৭ মিনিট আগের আপডেট সকাল ১০:৩৭ ; শনিবার ; এপ্রিল ৪, ২০২০
EN Download App
Youtube google+ twitter facebook
×

২০০ মুসল্লির অংশগ্রহণে বায়তুল মোকাররমে জোহরের নামাজ

বিশেষ বার্তা পরিবেশক
৫:২৬ অপরাহ্ণ, মার্চ ২৬, ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন :: করোনাভাইরাসের সংক্রমণ রোধে সামাজিক দূরত্ব বজায় রাখার অংশ হিসেবে ঘরে অবস্থানের প্রভাব পড়েছে মসজিদগুলোতেও। আজ মাত্র ২০০ জনের মতো মুসল্লির অংশগ্রহণে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে জোহারের নামাজের জামাত অনুষ্ঠিত হয়। অন্যান্য সময় এই সংখ্যা তিন থেকে চার হাজার হতো। দেশের অন্যান্য মসজিদেও একেবারেই স্বল্পসংখ্যক মুসল্লির অংশগ্রহণে জোহরের জামাত হওয়ার খবর পাওয়া যাচ্ছে।

ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক মুহামম্মদ মহীউদ্দিন মজুমদার বায়তুল মোকাররমের জোহরের জামাতে অংশ নিয়েছেন। তিনি এই প্রতিবেদককে জানান, মুসল্লি ২০০ জন হতে পারে, যা অন্যান্য সময় চার হাজারেও বেশি হতো। তিনি বলেন, আমরা মসজিদে মুসল্লিদের জন্য হাত ধোয়ার ব্যবস্থাসহ স্বাস্থ্যসুরক্ষার ব্যবস্থা অনেক আগেই নিয়েছি। তবে এখন মুসল্লির সংখ্যা একেবারেই কমে যাওয়ায় এবং ইসলামিক ফাউন্ডেশনের আহবান অনুযায়ী যারা মসজিদে আসছেন বাসা থেকে অজু করে আসছেন।

পারিপার্শ্বিক অবস্থার ব্যাপারে তিনি বলেন, ফুটপাট, আশাপাশের দোকানপাট সবই বন্ধ। লোকজনের চলাচলও তেমন নেই। ছুটির মধ্যেও স্বাধীনতা দিবসের দোয়ায় অংশ নিতে নিজে বায়তুল মোকাররমে যান বলে জানান।

দোয়া ও মোনাজাত : এদিকে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস- ২০২০ উদযাপন উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে যোহর নামাজের পর বায়তুল মুকাররম জাতীয় মসজিদে দোয়া ও মুনাজাত অনুষ্ঠিত হয়েছে। এতে নামাজের অংশ নেয়া প্রায় দুইশত মুসল্লি ও ইসলামিক ফাউন্ডেশনের কয়েকজন কর্মকর্তা অংশ নেন।

দোয়া ও মুনাজাত পরিচালনা করেন বায়তুল মুকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম মুফতী মাওলানা মিজানুর রহমান। মুনাজাতে ২৬ মার্চ ও মহান স্বাধীনতা যুদ্ধে শাহাদাতবরণকারী সকল শহীদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মুনাজাত করা হয়।
এছাড়া বর্তমানে বিশ্বজুড়ে করোনাভাইরাস যেভাবে মহামারী আকারে ছড়িয়ে পড়েছে তা থেকে যেন বাংলাদেশের মানুষসহ বিশ্বের মানুষ পরিত্রাণ পায় সেজন্য বিশেষভাবে দোয়া করা হয়।
এ সময় ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক মুহাম্মদ মহীউদ্দিন মজুমদার, মোঃ আনিছুর রহমান সরকার, উপ-পরিচালক মোঃ আলমগীর হায়দারসহ বায়তুল মুকাররম জাতীয় মসজিদের ইমাম, খতিব ও মুয়াজ্জিন উপস্থিত ছিলেন।

জাতীয় খবর

আপনার মতামত লিখুন :

 

ঠিকানা: শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  সাঈদীর মুক্তি চেয়ে ছাত্রলীগ নেতা বহিষ্কার  পুলিশ-সেনা নামলেই ফাঁকা, পরে যেই সেই!  বরিশাল র‌্যাবের খাদ্য সহায়তা পেল আত্মসমর্পণ করা ২৮৭ জলদস্যু  বিয়ে ভেঙে দিয়ে বর-কনেকে জরিমানা করলেন ইউএনও  সাঈদীর মুক্তি চেয়ে ছাত্রলীগ নেতার স্ট্যাটাস!  শ্বাসকষ্টে বিদেশফেরত ব্যক্তির মৃত্যু  বেলজিয়ামে ৩ বাংলাদেশিসহ আরও আক্রান্ত ১৪২২ জন  দিল্লির তাবলিগ জামাত থেকে দুইদিনে ৬৪৭ জন আক্রান্ত  করোনাভাইরাস: মুসলিমদের দোষ দেয়ায় ভারতের ওপর ক্ষুব্ধ যুক্তরাষ্ট্র  গায়ের ওপর কাশি দিয়েছিল যাত্রী, মারা গেলেন সেই বাস ড্রাইভার!