১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

স্বস্তির খবর: বরিশালসহ তিন বিভাগে বৃষ্টির পূর্বাভাস

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১২:২০ অপরাহ্ণ, ১৮ জুন ২০২৪

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: সক্রিয় দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ুর প্রভাবে বরিশালসহ দেশের তিন বিভাগে আগামী তিনদিন ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে। মঙ্গলবার (১৮ জুন) সকালে ভারী থেকে অতিভারী বৃষ্টির সতর্কতা জারি করেছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। দেশের অন্যান্য অঞ্চলেও বৃষ্টি বাড়ার আভাস দিয়েছে আবহাওয়াবিদরা।

ভারী বর্ষণের সতর্কবাণীতে বলা হয়েছে, সক্রিয় মৌসুমি বায়ুর প্রভাবে রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগে মঙ্গলবার সকাল ৬টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টায় (৩ দিন) ভারী (একদিনে ৪৪ থেকে ৮৮ মিলিমিটার) থেকে অতিভারী (একদিনে ৮৯ মিলিমিটারের বেশি) বৃষ্টি হতে পারে। সোমবার সকাল ৯টা থেকে মঙ্গলবার সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সিলেট ও রংপুর বিভাগের বিভিন্ন স্থানে ভারী বৃষ্টি হয়েছে। টানা ভারী বৃষ্টির কারণে সিলেটে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। অন্যদিকে, একেবারে বৃষ্টিহীন উপকূলীয় বরিশাল ও খুলনা বিভাগ। এ দুই বিভাগের অধিকাংশ এলাকাজুড়ে বইছে তাপপ্রবাহ। তীব্র গরমে এ দুই বিভাগের মানুষের ভোগান্তিও চরম আকার ধারণ করেছে।

মঙ্গলবার খুলনা ও বরিশাল বিভাগেও বৃষ্টি শুরু হতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

সোমবার সকাল থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি ১৫৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে সিলেটে। কুড়িগ্রামে (রাজারহাট) ১১৫ এবং পঞ্চগড়ে (তেঁতুলিয়া) ১৩১ মিলিমিটার বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ।

আবহাওয়াবিদ মুহাম্মদ আবুল কালাম মল্লিক জানিয়েছেন, খুলনা বিভাগসহ পটুয়াখালী, ভোলা, মাদারীপুর, গোপালগঞ্জ, রাজশাহী ও পাবনা জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

সোমবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৭ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস ছিল খুলনায়। জলীয়বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তি রয়েছে খুলনা ও বরিশাল বিভাগে।

122 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন