৫ মিনিট আগের আপডেট রাত ৪:১০ ; শুক্রবার ; ডিসেম্বর ৯, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

সেতুটি ভাঙা থাকায় মানুষের ভোগান্তি

বরিশাল টাইমস রিপোর্ট
১১:৩৯ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৭, ২০১৬

বরিশাল: গৌরনদী উপজেলার টরকী-রাজিহার সড়কে গৌরনদী-বাসাইল খালের ওপর লোহার সেতুটি ধসে পড়ায় ২৬ দিন ধরে এ সড়কে যান চলাচল বন্ধ রয়েছে। এতে চার গ্রামের প্রায় ২৫ হাজার মানুষকে ভোগান্তি পোহাতে হচ্ছে। সেতুটি সংস্কার বা পুনর্নির্মাণ না করায় চারটি গ্রামের মানুষকে অন্তত ১০ কিলোমিটার পথ ঘুরে গৌরনদী সদর ও আগৈলঝাড়া সদরে যেতে হচ্ছে।

 
স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) বরিশাল কার্যালয় ও স্থানীয় বাসিন্দা সূত্রে জানা যায়, উপজেলার বার্থী ইউনিয়ন পরিষদের (ইউপি) ধানডোবা বাজারের পশ্চিম পাশে গৌরনদী-বাসাইল খালের ওপর ১৯৯৮-৯৯ অর্থবছরে স্বল্প ব্যয় প্রকল্পের অধীন ৫৫ ফুট দীর্ঘ একটি আরসিসি লোহার সেতু নির্মাণ করা হয়।

 

এতে ব্যয় হয় প্রায় ২৩ লাখ টাকা। সেতুটির ওপর দিয়ে মূলত ছোট ও মাঝারি আকারের যানবাহন চলাচল করত। উপজেলার ধানডোবা, নন্দনপট্টি, বেজগাতি ও উত্তর ধানডোবা গ্রামের প্রায় ২৫ হাজার মানুষ এ সড়ক দিয়ে যাতায়াত করে। পাঁচ বছর ধরে এটি বেশি ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছিল। এলাকাবাসী কাঠ ও বাঁশ দিয়ে কোনোরকমে মেরামত করে সেতুটি দিয়ে যাতায়াত করত।

 

গত ২২ আগস্ট দুপুরে বৃষ্টি ও ঝোড়ো হাওয়ায় সেতুটির মাঝের স্প্যানটি ধসে পড়ে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। সম্প্রতি সরেজমিনে দেখা যায়, সেতুটির মাঝের স্প্যানটি খালের মধ্যে পড়ে আছে। দুই পাশে কোনো রেলিং নেই। সেতুর ওপর দিয়ে যানবাহন ও পথচারী চলাচল সম্পূর্ণ বন্ধ রয়েছে।
ধানডোবা গ্রামের আবদুস সালাম (৪২) ও নন্দনপট্টি গ্রামের মনির সরদার (৩৫) অভিযোগ করেন, সেতুটি ধসে পড়ার পর এলজিইডি কর্তৃপক্ষকে জানানো হয়েছে। কিন্তু এখনো তারা কোনো পদক্ষেপ নেয়নি।

 
স্থানীয় ব্যবসায়ী মিজানুর রহমান (৫২) বলেন, জরুরি ভিত্তিতে সেতুটি পুনর্নির্মাণ করা না হলে ধানডোবা, নন্দনপট্টি, বেজগাতি ও উত্তর ধানডোবা গ্রামের প্রায় ২৫ হাজার মানুষের দুর্ভোগ বাড়বে। বর্তমানে এই চার গ্রামের মানুষকে খাঞ্জাপুর ইউনিয়ন হয়ে গৌরনদী সদর ও আগৈলঝাড়া সদরে যেতে হচ্ছে।এতে অন্তত ১০ কিলোমিটার পথ বেশি ঘুরতে হচ্ছে।

 
বার্থী ইউপির চেয়ারম্যান মো. শাহজাহান প্যাদা গতকাল শুক্রবার বলেন, সেতুটি ধসে পড়ার পর সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অনুরোধ করা সত্ত্বেও এটি সংস্কার বা পুনর্নির্মাণের কোনো উদ্যোগ নেওয়া হয়নি।

 
এলজিইডির গৌরনদী উপজেলা প্রকৌশলী ফজল আহম্মেদ গতকাল বলেন, সেতুটি মেরামত করা সম্ভব নয়। এটি নির্মাণের জন্য জরুরিভাবে প্রাক্কলন তৈরি করে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে। অনুমোদন পেলে দ্রুত সেতু নির্মাণ করা হবে।

বরিশালের খবর

 

আপনার মতামত লিখুন :

 
এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর সেমিফাইনালে আর্জেন্টিনা  ব্রাজিলের হার দেখে অজ্ঞান কিশোর, নেয়া হলো হাসপাতালে  পদত্যাগ করলেন তিতে  মেসির পাসে মলিনার গোল, এগিয়ে আর্জেন্টিনা  বিএনপির সমাবেশ: ফখরুলের পরিবর্তে প্রধান অতিথি মোশাররফ  বিশ্বকাপ থেকে বিদায়ে কান্নায় ভেঙে পড়লেন নেইমার  নেদারল্যান্ডসের বিপক্ষে আর্জেন্টিনার একাদশে নেই ডি মারিয়া  বিএনপির সমাবেশ: ব্যানার-ফেস্টুনে সাজছে গোলাপবাগ মাঠ  ব্রাজিলকে কাঁদিয়ে সেমিতে ক্রোয়েশিয়া  নেইমারের গোলে ১-০ ব্যবধানে এগিয়ে ব্রাজিল