২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

২০২৩ সালে হোয়াটসঅ্যাপে এসেছে যত ফিচার

বিশেষ প্রতিনিধি

প্রকাশিত: ০১:০৪ অপরাহ্ণ, ১৮ ডিসেম্বর ২০২৩

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। ব্যবহারকারীর অভিজ্ঞতা ভালো করতে বিভিন্ন সময় অনেক ফিচার যুক্ত করে প্ল্যাটফর্মটি। প্রতিনিয়ত নতুন নতুন ফিচার ব্যবহারকারীদের হোয়াটসঅ্যাপ ব্যবহার যেমন করছে সহজ তেমনি নিরাপদ।

চলুন জেনে নেওয়া যাক ২০২৩ সালে হোয়াটসঅ্যাপ কী কী ফিচার যুক্ত করেছে সাইটটিতে-

ভয়েস নোট ও পিন চ্যাট
তালিকার প্রথমেই রয়েছে ভয়েস নোট এবং পিন চ্যাট। আপনি হোয়াটসঅ্যাপে স্ট্যাটাস এবং অ্যাপের উপরে গুরুত্বপূর্ণ চ্যাট হিসেবে ভয়েস নোট পিন করতে পারেন। আপনি স্ট্যাটাসে ৩০ সেকেন্ডের ভয়েস নোট সেট করতে পারবেন।

এডিট মেসেজ ও কম্প্যানিয়ন মোড
তারপরেই রয়েছে এডিট মেসেজ এবং কম্প্যানিয়ন মোড। হোয়াটসঅ্যাপ কিছুদিন আগে ব্যবহারকারীদের মেসেজ এডিট করার ফিচার দিয়েছে। এর অধীনে, আপনি পরবর্তী ১৫ মিনিটের জন্য ভুলভাবে পাঠানো মেসেজ এডিট করতে পারবেন। এছাড়া আপনি একাধিক ডিভাইসে আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যবহার করতে পারেন। এজন্য আপনি লিংক ডিভাইস অপশন পাবেন।

চ্যাট লক এবং এইচডি ফটো
চ্যাট লক এবং এইচডি ফটোও জনপ্রিয় একটি ফিচার। হোয়াটসঅ্যাপে আপনি চ্যাট লকের মাধ্যমে আপনার চ্যাটগুলো লক করতে পারেন। এছাড়া এখন আপনি একে অপরকে এইচডি মানের ফটো এবং ভিডিও পাঠাতে পারেন।

চ্যানেল
হোয়াটসঅ্যাপ সম্প্রতি চ্যানেল ফিচার চালু করেছে। এর সাহায্যে, আপনি আপনার প্রিয় সেলিব্রিটি, কনটেন্ট ক্রিয়েটর এবং সংস্থার সঙ্গে সংযোগ করতে পারেন। এছাড়া নিজেরা চ্যানেল খুলতে পারবেন। এমনকি এখান থেকে আয়ও করা যাবে ইউটিউবের মতো।

স্প্যাম কল অ্যালার্ট
আপনি যদি হোয়াটসঅ্যাপে অজানা নম্বর থেকে প্রচুর কল পান, তবে আপনি কোম্পানির নতুন ফিচারটি ব্যবহার করতে পারেন। এটির সাহায্যে, আপনি অপরিচিত নম্বর থেকে আসা কলগুলোকে সাইলেন্স করতে পারবেন। এছাড়া শিগগির হোয়াটসঅ্যাপের লেআউট বদলাতে চলেছে সংস্থাটি।

17 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন