৩ মিনিট আগের আপডেট সকাল ১০:৫২ ; রবিবার ; জানুয়ারি ২৯, ২০২৩
EN Download App
Youtube google+ twitter facebook
×

৩০ হাজার পরিবারের দায়িত্ব একাই নিলেন জলিল জন

বরিশাল টাইমস রিপোর্ট
৮:০৫ অপরাহ্ণ, মার্চ ২৮, ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন :: সরকারি নির্দেশনা মেনে কর্মহীন হয়ে পড়া দিনমজুর ও নিম্নআয়ের মানুষদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। শনিবার (২৮ মার্চ) দুপুর থেকে ব্যক্তি উদ্যোগে এসব খাদ্যসামগ্রী বিতরণ করেন নওগাঁ-৫ আসনের এমপি ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন।

প্রাথমিক অবস্থায় সদর উপজেলার দিনমজুর ও নিম্নআয়ের খেটে খাওয়া ১০ হাজার পরিবারের মাঝে এ খাদ্যসামগ্রী বিতরণ করা হবে। পরে আরও ২০ হাজার পরিবারের মাঝে খাবার বিতরণ করা হবে। এ লক্ষ্যে সকাল থেকে শহরের ঠিকানা কমিউনিটি সেন্টারে খাবারগুলো প্যাকেট করেন আওয়ামী লীগের কর্মীরা। দুর্যোগময় মুহূর্তে দিনমজুরদের মাঝে খাদ্য বিতরণ করায় এমপির প্রশংসা করেছেন সবাই।

করোনাভাইরাস প্রতিরোধে সারা দেশে সরকারের তরফ থেকে সব ধরনের জনসমাগম, রাস্তায় যান চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। জরুরি কাজ ছাড়া বাড়ি থেকে মানুষকে বের না হওয়ার জন্য বিশেষভাবে সতর্ক করা হয়েছে। রাস্তাঘাটে যান চলাচল সীমিত হয়ে পড়েছে।

পুলিশ প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন স্থানে মাইকিং করে প্রচার করা হচ্ছে রাস্তায় বের না হওয়ার। ফলে স্থবির হয়ে পড়েছে জনজীবন। হঠাৎ করেই নিষেধাজ্ঞা আরোপ হওয়ায় বিপাকে পড়েছেন খেটে খাওয়া দিনমজুর ও নিম্নআয়ের মানুষ। দিনমজুরদের সহযোগিতা করতেই এমপির ব্যক্তিগত তহবিল থেকে খাদ্যসামগ্রী বিতরণের উদ্যোগ নেয়া হয়েছে।

শহরের চাকমুক্তার মহল্লার রিকশাচালক দেলোয়ার বলেন, জীবিকার তাগিদে ঢাকায় রিকশা চালাতাম। করোনা আতঙ্ক শুরু হওয়ায় বাড়িতে চলে এসেছি। যে একটু পুঁজি ছিল, ঘরে বসে খেয়ে শেষ হওয়ার পথে। ঢাকাতেও যেতে পারছি না। হঠাৎ করে এমপি জন আমাদের জন্য কিছু খাবার দিয়েছেন। চাল, ডাল, আলু, ময়দা ও সাবান পেয়ে আমরা অনেক খুশি।

আওয়ামী লীগ নেতা শাহ পরান নয়ন বলেন, কর্মজীবী মানুষরা গত কয়েকদিন থেকে বাড়িতে অবস্থান করায় অসহায় হয়ে পড়েছেন। বিশেষ করে ঘরে বসে থাকায় পরিবার-পরিজন নিয়ে তাদের খাদ্য সংকট পড়ায় বিপাকে পড়েছেন। এমপির ব্যক্তিগত তহবিল থেকে কর্মজীবী মানুষের খাবারের জন্য সহায়তা করা হচ্ছে। যার মধ্যে রয়েছে পাঁচ কেজি চাল, দুই কেজি আটা, দুই কেজি আলু, এক কেজি মসুর ডাল ও একটি সাবান। এসব খাদ্যসামগ্রী আওয়ামী লীগ কর্মীরা নিজ দায়িত্বে অসহায়দের বাড়িতে পৌঁছে দেবেন। আমাদের অনুরোধ, আপনারা কেউ বাড়ি থেকে বের হবেন না, আমরাই আপনাদের খাবার পৌঁছে দেব- ইনশা আল্লাহ।
নওগাঁ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নির্মল কৃষ্ণ সাহা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনপ্রতিনিধিদের সাধারণ মানুষদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণের নির্দেশনা দিয়েছেন। সে লক্ষ্যে স্থানীয় এমপি ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন ব্যক্তি উদ্যোগে ৩০ হাজার পরিবারকে খাদ্যসামগ্রী বিতরণের উদ্যোগ গ্রহণ করেন। প্রাথমিক অবস্থায় প্রায় ১০ হাজার পরিবারের মাঝে খাদ্যসামগ্রী দেয়া হচ্ছে। পর্যায়ক্রমে আমরা ৩০ হাজার পরিবারের মাঝে এসব খাদ্যসামগ্রী বিতরণ করব।

তিনি বলেন, অন্যান্য জেলার তুলনায় এই শহরে লোকের সমাগম বেশি। যা অতি শিগগিরই বন্ধ করা উচিত। এছাড়া অনেক প্রবাসী এখানে এসেছেন। যারা আত্মগোপনে আছেন। তারা হোম কোয়ারেন্টাইনের নির্দেশনা মানছেন কি-না তা তদারকি করা উচিত।

এ সময় উপস্থিত ছিলেন- নওগাঁ জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি রেজাউল করিম, নওগাঁ সদর উপজেলা ভাইস চেয়ারম্যান ইলিয়াস তুহিন রেজা, আওয়ামী লীগ নেতা মাহিন, কামরুল হাসান চৌধুরী ও ইসতিয়াক আহমেদ ইমরান।

দেশের খবর

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
    পেরুতে বাস খাতে পড়ে নিহত ২৪  চরফ্যাশনে উদ্ধার লাশের পরিচয় মিলল ফেসবুকে  ২৮ বছরের পুত্রবধূকে বিয়ে করলেন ৭০ বছরের শ্বশুর  প্রধানমন্ত্রীর আগমণের অপেক্ষায় রাজশাহীবাসী  ‘বঙ্গবন্ধু আজীবন সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে সংগ্রাম করেছেন’  শতাধিক কুরআনে হাফেজকে পুরস্কৃত করলেন সাবেক এমপি বদি  শতাধিক কুরআনে হাফেজকে পুরস্কৃত করলেন সাবেক এমপি বদি  নাশকতার উদ্দেশ্যে গোপন বৈঠক: জামায়াতের ১৫ নেতাকর্মী আটক  বাংলাদেশ একটি সফল উন্নয়নের গল্প: বিশ্ব ব্যাংক