৮ ঘণ্টা আগের আপডেট সকাল ৯:২৭ ; সোমবার ; জুন ২৭, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

স্কটল্যান্ডের ঐতিহ্যবাহী স্কুল অব আর্টে দাউ দাউ আগুন

বরিশাল টাইমস রিপোর্ট
৬:৩৮ অপরাহ্ণ, জুন ১৬, ২০১৮

স্কটল্যান্ডের গ্লাসগো স্কুল অব আর্টে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। গত চার বছরের মধ্যে দ্বিতীয়বারের মতো এ ঘটনার শিকার হলো স্কুলটি। শনিবার সকালে স্কুলের ম্যাকিনটোশ ভবনে দাউ দাউ করে আগুন জ্বলতে দেখেন প্রত্যক্ষদর্শীরা। সেই আগুন দেখতে দেখতে লাগোয়া ভবনসহ একটি নাইটক্লাবেও ছড়িয়ে যায়।

১২০ জনের বেশি অগ্নিনির্বাপককর্মী আগুন নেভাতে ব্যস্ত হয়ে পড়েন। আগুন ধরার পর স্বয়ংক্রিয় সতর্ক সংকেত বেজে ওঠে স্থানীয় সময় ১১টা ২০ মিনিটের দিকে। এসব তথ্য জানায় স্কটিশ ফায়ার অ্যান্ড রেসকিউ সার্ভিস।

স্কটিশ ফায়ার অ্যান্ড রেসকিউ সার্ভিসের ডেপুটি চিফ অফিসার আইয়ান বুশেল বলেন, এটা দারুণ ঝুঁকিপূর্ণ এবং জটিল পরিস্থিতি ছিল। চার ঘণ্টা আগেও তিনি জানিয়েছেন যে, আগুন নেভাতে দারুণ বেগ পেতে হবে। তবে এখন পর্যন্ত কেউ আহত বা নিহত হয়েছেন কিনা তা জানা যায়নি।

ম্যাকিনটোশ ভবনটির ডিজাইন করেছেন বিখ্যাত স্থপতি চার্লস রেনি ম্যাকিনটোশ। ২০১৪ সালে আরেক অগ্নিকাণ্ডে ভবনটি ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়। তখন থেকেই এই ভবনের সম্প্রসারণসহ মেরামতের কিছু কাজ চলছিল। আগামী বছর খুলে দেয়া হতো এটি।

স্কটল্যান্ডের ফার্স্ট মিনিস্টার নিকোলা স্টারজিওন তার টুইটবার্তায় বলেন, সবাই নিরাপদে আছেন। কিন্তু গ্লাসগোর স্কুল অব আর্টে অগ্নিকাণ্ডের ঘটনায় আমার হৃদয় ভেঙে গেছে।

Other

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বরিশাল-ঢাকা নৌরুট: পদ্মাসেতু চালুর প্রথম দিনেই কমে গেছে লঞ্চযাত্রী  পদ্মাসেতুতে মোটরসাইকেল দুর্ঘটনায় আহত সেই ২ যুবকের মৃত্যু  পদ্মা সেতুতে মোটরসাইকেল দুর্ঘটনায় আহত ২  সোমবার ভোর থেকে পদ্মা সেতুতে মোটরসাইকেল নিষিদ্ধ  ঝালকাঠি/ মা-বাবার সামনে নদীতে পড়ে শিশু নিখোঁজ  বিআরটিসি বাসের ধাক্কায় ভাঙল পদ্মা সেতুর টোল প্লাজার দুটি ব্যারিয়ার  প্রথম ৮ ঘণ্টায় পদ্মা সেতুতে ৮২ লাখ ১৯ হাজার টাকা টোল আদায়  বরিশাল থেকে পদ্মাসেতু হয়ে সাড়ে ৩ ঘণ্টায় রাজধানীতে  আগামীকাল থেকে পদ্মা সেতুতে নেমে ছবি তুললেই জরিমানা  তজুমদ্দিনে ৫০ পিস ইয়াবাসহ ব্যবসায়ী গ্রেপ্তার