১৮ মিনিট আগের আপডেট বিকাল ৩:২২ ; সোমবার ; সেপ্টেম্বর ২৮, ২০২০
EN Download App
Youtube google+ twitter facebook
×

২৬ রমজানের আগেই সংবাদকর্মীদের বেতন-বোনাস পরিশোধের দাবি

বিশেষ বার্তা পরিবেশক
১:১৪ পূর্বাহ্ণ, মে ১৮, ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন :: আগামী ২০ মে ২৬ রমজানের আগে জাতীয় ও স্থানীয় পত্রিকা, টেলিভিশন ও অনলাইন গণমাধ্যমে কর্মরত সংবাদকর্মীদের বকেয়াসহ বেতন ও ঈদ বোনাস পরিশোধের দাবি জানিয়েছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।
প্রতিষ্ঠিত সাংবাদিকদের বিরুদ্ধে অপপ্রচারমূলক সংবাদে বিএফইউজে-ডিইউজে’র নিন্দা
রোববার ডিইউজে সভাপতি কুদ্দুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু এক বিবৃতিতে প্রিন্ট ও অনলাইন সংবাদ এবং টেলিভিশন মালিকদের প্রতি এ দাবি জানান।

বিবৃতিতে নেতারা বলেন, ইতিমধ্যে কয়েকটি পত্রিকা এপ্রিল মাসের বেতন ও ঈদ বোনাস পরিশোধ করলেও বেশির ভাগ প্রিন্ট ও অনলাইন সংবাদ এবং টেলিভিশন কর্তৃপক্ষ এখনও এপ্রিল ও তার আগের কয়েকমাসের বেতন বকেয়া রেখেছে। আবার এক/দুটি সংবাদ প্রতিষ্ঠান এপ্রিলের বেতন দিলেও বোনাস পরিশোধ করেনি। যা উদ্বেগজনক।

রমজান ও করোনা দুর্যোগের মত কঠিন সময়ে প্রয়োজনীয় স্বাস্থ্য সুরক্ষা সরঞ্জামাদি ছাড়া কর্মক্ষেত্রে সার্বক্ষণিক কাজ করে যাওয়ার পরেও যে সব প্রতিষ্ঠান এখনও বেতন ও বোনাস পরিশোধ করেনি, তাদের আগামী ২০ মে ২৬ রমজানের আগেই বকেয়াসহ বেতন-বোনাস প্রদানের দাবি জানান নেতারা। অন্যথায়, এবার ঈদেরদিনে প্রত্যেকটি সংবাদ প্রতিষ্ঠানের মালিকের বাড়ির সামনে সাংবাদিক-কর্মচারীরা অবস্থান গ্রহণের মত বেদনাদায়ক কর্মসূচি নিতে বাধ্য হবে।

এছাড়াও নেতারা অবিলম্বে আলোকিত বাংলাদেশ, বাংলাদেশের খবর, জনতাসহ যে সংবাদপত্র নিয়ম নীতি লঙ্ঘন করে প্রিন্টভার্সন বন্ধ রেখেছে, তাদের প্রকাশনা চালু এবং বকেয়া বেতনাদি দ্রুত পরিশোধের আহবান জানান।

খায়রুজ্জামান কামালের পিতার মৃত্যুতে শোক

বিএফইউজে’র নির্বাহী কমিটির সদস্য ও সাবেক কোষাধ্যক্ষ বাসস’র সিনিয়র সাংবাদিক খায়রুজ্জামান কামাল এর পিতা আবদুর রশিদ মিঞা (৯০) গতরাতে তার পাবনার নগরবাড়ির নিজ বাড়িতে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কুদ্দুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপুসহ নির্বাহী কমিটি সাংবাদিক নেতা খায়রুজ্জামান কামালের বাবার মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও প্রয়াতের বিদেহী আত্মার শান্তি ও মাগফিরাত কামনা করেন। একইসঙ্গে শোকাহত পরিবারের সদস্যদের প্রতিও সমবেদনা জানান।

গণমাধ্যম

আপনার মতামত লিখুন :

 

এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  কলেজে ধর্ষণের প্রতিবাদে বরিশাল ছাত্রদলের প্রতিবাদ বিক্ষোভ  জয়তু শেখ হাসিনা, শুভ জন্মদিন  করোনা আক্রান্তে ১০ লাখের অধিক মানুষের মৃত্যু!  এমসি কলেজে গণধর্ষণ: সহযোগীসহ ছাত্রলীগ নেতা সাইফুর রিমান্ডে  কলেজে গণধর্ষণ: এবার ধর্ষক রাজন ও আইনুল গ্রেপ্তার  মানবতার বিশ্বনেত্রী শেখ হাসিনার জন্মদিন আজ  অ্যাটর্নি জেনারেলের মৃত্যুতে আমির হোসেন আমুর শোক  বরিশালে ধানবীজ চুরির অপবাদে ৪ সন্তানের বাবাকে পেটাল বিএনপি নেতা  মসজিদে ছবি সংবলিত ব্যানার টাঙিয়ে মোনাজাত, ইসলামী আন্দোলনের প্রতিবাদ  ছিনতাইকারীকে ধরিয়ে দিয়ে বরিশাল পুলিশের পুরস্কার পেলেন লাইজু