৪ ঘণ্টা আগের আপডেট রাত ৪:৪১ ; সোমবার ; আগস্ট ১০, ২০২০
EN Download App
Youtube google+ twitter facebook
×

হারিয়ে যাওয়া ছেলেকে বাবার বুকে ফিরিয়ে দিলেন ওসি

ষ্পেশাল করেসপন্ডেন্ট
৭:৫৭ অপরাহ্ণ, জুলাই ১৪, ২০২০

বার্তা পরিবেশেক দশমিনা:: ছয় মাস আগে নারায়নগঞ্জের ফতুল্লা থেকে হারিয়ে যাওয়া মো. শিমুল (২৩) নামে মানসিকভারসাম্যহীন এক যুবককে বাবার বুকে ফিরিয়ে দিয়েছেন পটুয়াখালীর দশমিনা থানর ওসি মো. জসিম। মঙ্গলবার (১৪ জুলাই) দুপুর ১টার দিকে ওই যুবককে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

থানা পুলিশ জানিয়েছে, উপজেলার বেতাগী-সানকিপুর ইউপি চেয়ারম্যান মহিবুল আলম বুধবার দিবাগত রাতে তার এলাকার রাস্তায় অপরিচিত এক যুবককে ঘুরাঘুরি করতে দেখে থানা পুলিশকে খবর দেন। পরে রাতেই পুলিশ ঘটনাস্থলে থেকে ওই যুবককে উদ্ধার করে। এ সময় স্থানীয়রা জানান যুবকটি তাদের সাথে মানসিক ভারসাম্যহীনের মতো আচরণ করেছেন। ঠিকমতো কথাও বলতে পারছিলেন না। পরে দীর্ঘ সময় পর ওই মানসিক ভারসাম্যহীন যুবককে পরম যত্নে ও আদর-স্নেহ দিয়ে জানতে সক্ষম হন তার নাম মো. শিমুল। বাবার নাম বোরহান উদ্দিন। বাড়ি নারায়নগঞ্জের ফতুল্লা থানায়। শিমুলের বাবা একজন আইনজীবী। কিন্তু বাবা-মা কিংবা আত্মীয়-স্বজনের কারো মোবাইল নম্বর সে জানে না। এমন পরিস্থিতিতে মানসিক ভারসাম্যহীন যুবককে তার অভিভাবকের কাছে পৌঁছে দিতে উদ্যোগী হন দশমিনা থানার (ওসি) মো. জসিম।

পুলিশ আরও জানিয়েছে, দশমিনা থানার ওসি মধ্যরাতেই যোগাযোগ করেন নারায়নগঞ্জের ফতুল্লা থানায়। সেখানে যোগাযোগ করে ওসি জানতে পারেন চলতি বছরের জানুয়ারি মাসে শিমুল নামে এক যুবক ফতুল্লা থেকে নিখোঁজ হন। এ ঘটনায় ফতুল্লা থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছিল। এরপরে ফতুল্লা থানার সাথে ওই যুবকের ছবি আদান-প্রদান করে ওসি নিশ্চিত হয়েছেন দশমিনা থানা পুলিশের উদ্ধার করা মানসিক ভারসাম্যহীন যুবকই ফতুল্লা থেকে নিখোঁজ হওয়া শিমুল। পরবর্তীতে পরিবারের লোকজনকে শিমুলকে নিতে আসার অনুরোধ জানান ওসি।

ছেলের প্রাপ্তি সংবাদ পরিবারকে জানানো ছাড়াও মানসিক ভারসাম্যহীন ওই যুবককে নিজের হেফাজতে রেখে তার খাওয়া-দাওয়াসহ সার্বিক দেখাশোনাও করছেন ওসি মো. জসিম। রাত পোহাতেই মঙ্গলবার সন্তানের জন্য ব্যাকুল বাবা বোরহান উদ্দিন ছুটে আসেন দশমিনায়। দুপুর ১টার দিকে দশমিনা থানা পুলিশ সন্তানকে বাবার বুকে ফিরিয়ে দিলে সৃষ্টি হয় এক আবেগঘন পরিবেশের। কান্না থামিয়ে বাবার বুকে ঠাই পেয়ে শিমুল হাঁসে স্বস্তির হাসি। পানিতে টলমল করছিল ওসির চোঁখও। দশমিনা থানার ওসি জসিম উদ্দিনের মহানুভবতা আর প্রচেষ্টায় এভাবে বাবা-মা আর স্বজনদের ফিরে পেয়েছে মানসিক ভারসাম্যহীন শিমুল।

শিমুলের স্বজনরা বরিশালটাইমসকে জানান, শিমুল গত ৬ মাস আগে ফতুল্লা থেকে হারিয়ে যায়। ছেলের সন্ধানে তারা বিভিন্ন জায়গায় খোঁজাখুজি করেন। দীর্ঘ অপেক্ষার পর শিমুলকে খুঁজে না পাওয়ায় আশা এক প্রকার ছেড়েই দিয়েছিলেন। পরে পুলিশের মাধ্যমে তারা জানতে পারেন, তাদের সন্তান শিমুল দশমিনা থানায় রয়েছে। থানায় এসে তিনি ছেলেকে ফিরে পেয়ে এখন আনন্দে আত্মহারা।

দশমিনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জসিম উদ্দিন বরিমালটাইমসকে জানান, ভালো কাজ করতে পারলে সব সময়ই ভালো লাগে। শিমুলকে ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়ে পরিবারের হাতে তুলে দেয়া হয়েছে। বাংলাদেশ পুলিশ সবসময় দেশের কল্যাণে কাজ করেন। সন্তানকে তার পরিবারের কাছে ফিরিয়ে দিতে পেরে ব্যক্তিগতভাবে আমারও খুব ভালো লাগছে।

পটুয়াখালি, বিভাগের খবর

আপনার মতামত লিখুন :

 

এই বিভাগের অারও সংবাদ
সম্পাদক : হাসিবুল ইসলাম
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বরিশালে কলেজছাত্রীকে দলবেঁধে ধর্ষণ, তিনজন গ্রেপ্তার  বাবুগঞ্জে বঙ্গমাতার জন্মবার্ষিকীতে সেলাই মেশিন বিতরণ  আর নেই কিংবদন্তি গীতিকার আলাউদ্দিন আলী  আদালতের নির্দেশ অমান্য করে বাকেরগঞ্জে ভবন নির্মাণ  নথুল্লাবাদে লিটন মোল্লার চাঁদাবাজি চলছেই, আটক শ্যালক  কুয়াকাটায় পালিত হয়েছে আন্তর্জাতিক আদিবাসী দিবস  এএসআইকে প্রকাশ্যে ওসির মারধর: তদন্ত কমিটি গঠন  বেপরোয়া পটুয়াখালির এমপি মুহিবের সন্ত্রাসী বাহিনী, ছাত্রলীগ নেতার সংবাদ সম্মেলন  কলাপাড়ার সাবমেরিন কেবলে জটিলতা, ইন্টারনেটে ধীরগতি  করোনা প্রাদুর্ভাবে কুয়াকাটায় নেই পর্যটকদের সেই আনাগোনা