৩ ঘণ্টা আগের আপডেট রাত ১১:৩০ ; বুধবার ; আগস্ট ১৭, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

হতাশার সিরিজে হতাশার সমাপ্তি

বরিশাল টাইমস রিপোর্ট
১০:৩২ অপরাহ্ণ, অক্টোবর ২৯, ২০১৭

সিরিজের শেষ ম্যাচে ভালো করে শান্তনা পেতে চেয়েছিলেন অধিনায়ক সাকিব আল হাসান। হুঙ্কারও দিয়েছিলেন লড়াই করার। কিন্তু মাঠে তার বিন্দুমাত্রও দেখা গেল না। টার্গেট পাহাড়সম; কিন্তু তা টপকানো তো দূরের কথা কোন সম্ভাবনাও সৃষ্টি করতে পারেনি বাংলাদেশ দল। একের পর এক উইকেট হারিয়ে শুরুর কয়েক ওভারের মধ্যেই ম্যাচের লাগাম তুলে দিয়েছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকার হাতে।

সিরিজের পারফরম্যান্সের ধারাবাহিকতায় জয়ের আশা হয়তো কারো মধ্যেই ছিলো না। কিন্তু টাইগারদের কাছ থেকে অন্তত লড়াই করার মানসিকতা দেখতে মুখিয়ে ছিলেন অনেক দর্শক। সেটা দেখা গেল না একমাত্র সৌম্য সরকার ছাড়া আর কারো কাছ থেকেই। একমাত্র সৌম্যই যা একটু প্রোটিয়া বোলাদের সমস্যায় ফেলতে পেরেছেন।

আগে ব্যাটিং করে দক্ষিণ আফ্রিকার করা ৪ উইকেটে ২২৪ রান তাড়া করতে নেমে দলীয় ৩৭ রানের মধ্যেই ৪ উইকেট হারায় সাকিব আল হাসানের দল। স্কোর বোর্ডে ১০০ রান ওঠার আগেই ৭ উইকেট নাই হয়ে যায়। সব মিলে ১৯তম ওভারে ১৪১ রানে অলআউট হয়েছে সাকিব বাহিনী। ম্যাচ হেরেছে ৮৩ রানে। টি-টোয়েন্টি ক্রিকেটের হিসেবে যা বিশাল পরাজয়ই বলা যায়।

সৌম্য সরকার ২৭ বলে ৫৪ রান করে আউট হয়েছেন। এছাড়া মাহমুদুল্লাহ রিয়াদ ২৪, সাইফুদ্দিন ২৩ রান করেছেন। জেপি ডুমিনি ও ফাঙ্গিসো দুটি করে উইকেট নিয়েছেন।

 

এই ম্যাচ হারের মধ্য দিয়ে সিরিজের সবগুলো সিরিজে হোয়াইট ওয়াশ হওয়ার রেকর্ড গড়লো বাংলাদেশ। টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টিতে হোয়াইট ওয়াশ হয়েছে দক্ষিণ আফ্রিকার কাছে।

রানের পাহাড় বাংলাদেশের সামনে

শেষ ম্যাচে বাংলাদেশের সামনে রানের পাহাড় গড়েছে দক্ষিণ আফ্রিকা। টসে হেরে ব্যাট করতে নেমে স্বাগতিক দল নির্ধারিত ২০ ওভারে করেছে ৪ উইকেটে ২২৪ রান। হাশিম আমলাকে সেঞ্চুরি থেকে বঞ্চিত করা গেলেও সেটা পুষিয়ে দিয়েছেন মিলার। তিনি মাত্র ৩৬ বলে সেঞ্চুরি করে দলকে এগিয়ে নিয়ে গেছেন অনেক দূর। তিনি শেষ পর্যন্ত ১০১ রানে অপরাজিত থাকেন। তিনি ৩৬ বলে ৯টি ছক্কা আর ৭টি চারের সাহায্যে এই স্কোর করেন।

আমলাকে ফেরালেন সাইফুদ্দিন
হাশিম আমলার ঝড় থামিয়ে দিয়েছেন সাইফুদ্দিন। আমলা ৮৫ রান করে ফিরে যান। দক্ষিণ আফ্রিকার স্কোর ১৭.৩ ওভারে ৪ উইকেটে ১৭১ রান।
বাংলাদেশের পক্ষে সাকিব আল হাসান ২টি এবং সাইফ উদ্দিন ২টি উইকেট নিয়েছেন।

সাকিবের জোড়া আঘাত
জোড়া আঘাত হেনে বাংলাদেশ দলকে ব্রেকথ্রু এনে দিয়েছিলেন খোদ অধিনায়ক সাকিব আল হাসান। তার শিকার হয়ে ফিরে যান অস্ট্রেলিয়ার মোসেলে এবং ডুমিনি। মোশেলে করেছেন মাত্র ৫ রান। আর ডুমিনি করেছেন ৪ রান।

বিনোদনের খবর

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  ভিডিও ফুটেজ দেখে আগ্রাসী পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা: বরিশাল ডিআইজি  বাউফলে চাঁদার দাবিতে সিনেমা হল দখলে রাখার অভিযোগ  বরিশাল মেডিকেল কলেজ শিক্ষার্থীদের বিক্ষোভ  কুয়াকাটায় খাবার হোটেল রেস্তোরাঁ মালিকদের ধর্মঘট: পর্যটকদের দুর্ভোগ  লালমোহনে বিনামূল্যে শিক্ষার্থীদের রক্তের গ্রুপ নির্ণয়  বরগুনায় স্বেচ্ছাসেবক লীগ নেতাকে কোপাল ছাত্রলীগ নেতাকর্মীরা  সরকার জঙ্গীবাদ ও তাদের সকল কার্যক্রম সমূলে উৎখাত করেছেন: এমপি শাওন  বরগুনার সেই এএসপিকে চট্টগ্রামে বদলি: আরও ৫ পুলিশ সদস্য ক্লোজড  বরগুনা ছাত্রলীগের নতুন কমিটিকে ‘অবাঞ্ছিত’ ঘোষণা  বাউফলে অবৈধ বালু উত্তোলনের অভিযোগে ইউপি সদস্যকে জরিমানা