১০ ঘণ্টা আগের আপডেট সকাল ৯:৫০ ; সোমবার ; মার্চ ১, ২০২১
EN Download App
Youtube google+ twitter facebook
×

২৭ নম্বর বিয়ে করতে গিয়ে ধরা চোরা বাবু!

বরিশাল টাইমস রিপোর্ট
৯:০৭ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৫, ২০২১

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: একে একে ২৬টি বিয়ে করে অবশেষে ২৭ নম্বর বিয়ের আগের দিন ধরা পড়লেন বিয়েপাগল চোরা বাবু। গ্রেপ্তার হয়েছেন বাবুর সহযোগী আবুল খায়ের মাতুব্বরও। গত বুধবার (১৩ জানুয়ারি) দুপুরে তাদের তিন দিনের রিমান্ড চেয়ে ফরিদপুর আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করেছে থানা পুলিশ।

১২ জানুয়ারি রাতে ভাঙ্গা ও সদরপুর থানাপুলিশের যৌথ অভিযানে প্রথমে উপজেলার জান্দী গ্রাম থেকে আবুল খায়ের ও পরে সদরপুর উপজেলার আকোটের চরগ্রাম থেকে বাবু শেখ ওরফে চোরা বাবুকে গ্রেপ্তার করা হয়। আবুল খায়ের মাতুব্বর ভাঙ্গা উপজেলার জান্দী গ্রামের আবু বক্করের ছেলে ও বাবু শেখ সদরপুর উপজেলার আকোটেরচর গ্রামের দলিল উদ্দিন শেখের ছেলে। তারা সম্পর্কে ভায়রা ভাই।

পুলিশ সূত্রে জানা গেছে, গত ৩ জানুয়ারি ভাঙ্গা উপজেলায় পর পর কয়েকটি চুরির ঘটনায় মামলা হয়। মামলার সূত্র ধরে প্রথমে জান্দী গ্রাম থেকে আবুল খায়েরকে গ্রেপ্তার করা হয়। তার তথ্যমতে পুলিশ চোরের সরদার বিয়েপাগল বাবু চোরাকে গ্রেপ্তার করে।

বাবু চোরার স্বীকারোক্তির বরাত দিয়ে ভাঙ্গা থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আজাদ সাংবাদিকদের জানান, অসহায় ও দরিদ্র পরিবারের মেয়েকে বিয়ে করাই ছিল চোরা বাবুর টার্গেট। তার জীবনের দুটি নেশা। একটি দামি মোবাইল সেট চুরি, অন্যটি নতুন বিয়ে করে ফুর্তি করা। সে দিনের বেলায় চুরি করত, আর দামি মোবাইলগুলোর আইইএমই নম্বর পরিবর্তন করে তা বিক্রি করে সেই টাকায় বিয়ে করত।

এসআই মো. আজাদ আরও জানান, গ্রামের দরিদ্র পরিবারের অভিভাবকদের দারিদ্র্যের সুযোগ নিয়ে ৮০ হাজার থেকে এক লাখ টাকা দিয়ে ওই সব পরিবারের মেয়েকে বিয়ে করত বাবু। বিভিন্ন এলাকায় বিয়ে করার সুবাদে ওই সব এলাকায় খুঁজে খুঁজে চুরির ঘটনা ঘটিয়ে সে পালিয়ে অন্য এলাকায় গা ঢাকা দিয়ে আত্মগোপনে থাকত।

তিনি আরও জানান, সম্প্রতি দিন-দুপুরে সর্বশেষ চুরির ঘটনা ছিল ভাঙ্গা উপজেলার ছিলাধরচর গ্রামের চাকরিজীবী মিজানুরের বাড়িতে। সেখান থেকে একটি মোটরসাইকেল, কয়েকটি দামি মোবাইল, ল্যাপটপসহ মালামাল চুরি করে বাবু। এ ছাড়াও আরও বেশ কয়েকটি বড় চুরির ঘটনা সে ঘটায়। ঘটনার ১০ দিন পরেই ভাঙ্গার জান্দী গ্রামের দরিদ্র সোবাহানের মেয়ের সঙ্গে চোরা বাবুর বিয়ের দিন তারিখ ঠিক হয় ১৪ জানুয়ারি। এর আগে সে ২৬টি বিয়ে করেছে এমনিভাবে। এ বিয়েটি সম্পন্ন হলে ২৭টি বিয়ে হতো তার।

মামলার তদন্তকারী কর্মকর্তা ভাঙ্গা থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আজাদ আরও জানান, বাবুকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে চুরির ঘটনায় তার সম্পৃক্ততার কথা স্বীকার করেছে। সে বিভিন্ন কৌশলে প্রতারণা করে এ পর্যন্ত ২৬টি বিয়ে করেছে বলে জানিয়েছে। বুধবার দুপুরে দুই যুবককে তিন দিনের রিমান্ড চেয়ে ফরিদপুর আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। তবে তাদের আটক করতে পারলেও মালামাল উদ্ধার করতে পারিনি। মালামাল উদ্ধারের চেষ্টা চলছে।’

ফোকাস

আপনার মতামত লিখুন :

 

ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বরিশাল মিডিয়ায় কান্নার প্রতিধ্বনি, আরও বাড়িয়ে দিল মুরাদ  গৃহকর্মী নির্যাতন/ চিকিৎসক রবিন ও তার স্ত্রীর শাস্তির দাবি  বরিশালে মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন কারাদণ্ড  বরগুনা/ধর্ষণ শেষে প্রেমিকাকে কুপিয়ে জখম: যুবকের যাবজ্জীবন কারাদণ্ড  চরফ্যাসনে আ’লীগ প্রার্থীর বিজয়: ভোট বর্জন বিএনপির  রক্তাক্ত মিয়ানমার, গুলি–সহিংসতায় নিহত ১৮  আগৈলঝাড়ায় ধর্ষিতা গৃহবধূর সন্তান প্রসব  ক্রিকেটে হারলেও আইনি লড়াইয়ে বরিশালে ফরচুন’র আপতত জয়  মুলাদীতে স্কুলছাত্রীকে ধর্ষণ: অভিযুক্ত যুবকের বিরুদ্ধে মামলা  বরিশাল শিক্ষাবোর্ড: পরিবর্তন হলো ৪ শিক্ষার্থীর ফল