১০ মিনিট আগের আপডেট রাত ১০:২৯ ; রবিবার ; ডিসেম্বর ১৫, ২০১৯
EN Download App
Youtube google+ twitter facebook
×

হজে এবার ৮০০ কোটির ওপরে আয় করবে বিমান

বরিশাল টাইমস রিপোর্ট
১:৪৪ পূর্বাহ্ণ, জুলাই ১৮, ২০১৯

চলতি বছরের হজে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স মোট ৬৩ হাজার ৫৯৯ জন হজযাত্রী বহন করবে। এ থেকে প্রায় ৮১৪ কোটি টাকার ওপরে আয়ের প্রত্যাশা করছে রাষ্ট্রায়ত্ত সংস্থাটি। প্রত্যাশা পূরণ হলে হজ আয়ে এ বছর অতীতের সব রেকর্ড ছাড়িয়ে যাবে।

এ বছর হজযাত্রীদের টিকিটের মূল্য নির্ধারণ করা হয়েছে ১ লাখ ২৮ হাজার টাকা। এ হিসাবে এবার ৮১৪ কোটি ৬৭ লাখ টাকার ওপরে আয়ের প্রত্যাশা করছে বিমান।

বিষয়টি নিশ্চিত করেছেন বিমানের মুখপাত্র তাহেরা খন্দকার।

তিনি জানান, হজ ফ্লাইট শুরুর আগে এবারই প্রথম বিমান অগ্রিম ভিত্তিতে টিকিট বিক্রির টাকা আদায় করায় লাভের পরিমাণ বেড়ে যায়।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মার্কেটিং অ্যান্ড সেলস বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক মাহবুব জাহান খান বলেন, ‘এ বছর হজ ফ্লাইটে টিকিট বিক্রি থেকে আসা আয় ছাড়াও আপগ্রেডেশন, ডেট পরিবর্তন এবং শর্ট প্যাকেজ থেকে ৪ কোটি টাকার ওপরে আয় হতে পারে। সব মিলে এ বছর হজের আয় অতীতের রেকর্ড ছাড়িয়ে যাবে।’

রাষ্ট্রীয় পতাকাবাহী সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের চলতি মৌসুমের প্রথম হজ ফ্লাইট বিজি-৩০০১ ৪ জুলাই সকাল সোয়া ৭টায় ৪১৯ হজযাত্রী নিয়ে জেদ্দার উদ্দেশে ঢাকা ছেড়ে যায়। চট্টগ্রাম এবং সিলেট থেকেও এ বছর যথাক্রমে ১৯টি ও ৩টি হজ ফ্লাইট পরিচালনা করা হচ্ছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, বাংলাদেশ থেকে এ বছর প্রায় ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন হজযাত্রী পবিত্র হজ পালনে সৌদি আরব যাবেন। এ বছর হজ ফ্লাইট ও শিডিউল ফ্লাইট বিমানে যাবেন ৬৩ হাজার ৫৯৯ জন হজযাত্রী। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় যাবেন ৭ হাজার ১৯৮। অবশিষ্ট ৫৬ হাজার ৪০১ হজযাত্রী যাবেন বেসরকারি ব্যবস্থাপনায়।

সূত্র আরও জানায়, এ বছর হজযাত্রীদের ঢাকা-জেদ্দা-ঢাকা রুটে পরিবহনের জন্য বিমানের চারটি নিজস্ব বোয়িং ৭৭৭-৩০০ইআর উড়োজাহাজ ছাড়াও স্বল্পমেয়াদি লিজে আনা হয়েছে দুটি এয়ার বাস। ঢাকা-জেদ্দা-ঢাকা রুটে চলাচলকারী বিমানের নিয়মিত শিডিউল ফ্লাইটেও হজযাত্রীরা জেদ্দায় যাচ্ছেন। ঢাকা থেকে জেদ্দা প্রতি ফ্লাইটের উড্ডয়নকাল আনুমানিক ৭ ঘণ্টা।

দুই মাসব্যাপী হজ ফ্লাইট পরিচালনায় শিডিউল ফ্লাইটসহ ৩৬৫টি ফ্লাইট পরিচালনা করা হবে, যার মধ্যে ৩০৪ ডেডিকেটেড এবং ৬১টি শিডিউল ফ্লাইট। ৪ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত ‘প্রি-হজ’-এ মোট ১৮৯টি ফ্লাইট পরিচালনা করা হবে।

দেশের খবর

আপনার মতামত লিখুন :



ভারপ্রাপ্ত সম্পাদক : শাকিব বিপ্লব
ঠিকানা: শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বরিশাল নগরীতে ওসিপুত্র ১০০ পিস ইয়াবাসহ গ্রেপ্তার  আওয়ামী লীগের সম্মেলনে দাওয়াত পাবে বিএনপি-ঐক্যফ্রন্ট  ভারতে ‘অবৈধ বাংলাদেশি’: তালিকা চাইবে বাংলাদেশ  পটুয়াখালীতে পুলিশ স্বামীর বিরুদ্ধে চিঠি লিখে স্ত্রীর আত্মহত্যা  শেখ হাসিনা আমাদের কাছে মহামানবী: শ ম রেজাউল  দিল্লিতে রণক্ষেত্র, জনতা-পুলিশ খণ্ডযুদ্ধ, পর পর বাসে আগুন  ফেসবুকে পরিচয়, দেখা করতে গিয়ে ধর্ষণ  চার নারীসহ গ্রেফতার সাবেক মেম্বার  দ্বিতীয় স্ত্রীর যৌতুক মামলায় পুলিশ কর্মকর্তা কারাগারে  আ’লীগের সম্মেলন সফল করতে বরিশাল সদর যুবলীগের প্রস্তুতি সভা