১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার

‘হ্যালো, বিকাশ থেকে বলছি’ বলা তরুণী আটক

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ১২:০১ অপরাহ্ণ, ২৬ মে ২০২৩

‘হ্যালো, বিকাশ থেকে বলছি’ বলা তরুণী আটক

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: মোবাইল ব্যাংকিং সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশ, রকেট ও নগদের মাধ্যমে প্রতারণা করে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে প্রতারক চক্রের মূলহোতা সুখি আক্তারকে (৩০) আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-২। বৃহস্পতিবার (২৫ মে) দিনগত রাতে রাজধানীর ধানমন্ডি এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

র‌্যাব-২ এর সিনিয়র এএসপি মো. ফজলুল হক জানান, সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম এবং অনলাইনে প্রতারণা করে অর্থ আত্মসাতের পরিমাণ বেড়েছে। এমন একটি চক্র দীর্ঘদিন ধরে বিকাশ, রকেট ও নগদের মাধ্যমে প্রতারণা করে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছে।

চক্রটি প্রথমে ‘হ্যালো, বিকাশ থেকে রুমি (ছদ্মনাম) বলছি। বিকাশ একাউন্ট আপগ্রেডের কাজ চলছে। বিকাশ থেকে আপনার ফোনে ভেরিফিকেশন কোড (ওটিপি) এসএমএস করা হয়েছে সেটা আমাকে দিন।

অন্যথায় আপনার বিকাশ একাউন্ট বন্ধ করে দেওয়া হবে’। এভাবেই প্রতারণা করে ওটিপি হাতিয়ে নিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নেয় চক্রটি। গ্রেপ্তার সুখিসহ প্রতারক চক্রের অন্য সদস্যরা মিলে মোবাইল ব্যাংকিং বিকাশ, রকেট ও নগদের মাধ্যমে অভিনব কায়দায় প্রতারণা করে টাকা আত্মসাৎ করে আসছিল।

তার দেওয়া তথ্য যাচাই-বাছাইয়ের ভিত্তিতে এই চক্রের সঙ্গে জড়িত অন্যান্য সদস্যদের আটকের চেষ্টা অব্যাহত রয়েছে। আটক সুখির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান এই র‌্যাব কর্মকর্তা।

25 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন