৪ িনিট আগের আপডেট বিকাল ৩:৩৭ ; বৃহস্পতিবার ; ফেব্রুয়ারি ২৯, ২০২৪
EN Download App
Youtube google+ twitter facebook
×

স্বতন্ত্র প্রার্থীকে থানায় নিয়ে যায় পুলিশ

বরিশালটাইমস রিপোর্ট
৬:১৫ অপরাহ্ণ, ডিসেম্বর ১, ২০২৩

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: দিনাজপুর-৩ (সদর) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করার আগের রাতে আওয়ামী লীগ নেতা বিশ্বজিৎ ঘোষ ওরফে কাঞ্চনকে থানায় নিয়ে প্রায় দুই ঘণ্টা আটকে রাখার অভিযোগ পাওয়া গেছে। জানা যায়, নির্বাচনে প্রার্থী না হতে চাপ দিতে গত বুধবার মধ্যরাতে তাকে বাসা থেকে পুলিশের গাড়িতে করে থানায় নিয়ে যাওয়া হয়।

অন্যদিকে, আরেক স্বতন্ত্র প্রার্থী জেলা যুবলীগের সভাপতি রাশেদ পারভেজও মনোনয়নপত্র জমা না দিতে হুমকি পাওয়ার অভিযোগ করেছেন।

দ্বাদশ সংসদ নির্বাচনে দিনাজপুর-৩ আসনে আবারও আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম। দলীয় সূত্রে জানা গেছে, বিশ্বজিৎ ঘোষ ও রাশেদ পারভেজ রাজনৈতিক জীবনে বেশির ভাগ সময়ই হুইপ ইকবালুর রহিমের আস্থাভাজন হিসেবে পরিচিত ছিলেন। তবে গত চার বছরের বেশি সময় ধরে ইকবালুর রহিমের সঙ্গে তাদের দূরত্ব চলছে।

পুলিশ ও দলীয় সূত্রে জানা গেছে, বুধবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে শহরের বড়বন্দর এলাকায় নিজ বাসভবন থেকে পুলিশ একটি গাড়িতে করে বিশ্বজিৎ ঘোষকে কোতোয়ালি থানায় নিয়ে আসেন। পরে রাত সোয়া ২টার দিকে তাকে আবার বাড়িতে পৌঁছে দেওয়া হয়। বৃহস্পতিবার বিকেলে জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দিয়েছেন বিশ্বজিৎ ঘোষ। তিনি দিনাজপুর সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক।

মনোনয়নপত্র জমা দেওয়ার পর বিশ্বজিৎ ঘোষ সাংবাদিকদের বলেন, আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতায় কোনো বাধা রাখেননি। আমার জনপ্রিয়তায় কেউ ঈর্ষান্বিত হতে পারে। মনোনয়ন ফরম কেনা থেকে জমা দেওয়া পর্যন্ত বিভিন্নভাবে বিভিন্ন মাধ্যমে আমাকে প্রতিদ্বন্দ্বিতা করতে নিষেধ করা হয়েছে। কিন্তু দিনাজপুরের সাধারণ মানুষের ভালোবাসাকে আমি উপেক্ষা করতে পারিনি। প্রধানমন্ত্রীর উন্নয়নের যাত্রায় সহযাত্রী হয়ে দিনাজপুরের অধিকার বঞ্চিত মানুষের জন্য কাজ করতে চাই।

থানায় তুলে নিয়ে যাওয়ার বিষয়ে জানতে চাইলে বিশ্বজিৎ ঘোষ বলেন, সাংবাদিকরা বিভিন্ন বিষয়ে খোঁজ রাখেন। কেন পুলিশ আমাকে তুলে নিয়ে গেল এ প্রশ্নের উত্তর আপনারাই খুঁজে বের করেন। আমি নির্বাচনে জয়ী হলে বিস্তারিত খুলে বলব।

