৮ ঘণ্টা আগের আপডেট সকাল ৯:১০ ; সোমবার ; আগস্ট ১০, ২০২০
EN Download App
Youtube google+ twitter facebook
×

‘হাঁচি দিলেও দায় স্বীকার, এগুলো কোনো আইএস টাইএস না’

বিশেষ বার্তা পরিবেশক
১২:৩১ অপরাহ্ণ, জুলাই ৩০, ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন :: ইসলামিক স্টেট (আইএস) রাজধানী ঢাকার মিরপুরের পল্লবী থানায় বিস্ফোরণের দায় স্বীকার করেছে পল্লবী থানায় বোমা বিস্ফোরণের ঘটনায় মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গিগোষ্ঠী মার্কিন সাইট ইন্টেলিজেন্স গ্রুপের পরিচালক রিটা কাটজ এমনটাই জানিয়েছেন। তবে আইএসের এই দাবি মিথ্যা বলে জানিয়েছে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট (সিটিটিসি)। ইসলামিক স্টেট-আইএসের দায় স্বীকারকে স্বাভাবিক ঘটনা মনে করছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

তিনি বলেন, সুযোগ পেলেই তারা ক্রেডিট নেয়। রাজধানীর পল্লবী থানায় বোমা বিস্ফোরণের ঘটনার সঙ্গে জঙ্গি সংশ্লিষ্টতা নেই। এ ঘটনায় যাদের গ্রেপ্তার করা হয়েছে তারা ডাকাত দলের সদস্য, জঙ্গি নয়।

বুধবার স্বরাষ্ট্রমন্ত্রী গণমাধ্যমকে বলেন, ‘একটা হাঁচি দিলেও আইএস দায় স্বীকার করে। এগুলো কোনো আইএস টাইএস না। আইএস কি দল বেঁধে ডাকাতি করতে যায়?

যারা গ্রেপ্তার হয়েছে, তারা আসলে ডাকাতি করতে রেডি হচ্ছিল। আইএস টাইএস না। সুযোগ পাইলেই তারা এসব কৃতিত্ব নেবার চেষ্টা করে। আগেও করত এখনো করছে। আমাদের দেশে কিছু হলেই তারা এসব করে।’

বুধবার সকালে থানায় বোমা বিস্ফোরণের পর রাতেই আইএস দায় স্বীকার করে। অনলাইনে জঙ্গি কার্যক্রম পর্যবেক্ষণকারী মার্কিন সাইট ইনটেলিজেন্স গ্রুপ তাদের ওয়েবসাইটে এই তথ্য জানিয়েছে।

সাইটের পরিচালকে রিটা কাতজ একটি টুইট বার্তায় লিখেছেন, ঈদুল আজহার আগে তাদের নতুন দফা হামলা প্রক্রিয়ার অংশ হিসাবে ঢাকায় এই হামলা চালানো হয়েছে বলে আইসিসি দাবি করছে।

কাতজ বলছেন, ২০১৯ সালের অগাস্টের পর বাংলাদেশের রাজধানীতে আইসিসের এই প্রথম হামলা।

তবে বুধবার ভোরে ঢাকার পল্লবী থানার ভেতর বিস্ফোরণ সম্পর্কে বাংলাদেশের পুলিশ বলেছে, এটি কোনো সন্ত্রাসী হামলা নয়, বরঞ্চ অপরাধীদের কাছ থেকে আগে উদ্ধার করা একটি বোমা বিস্ফোরিত হয়েছে।

উল্লেখ্য, গেলো মঙ্গলবার মধ্যরাতে রাজধানীর পল্লবী থানার ভেতরে বোমা বিস্ফোরণে চার পুলিশসহ ৫ জন আহত হয়েছেন। তাদের উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে। এ ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার তিনজন হলো- রফিকুল ইসলাম, শহীদুল ও মোশারফ।

জাতীয় খবর

আপনার মতামত লিখুন :

 

সম্পাদক : হাসিবুল ইসলাম
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বরিশালে কলেজছাত্রীকে দলবেঁধে ধর্ষণ, তিনজন গ্রেপ্তার  বাবুগঞ্জে বঙ্গমাতার জন্মবার্ষিকীতে সেলাই মেশিন বিতরণ  আর নেই কিংবদন্তি গীতিকার আলাউদ্দিন আলী  আদালতের নির্দেশ অমান্য করে বাকেরগঞ্জে ভবন নির্মাণ  নথুল্লাবাদে লিটন মোল্লার চাঁদাবাজি চলছেই, আটক শ্যালক  কুয়াকাটায় পালিত হয়েছে আন্তর্জাতিক আদিবাসী দিবস  এএসআইকে প্রকাশ্যে ওসির মারধর: তদন্ত কমিটি গঠন  বেপরোয়া পটুয়াখালির এমপি মুহিবের সন্ত্রাসী বাহিনী, ছাত্রলীগ নেতার সংবাদ সম্মেলন  কলাপাড়ার সাবমেরিন কেবলে জটিলতা, ইন্টারনেটে ধীরগতি  করোনা প্রাদুর্ভাবে কুয়াকাটায় নেই পর্যটকদের সেই আনাগোনা