৫ ঘণ্টা আগের আপডেট সকাল ৫:৭ ; সোমবার ; মে ২০, ২০১৯
EN Download App
Youtube google+ twitter facebook
×

স্যামসাংকে খোঁচা দিল হুয়াওয়ে

বরিশাল টাইমস রিপোর্ট
১০:০১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২২, ২০১৯

স্মার্টফোনের বাজারে স্যামসাংকে ধরার চেষ্টা করছে হুয়াওয়ে। বর্তমানে স্মার্টফোন বাজারের শীর্ষে রয়েছে দক্ষিণ কোরিয়ার প্রতিষ্ঠানটি। চীনের হুয়াওয়ে এখন স্যামসাংয়ের ঘাড়ের ওপর নিশ্বাস ফেলছে। প্রতিদ্বন্দ্বী হিসেবে স্যামসাংকে তাই সুযোগ পেলেই খোঁচা দিচ্ছে হুয়াওয়ে। গ্যালাক্সি এস ১০ মডেলের নতুন স্মার্টফোনের ঘোষণার পরপরই হুয়াওয়ের পক্ষ থেকে স্যামসাংকে খোঁচা দেওয়া হয়েছে। যুক্তরাষ্ট্রের সানফ্রান্সিসকোতে ‘আনপ্যাকড ২০১৯’ অনুষ্ঠানে নতুন ফোনের ঘোষণা দেয় স্যামসাং। ওই ফোনে ট্রিপল ক্যামেরা ফিচার যুক্ত করেছে স্যামসাং। এ বিষয়টি নিয়ে খোঁচা দিয়েছে হুয়াওয়ে।

স্যামসাংয়ের নতুন ফোন নিয়ে কয়েকটি টুইট করেছে হুয়াওয়ে। একটি টুইটে স্যামসাংকে ট্রিপল ক্যামেরা ক্লাবে স্বাগত জানিয়ে বলেছে, আমরা ইতিমধ্যে ট্রিপল ক্যামেরায় শ্রেষ্ঠত্ব অর্জন করেছি। গত বছরে পি২০ প্রো স্মার্টফোন ট্রিপল ক্যামেরা যুক্ত করে হুয়াওয়ে। এ ছাড়া সেট ২০ প্রো সিরিজেও লেইকা ট্রিপল ক্যামেরা যুক্ত করে হুয়াওয়ে।

স্যামসাং গ্যালাক্সি এস ১০ স্মার্টফোনকে খোঁচা দেওয়ার পাশাপাশি নিজেদের পি৩০ স্মার্টফোনের প্রচারও শুরু করেছে হুয়াওয়ে। হুয়াওয়ে মোবাইলের অফিশিয়াল অ্যাকাউন্ট থেকে টুইট করে বলা হয়েছে, প্রতিযোগিতার ধারেকাছেও নেই। ২৬ মার্চ আসছে সত্যিকারের জুম সুবিধা। ওই দিন নতুন স্মার্টফোনের ঘোষণা দেবে হুয়াওয়ে।

স্যামসাংকে রিভার্স চার্জিং নিয়েও খোঁচা দিয়েছে হুয়াওয়ে। এস ১০ স্মার্টফোনে স্যামসাং এখন তা যুক্ত করলেও আগেই হুয়াওয়ের ফোনে তা এসেছে। এস ১০ স্মার্টফোনে রয়েছে ৪১০০ এমএএইচ ব্যাটারি যা মেট ২০ প্রোর তুলনায় ১০০ এমএএইচ কম।

মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে এস ১০ স্মার্টফোনের পাশাপাশি ভাঁজ করা ফোন এনে চমক দিয়েছে স্যামসাং। হুয়াওয়ের জবাবে স্যামসাং কিছু না বললেও তাদের ভাঁজ করা ফোনের জবাবে হুয়াওয়ে কি আনে সেটাই দেখার বিষয়। হুয়াওয়ে অবশ্য ভাঁজ করা ফোন নিয়ে কাজ করার ইঙ্গিত দিয়েছে।

তথ্যপ্রযুক্তির খবর

আপনার মতামত লিখুন :

ভুইয়া ভবন (তৃতীয় তলা), ফকির বাড়ি রোড, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১৬-২৭৭৪৯৫
ই-মেইল: barishaltimes@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বাবুগঞ্জে এতিমদের সম্মানে বিএনপির ইফতার মাহফিলে জয়নুল আবেদীন  বরিশালে ভিজিডির চাল আত্মসাত করায় চেয়ারম্যান-মেম্বার বরখাস্ত  স্ত্রীকে ধর্ষণ করে স্বামীর কাছে নগ্ন ছবি পাঠানো সেই যুবক গ্রেফতার  বরিশালের তেতুলিয়া নদী ভাঙনরোধে বেড়িবাঁধ নির্মাণ করা হবে: প্রতিমন্ত্রী জাহিদ ফারুক  বরগুনায় কাটা মাথা ও চামড়াসহ ৫ মণ হরিণের মাংস উদ্ধার  সোমবার শুরু হচ্ছে বিআরটিসির ঈদের আগাম টিকেট বিক্রি  বরিশালে শিক্ষার্থীকে ধর্ষন করে মোবাইলে নগ্ন ছবি ধারন  পিরোজপুরে ইসলামী ফাউন্ডেশনের ডিডি’কে হুমকি  বউ বদলের ঘটনাকে কেন্দ্র করে খুন!  ভিসিবিরোধী আন্দোলনে অংশ নেওয়া শিক্ষকদের হয়রানি!