১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

১ বছরের সাজা এড়াতে ৩৫ বছর পলাতক!

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১১:৩৯ অপরাহ্ণ, ১৩ আগস্ট ২০২৩

১ বছরের সাজা এড়াতে ৩৫ বছর পলাতক!

আরিফ আহমেদ মুন্না মাত্র ১ বছরের সাজা এড়াতে দীর্ঘ ৩৫ বছর পলাতক ছিলেন তিনি। এরপরেও শেষরক্ষা হয়নি। ফেরারি আসামি হিসেবে অবশেষে তিনি ধরা পড়লেন পুলিশের হাতে। সাভারের চাপাইন তালতলা এলাকা থেকে শনিবার রাতে তাকে গ্রেপ্তার করেছে বাবুগঞ্জ থানা পুলিশের একটি দল। আটককৃত ফেরারি ব্যক্তির নাম গোলাম মোস্তফা (৫৫)। তিনি বাবুগঞ্জ উপজেলার কেদারপুর ইউনিয়নের ভূতেরদিয়া গ্রামের মৃত আবদুর রহমান হাওলাদারের ছেলে।

একটি চুরি মামলায় ১৯৮৮ সালে তাকে ১ বছরের কারাদণ্ড প্রদান করেন বরিশালের জেলা ও দায়রা জজ আদালত। চুরির অভিযোগে ওই বছরের ১৬ জুন বাবুগঞ্জ থানায় তার বিরুদ্ধে জিআর-০৬/১৯৮৮ নম্বরের মামলাটি দায়ের হওয়ার পর থেকেই পলাতক ছিলেন তিনি। রায় ঘোষণার পরে আদালত থেকে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হলেও দীর্ঘ ৩৫ বছর পুলিশের চোখ ফাঁকি দিয়ে তিনি আত্মগোপন করেছিলেন। সাভার থেকে গ্রেপ্তারের পর বাবুগঞ্জ থানায় এনে রোববার তাকে আদালতের মাধ্যমে বরিশাল কারাগারে পাঠানো হয়।

বাবুগঞ্জ থানার ওসি তুষার কুমার মন্ডল বলেন, ‘ফেরারি আসামি গোলাম মোস্তফার পরোয়ানাটি ছিল বাবুগঞ্জ থানার সবচেয়ে পুরাতন গ্রেপ্তারি পরোয়ানা। সাজাপ্রাপ্ত আসামির ওয়ারেন্ট রেজিস্টারে যার সিরিয়াল নম্বর ছিল ০১/১৯৮৮। গ্রেপ্তার এড়াতে ১৯৮৮ সালেই তিনি বাবুগঞ্জ থেকে পালিয়ে সাভার চলে যান এবং পরবর্তীকালে নাম-পরিচয় গোপন করে সেখানেই স্থায়ীভাবে বসবাস শুরু করেন।’

290 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন