২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার

সেবাদানে ডা. আকিল আল ইসলাম এক ও অন্যান্য

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০১:১৪ অপরাহ্ণ, ১৯ জুন ২০২০

শিব্বির দেওয়ান:: করোনা সংকট পৃথিবীময় যখন অস্হিরতা। ভাইরাস সংক্রমণে মানব সকল যখন ধরাশায়ী। আতঙ্ক আর ভয়াভয়তা যখন প্রকট। সেখানে কমলনগর স্বাস্থ্য কমপ্লেক্স সেবাদানে অতুলনীয় উদাহরণ। সেবাদানে অন্যান্য। দিন কি রাত, নেই কোন বিশ্রাম। সেবা দানে গ্রাম থেকে গ্রাম রাত কিংবা বিরাত সেবা দানে ছুঁটে চলা অদম্য সাহসীকতায় জনকল্যাণে সেবার উদার মনভাবনায় কমলনগর স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক গণমানবতার ফেরিওয়ালা হয়ে সেবকের আসনে আসীন।

বিশেষ করে ডা. আকিল আল ইসলাম ডা. রেজাউল করিম রাজিব সেবাদানে দায়িত্ববোধের ভেতর থেকে নিজের সেরাটা দিয়ে সেবক রুপে জনদরবারে প্রকাশিত। দায়িত্ব ও কর্তব্য বোধে করোনা সংকটে মানবসেবার ব্রতে জাগ্রত দ্বারে দ্বারে। পরিশ্রমী কর্মঠ নিবেদিত সেবক। বলা বাহুল্য ত্যাগের দীপ্ত মহিমায় শঙ্কিত বিপদসঙ্কুল জাতিকে সেবা সুলভ ভালেবাসার ছোঁয়ায় করেছে আলোকিত। তাদের সেবার প্রস্ফুঠিত ধারায় কত ভয়ার্ত মলিনমুখে সেবাদানে ফুটেছে হাসি।
এটাই সেবা। সেবার মানদন্ডে ডা. আকিল আল ইসলাম ডা. রাজিবসহ সকলে প্রশংসায় প্রঞ্চমুখ।

ডা. আকিল আল ইসলাম কমলনগরের গৌরব। কমলনগরের চর ফল কন ইউনিয়নের জাজিরা গ্রামের কৃর্তি সন্তান।
জীবন নিয়ে যখন জাতি শঙ্কিত তখন ভয়কে জয় করে মৃত্যু ভয় উপেক্ষা করে ডা. আকিল আল ইসলামসহ তার সহযাত্রীরা নিরলস চেষ্টায় নিরাপদ স্বাস্থ্যসেবা দিয়ে যাচ্ছে কমলননগরবাসীকে। এ এক অন্যান্য উদাহরণ।

শুধু হাতে কলমে নয়, নিরাপদে থাকা নিরাপদে রাখা। জ্বর ঠান্ডা ব্যাথা হলে কি করণীয় ইত্যাদি বিষয়াদি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভালো থাকার ভালো রাখার পরামর্শমূলক সেবা দিয়ে যাচ্ছেন ডা. আকিল আল ইসলাম। যা মানবিক দৃষ্টিনন্দন সেবাবান্ধব পরোপকারী সেবার নির্মোহ ভালোবাসার বহিঃপ্রকাশ।

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন