগ চাওয়ায় বরাদ্দ পাওয়া কম্বল ফেরত দিল চেয়ারম্যানরা  ডিসেম্বরেই আসছে শৈত্যপ্রবাহ: সাগরে দুটি লঘুচাপ  সিইসির আশ্বাসে কর্মকর্তাদের কর্মবিরতির কর্মসূচি স্থগিত  গৌরনদীর ১৬ স্কুলে ১০ টাকায় ‘দুপুরের খাবার’