১০ ঘণ্টা আগের আপডেট সকাল ৯:২৯ ; সোমবার ; মার্চ ১, ২০২১
EN Download App
Youtube google+ twitter facebook
×

স্বাভাবিক জীবনে ফিরতে চান ঝালকাঠির আলোচিত ‘ডাকাত’

বরিশাল টাইমস রিপোর্ট
১:১১ অপরাহ্ণ, জানুয়ারি ১৫, ২০২১

নিজস্ব প্রতিবেদক, ঝালকাঠি:: ঝালকাঠির রাজাপুরে ‘ডাকাত’ নাম ঘোঁচাতে ও সুস্থ স্বাভাবিক জীবনে ফেরার আশায় সংবাদ সম্মেলন করেছেন আবুল হোসেন ওরফে আবু তালুকদার নামে ত্রিশোর্ধ্ব এক যুবক। আজ (১৫ জানুয়ারি) শুক্রবার বেলা ১১টায় স্থানীয় প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। আবুল হোসেন উপজেলার সাতুরিয়া ইউনিয়নের আনসার আলী তালুকদারের ছেলে। স্থানীয়দের কাছে তিনি ‘আবু ডাকাত’ নামে পরিচিত। তবে তিনি পূর্বের কৃতকর্মের জন্য অনুতপ্ত হয়ে এখন সুস্থ জীবনে ফিরে কৃষি কাজ করে জীবিকা নির্বাহ করতে চান।

সংবাদ সম্মেলনে আবুল হোসেন জানান, তার বিরুদ্ধে ডাকাতি ও অস্ত্র আইনে একাধিক মামলা রয়েছে। সবশেষ গত পাঁচ মাস আগে চারটি ধারাল অস্ত্রসহ র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৮) তাকে আটক করেছিল। সেই মামলায় সম্প্রতি জামিন পান তিনি। তার স্ত্রী ও একটি শিশু সন্তান রয়েছে। সন্তানের ভবিষ্যতের জন্য সুস্থ জীবনে ফিরতে চান তিনি। তাই জেল থেকে বেড়িয়ে জীবিকার জন্য কৃষি কাজে মনোনিবেশ করেন। কিন্তু জমি নিয়ে নিজ গোষ্ঠীর লোকেদের সাথে বিরোধ তৈরি হয়। এরপর থেকে স্থানীয়রা ও নিজ গোষ্ঠীর লোকেরা তাকে ডাকাত বলে সমাজ থেকে দূরে সরিয়ে রাখছে। তাই সম্প্রতি তিনি রাজাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) কাছে এসে নিজের কৃতকর্মের জন্য অনুতপ্ত হয়ে সুস্থ জীবনে ফেরার অঙ্গীকার করেন ও প্রশাসনের সহযোগিতা চান।

সাতুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সিদ্দিকুর রহমান বলেন, আবুর বিরুদ্ধে ডাকাতিসহ বহু অভিযোগ রয়েছে। এই সব অভিযোগে সে দীর্ঘদিন জেলে ছিল। তবে সে যদি এখন সুস্থ জীবনে ফিরে আসতে চায় তাহলে স্থানীয় জনপ্রতিনিধি হিসেবে তাকে সর্বাত্মক সহযোগিতা করা হবে।

রাজাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহিদুল ইসলাম সাংবাদিকদের বলেন, সম্প্রতি জেল থেকে বেড়িয়ে আবুল হোসেন থানায় এসেছিলেন। তিনি পূর্বের কৃতকর্মের জন্য অনুশোচনা করে সুস্থ জীবনে ফেরার অঙ্গীকার করেছেন। তাকে আমরা নজরদারির মধ্যে রাখবো। যদি সে সুস্থ ও সুন্দরভাবে জীবনযাপন করে তবে তাকে পুলিশের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা করা হবে।’

ঝালকাঠির খবর, বিভাগের খবর

আপনার মতামত লিখুন :

 

এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বরিশাল মিডিয়ায় কান্নার প্রতিধ্বনি, আরও বাড়িয়ে দিল মুরাদ  গৃহকর্মী নির্যাতন/ চিকিৎসক রবিন ও তার স্ত্রীর শাস্তির দাবি  বরিশালে মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন কারাদণ্ড  বরগুনা/ধর্ষণ শেষে প্রেমিকাকে কুপিয়ে জখম: যুবকের যাবজ্জীবন কারাদণ্ড  চরফ্যাসনে আ’লীগ প্রার্থীর বিজয়: ভোট বর্জন বিএনপির  রক্তাক্ত মিয়ানমার, গুলি–সহিংসতায় নিহত ১৮  আগৈলঝাড়ায় ধর্ষিতা গৃহবধূর সন্তান প্রসব  ক্রিকেটে হারলেও আইনি লড়াইয়ে বরিশালে ফরচুন’র আপতত জয়  মুলাদীতে স্কুলছাত্রীকে ধর্ষণ: অভিযুক্ত যুবকের বিরুদ্ধে মামলা  বরিশাল শিক্ষাবোর্ড: পরিবর্তন হলো ৪ শিক্ষার্থীর ফল