২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

স্বামীকে লিবিয়ায় নিয়ে বিক্রি, বরিশালে মামলা করলেন স্ত্রী

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৬:৪৫ অপরাহ্ণ, ২০ ফেব্রুয়ারি ২০২৪

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: স্বামীকে লিবিয়ায় নিয়ে বিক্রি বা হত্যা করার অভিযোগ এনে ৬জনের বিরুদ্ধে মামলা করেছেন বরিশালের এক নারী। মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বরিশাল মানবপাচার ট্রাইব্যুনালে এই মামলা করেন জেলার বানারীপাড়া উপজেলার রূপা খানম। ট্রাইব্যুনালের বিচারক মো. মঞ্জুর হোসেন পুলিশকে অভিযোগ তদন্ত করে প্রতিবেদন জমা দেওয়ার আদেশ দিয়েছেন।

মামলার বিবাদীরা হলেন বাগেরহাটের মোরেলগঞ্জের কাটাবুনিয়া এলাকার বাসিন্দা লিবিয়া প্রবাসী এমডি আকরাম ফকির, তার স্ত্রী ফাতেমা ওরফে ডলি, আকরামে বাবা রশিদ ফকির, শ্বশুর মারুফ মাঝি এবং রুবি খানম এবং সাদ্দাম হোসেন নামে দুই ব্যক্তি।

ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী তুহিন মোল্লা এজাহারের বরাত দিয়ে বলেন, বাদীর স্বামী আবুল খন্দকার বানারীপাড়া বাজারের টেইলারিং কাজ করতেন। পরিবারের অভাব-অনটনের সুযোগ নিয়ে বিদেশে ভালো বেতনে চাকরি দেওয়ার প্রলোভন দিয়ে ৪ লাখ টাকা নেন বিবাদীরা। গত ১৯ মার্চ লিবিয়ায় নিয়ে আকরাম তাকে অজ্ঞাত স্থানে আটকে রাখেন। পরে তাকে বিক্রি করে দেওয়া হয়। সেখানে আবুলকে দিয়ে দাস হিসেবে কাজ করানো হয় বলে মোবাইল ফোনে আবুল খন্দকার স্ত্রীকে জানিয়েছে।

মামলায় বাদী দাবি করেছেন, গত ১৭ জানুয়ারি আকরামসহ অন্য আসামিরা জানিয়েছেন লিবিয়ায় আবুল খন্দকার মারা গেছেন। তার লাশ আনতে ৫ লাখ টাকা দিতে হবে।

বাদী আরও উল্লেখ করেছেন, প্রতারণার মাধ্যমে আবুল খন্দকারকে লিবিয়া নিয়ে দাস হিসেবে কাজ করানো হচ্ছে কিংবা তাকে হত্যা করেছেন বিবাদীরা। মানবপাচারকারী চক্রের অপরাধের সুবিচার চেয়ে এই মামলা করেন বাদী রূপা খানম।’

9 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন