৫ ঘণ্টা আগের আপডেট সকাল ৬:২ ; শনিবার ; জুলাই ২, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

১ লিটার দুধের দাম ৩ হাজার টাকা!

বরিশাল টাইমস রিপোর্ট
৫:০১ অপরাহ্ণ, জুলাই ৮, ২০১৮

উটের দুধ ও দুগ্ধজাত পণ্যের উপর ভারতীয়দের তেমন একটা আকর্ষণ নেই। তবে ভারতের রাজস্থান ও সুরাটের উটের দুধ ও দুগ্ধজাত পণ্যের কয়েকটি দেশে বেশ কদর রয়েছে। এ দুধ বাইরের দেশে বিক্রি হচ্ছে এক লিটার ৩ হাজার টাকায়।

ক্রেতা: যুক্তরাষ্ট্রে ভারতীয় উটের দুধ ও দুধের তৈরি পাউডারের বেশ চাহিদা রয়েছে। যুক্তরাষ্ট্রে প্রতি লিটার ভারতীয় উটের দুধ বিক্রি হচ্ছে ৫০ মার্কিন ডলার অর্থাৎ ভারতীয় রুপি হিসাবে ৩ হাজার ৪০০ টাকা।

বিক্রেতা: রাজস্থানের উটের মালিকেরা বিকানার, কুচ ও সুরাটে দুধের কারখানায় দুধ সরবরাহ করে থাকেন। দুধ টেট্রাপ্যাকে ২০০ মিলি এবং দুধের পাউডার ২০০ থেকে ৫০০ গ্রামের প্যাকেটে বিক্রি করা হয়।

বেচাকেনার মাধ্যম: সরাসরি দুধ বিক্রির পরিবর্তে অনলাইনকে দুধ বিক্রির মাধ্যমে হিসেবে নিয়েছেন ভারতীয় উটের মালিকেরা। আদভিক ফুডস অ্যান্ড প্রডাক্টস প্রাইভেট লিমিটেডের প্রধান হিতেশ রাথী। কোম্পানিটি প্রতি মাসে আমাজন.কমের মাধ্যমে ৬ হাজার লিটার দুধ বিক্রি করে থাকে। একবছর আগে অনলাইনে দুধ বিক্রি শুরু করে কোম্পানিটি।

উটের দুধের বিশেষত্ব কী: যদিও উটের দুধের দাম অনেক বেশি, তারপরও এ দুধের কিছু ওষুধি গুণ রয়েছে। অটিজ্যম, ডায়াবেটিস নিয়ন্ত্রণ, গেঁটে বাত ও রক্ত দূষণজনিত রোগের চিকিৎসায় উটের দুধ বেশ কার্যকর।

Other

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্রে শ্রমিক সংগঠনের নির্বাচন  বরিশালে বিএনপি নেতাকে পিটিয়ে হত্যা: ভাইসহ ডায়াগনস্টিক মালিকের বিরুদ্ধে মামলা  পাগলা মসজিদের দানবাক্সে পাওয়া গেল ৩ কোটি ৬০ লাখ টাকা  পিরোজপুরের সবচেয়ে বড় গরু ‘লাল বাদশা’  আওয়ামী লীগ সরকার খুন-গুমের রাজনীতি করছে: চরমোনাই পির  গৌরনদীতে মাদক সম্রাট হীরা মাঝি গ্রেপ্তার  ব্যাংকে ঢুকে চোরের তাণ্ডব  বরিশাল/ সাবেক ওয়ার্ড কাউন্সিলর হত্যার বিচারের দাবিতে মানববন্ধন  পিরোজপুর/ বাসের ধাক্কায় ২ গরু ব্যবসায়ী নিহত  ডায়ানা অ্যাওয়ার্ড পেলেন বরিশালের সন্তান ফায়েজ বেলাল