২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

হিজলায় চিংড়ির রেনু ও পাঙ্গাসের পোনা জব্দ

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৪:৪৩ অপরাহ্ণ, ১৫ মে ২০২৪

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: জেলার হিজলায় অভিযান চালিয়ে ৩ লাখ গলদা চিংড়ির রেনু ও ৬ কেজি পাঙ্গাসের পোনা মাছসহ রেনু ধরার বিপুল সরঞ্জাম জব্দ করা হয়েছে। মঙ্গলবার (১৪ মে) হিজলার মেঘনা নদীতে উপজেলা প্রশাসন, মৎস্য অধিদপ্তর ও হিজলা নৌ পুলিশ যৌথভাবে ওই অভিযান চালায়। এদিন রাতে বিষয়টি নিশ্চিত করেছেন হিজলা উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা মোহাম্মদ আলম।

তিনি জানান, হিজলার মেঘনা নদীতে যৌথ অভিযান চালিয়ে তিনটি ট্রলার থেকে ৩ লাখ চিংড়ির রেনু, ২২টি রেনু পোনা ধরার অবৈধ জাল, ৬ কেজি পাঙ্গাশের পোনা, নয়টি পাতিল ও চারটি ড্রাম জব্দ করা হয়। পাশাপাশি তাদের কাছে থেকে এক ড্রাম রাসায়নিক তরল জব্দ করা হয়েছে।

মৎস্য কর্মকর্তা মোহাম্মদ আলম বলেন, জব্দকৃত আনুমানিক ৩ লাখ গলদা রেনু পোনা মেঘনা নদীতে অবমুক্ত করা হয়েছে। পাশাপাশি অবৈধ জাল ও তরল রাসায়নিক পুড়িয়ে বিনষ্ট করা হয়েছে। এছাড়া জব্দ করা মাছ গুয়াবাড়িয়ার কাশেমুল উলম ইসলামিয়া মাদরাসায় বিতরণ করা হয়েছে এবং পাতিলসহ অন্যান্য সরঞ্জাম নিলামে বিক্রি করা হবে।

তিনি আরও বলেন, অবৈধ জাল দিয়ে মাছ ধরার অপরাধে বিল্লাল (২৫), সেকান্দার (২০), শফিকুল ইসলাম (২০) ও মো. সুজনসহ (২০) চারজনকে আটক করা হয়। পরে তাদের প্রত্যেককে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৫ হাজার টাকা করে মোট ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে হিজলার সহকারী কমিশনার (ভূমি) ইয়াসীন সাদেক, সিনিয়র উপজেলা মৎস্য অফিসার মোহাম্মদ আলম, হিজলা নৌপুলিশ ফাঁড়ির সহকারী উপপুলিশ পরিদর্শক মো. জাহাঙ্গির আলমসহ সঙ্গীয় ফোর্স উপস্থিত সেখানে ছিলেন।

69 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন