৪ মিনিট আগের আপডেট বিকাল ৪:১২ ; শনিবার ; ডিসেম্বর ৩, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

হিজলায় খাল দখল ও দূষনমুক্ত করার দাবীতে মানববন্ধন

Mahadi Hasan
৯:৪৮ অপরাহ্ণ, আগস্ট ২৫, ২০২২

 

হিজলায় খাল দখল ও দূষনমুক্ত করার দাবীতে মানববন্ধন

হিজলা(বরিশাল) প্রতিনিধিঃ বরিশালের হিজলা উপজেলায় খাল দখল ও দূষন মুক্ত রাখার দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। ২৫ শে আগষ্ট রোজ বৃহস্পতিবার বেলা সাড়ে ৫ টায় উপজেলার গুয়াবাড়িয়া ইউনিয়নের বান্দের হাট এ মানববন্ধন কর্মসূচী পালিত হয়।

বাধ মুক্ত খাল চাই, বিশুদ্ধ পানি চাই এই শ্লোগান নিয়ে স্থানীয়রা বাসিন্দারা ও বান্দেরহাট ব্যবসায়ীরা এ মানববন্ধন পালন করে। উপজেলার গুয়াবাড়িয়া ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের বান্দের হাট লেমুয়া – গুয়াবাড়িয়া)মধ্যবর্তী খাল বন্ধে পায়তারা চলছে। স্থানীয়রা বাসিন্দা ও বান্দেরহাট ব্যবসায়ীদের উদ্যেগে এ মানববন্ধন করে।

মানববন্ধনে বক্তব্য রাখেন বাজার ব্যবসায়ী খোকন তালুকদার,মাসুদুর রহমান কাজী,হান্নান হাওলাদার প্রমূর্খ। অবসরপ্রাপ্ত বি ডি আর কর্মকর্তা হাফিজুর রহমান তার বক্তব্যে বলেন এ খালের দুই পাশে প্রায় ৫ শত পরিবারের বসবাস।একটি কুচক্রি মহল এটি বন্ধ করে মাছ চাষের পায়তারা করছে।

এ খালের রয়েছে অনেক পরিবারের রেকর্ডী সম্পত্তি।এটি বন্ধ করে ঘের তৈরী করলে অনেক পরিবার পানি সংকটে ভুগবে।দুই পাশের শশত একর জমি ধান চাষ ফসল উৎপাদন ব্যাহত হবে।তাই ঐ প্রভাবশালী মহলকে এই পরিকল্পনা থেকে সরে আসার আহব্বান করেন।তিনি তার বক্তব্যে আরো বলেন যদি এখানে খাল বন্ধ করে মাছের ঘের তৈরীর চেষ্টা করে।তাহলে বড় ধরনের কর্মসূচী দিতে বাধ্য হব।

Other

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  অসুস্থ অবোলা কুকুরের সেবায় ঝালকাঠির তরুণী শাহনাজ মুন  প্রতিবন্ধিতার শিকার ২৯ লাখ মানুষের অর্ধেকের বেশিই পুরুষ  মুক্তিপণ দিয়ে মুক্তি পেলেন অপহৃত ৯ জেলে  ৬ সিটের ইলেকট্রিক সাইকেল বানিয়ে চমকে দিলেন তরুণ  ব্রাজিলের খেলা শুরুর আগেই বন্ধুর ছুরিকাঘাতে যুবকের মৃত্যু  স্টিয়ারিংয়ে বসেই হার্ট অ্যাটাক চালকের, পরপর ধাক্কায় প্রাণ গেল একজনের  বানারীপাড়ার নতুন ইউএনও ফাতিমা আজরিন তন্বী  ব্রাজিল জিতলে রাজ ইউরোপে, আর্জেন্টিনা জিতলে পরী যাবেন মেসির দেশে!  বরিশালে শাসনের নামে কর্মীদের জুতাপেটা করলেন ছাত্রলীগ নেতা  মিডিয়া কার্ডে সাজাপ্রাপ্ত আসামির ছবি, সাংবাদিকদের আপত্তি