এ বিষয়ে দিনাজপুর কোতয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদ হোসেন বলেন, কুশল বিনিময় করার জন্য বিশ্বজিৎ ঘোষকে ডাকা হয়েছিল। মনোনয়নপত্র জমা দেওয়ার সময় যেন কোনো বিশৃঙ্খলা না হয়, সে জন্য তার সঙ্গে আলোচনা করা হয়েছে। অন্য কোনো কারণ নেই।

বুধবার দিবাগত রাত পৌনে ১২টায় বিশ্বজিৎ ঘোষকে বাসায় পৌঁছে দিয়েছিলেন তার কর্মী বজলার রহমান। তিনি সংবাদমাধ্যমকে বলেন, এরপর রাত সাড়ে ১২টায় বিশ্বজিৎ ঘোষ ফোনে জানান, ‘বাসার সামনে চারজন পুলিশ এসে ডাকাডাকি করছে। গাড়ি নিয়ে এসেছে।’ মিনিট দশেক পরে তিনি আবার ফোন দিয়ে থানায় আসতে বলেন। থানায় গিয়ে দেখি টি শার্ট ও লুঙ্গি পড়া অবস্থায় দাদাকে থানায় ওসির রুমে নিয়ে এসেছেন। আমাদের কয়েকজনকে বের করে দেন। রাত সাড়ে ১২টা থেকে ২টা পর্যন্ত তার সঙ্গে কথা বলে। সে সময় ওসি ফরিদ হোসেন ও অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শেখ জিন্নাহ আল মামুন কক্ষে বসা ছিলেন। পুলিশ নিজের গাড়িতে সোয়া দুইটার সময় বাসায় নামিয়ে দেন।

তিনি আরও বলেন, পুলিশ ধরে নিয়ে যাওয়ার কারণের বিষয়ে তিনি বিশ্বজিৎ ঘোষের কাছে জানতে চেয়েছিলেন। তিনি তাকে জানিয়েছেন, নানা কথাবার্তা হয়েছে। তবে পুলিশ তাকে বলেছে, নির্বাচন থেকে দূরে থাকাই ভালো। এগুলো ঝুট-ঝামেলার মধ্যে জড়াইয়েন না।

অন্যদিকে, স্বতন্ত্র হিসেবে মনোনয়নপত্র জমা দেওয়ার পর জেলা যুবলীগের সভাপতি রাশেদ পারভেজ সাংবাদিকদের বলেন, বুধবার সন্ধ্যায় আমার কাছে ফোন আসে যে সাধুরঘাটে একটা মিটিং চলছে। আমি যেন সাবধানে মনোনয়ন ফরম জমা দিতে আসি।’

তিনি বলেন, ‘আমাদের যারা প্রতিপক্ষ বানিয়ে ফেলেছে, তারা হয়তো মনে করছে দিনাজপুরে তাদেরই লোকজন আছে। আসলে এটা ভিত্তিহীন। আমরা যারা রাজনীতি করি, প্রত্যেকের সঙ্গেই জনবল আছে।’

দেশের খবর

আপনার ত লিখুন :

 

ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: barishaltimes@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  ব্যালট ছিনতাই: ঢাকা আইনজীবী সমিতির ভোটগ্রহণ স্থগিত  বিপিএলে ফাইনালেও মিলারকে পাচ্ছে ফরচুন বরিশাল  বান্ধবীর বিয়ে হওয়ায় ফেসবুকে স্ট্যাটাস দিয়ে অপর বান্ধবীর আত্মহত্যা!  অনুষ্ঠানের জন্য ওসির টাকা প্রয়োজন: তাই পুলিশ সদস্যের চাঁদাবাজি  যৌতুকের দাবিতে স্ত্রীর শরীর ঝলসে দিয়ে ঘরে আটকে রাখেন শিক্ষক স্বামী  মিলছে না ফাইনালের টিকিট  বিএনপি নেতা আলালকে ভারতে যেতে বাধা  বিএনপির অবশিষ্ট কারাবন্দি নেতাকর্মীদের মুক্তির আহ্বান জাতিসংঘের  পদ্মা ও মেঘনায় মধ্যরাত থেকে মাছ ধরায় নিষেধাজ্ঞা  মিলারের বিয়ে, কী করবে বরিশাল