৬ ঘণ্টা আগের আপডেট সকাল ৫:৭ ; রবিবার ; মে ২২, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

সোমবার বরিশালে স্থগিত ৪৪ কেন্দ্রে পুনঃভোট

বরিশাল টাইমস রিপোর্ট
১:৫৪ অপরাহ্ণ, অক্টোবর ৩০, ২০১৬

বরিশাল: বরিশাল বিভাগের পাঁচ জেলায় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে স্থগিত থাকা ৪৪টি কেন্দ্রে ভোটগ্রহণ করা হবে সোমবার (৩১ অক্টোবর)।

কেন্দ্রগুলোতে এরই মধ্যে ভোটগ্রহণের সব আয়োজন সম্পন্ন করেছেন জেলা ও বিভাগীয় নির্বাচন কার্যালয়ের কর্মকর্তারা।

আঞ্চলিক নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, বরিশাল বিভাগে ১ম থেকে ৬ষ্ঠ ধাপে ইউপি নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনের দিন নানা অভিযোগের কারণে বরিশাল বিভাগের ঝালকাঠি জেলা বাদে ৫ জেলার ৪৫টি কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়।

বরিশাল জেলার ৭টি উপজেলার ১১টি ইউপির মোট ১৩টি কেন্দ্রের ভোটগ্রহণ করা হবে। এর মধ্যে বরিশাল সদর উপজেলায় রায়াপাশা-কড়াপুর ও অচর কাউয়া ইউনিয়নে ২টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এছাড়া বাকেরগঞ্জ উপজেলার চরামদ্দি ও নিয়ামতি ইউনিয়নের ২টি, বাবুগঞ্জের চাঁদপাশা ও রহমতপুর ইউপির ২টি, বানারীপাড়া উপজেলার সৈয়দকাঠী ইউপির ১টি, আগৈলঝাড়ার বাগধা ও বাকাল ইউপির ২টি, মেহেন্দিগঞ্জের চানপুরা ইউপির ১টি ও উজিরপুরের গুঠিয়ায় ৩টি কেন্দ্রের ভোটগ্রহণ করা হবে। তবে হারতায় ১টি স্থগিত কেন্দ্রে সাধারণ আসন নম্বর-৪ বিনা প্রতিদ্বন্দ্বিতায় প্রার্থী জয়ী হওয়ায় নির্বাচনের প্রয়োজন হবে না।

ভোলা জেলার ২টি উপজেলার ৩টি ইউপির স্থগিত হওয়া ৭টি কেন্দ্রের ভোটগ্রহণ করা হবে। এর মধ্যে ভোলা সদর উপজেলার বাপ্তা ও ধনিয়া ইউপির ২টি করে মোট ৪টি এবং দৌলতখান উপজেলার চর খলিফা ইউপির ৩টি কেন্দ্রের ভোটগ্রহণ করা হবে।

পটুয়াখালী জেলার ৫টি উপজেলার ৯টি ইউনিয়নের স্থগিত হওয়া ১৩টি কেন্দ্রের ভোটগ্রহণ করা হবে। এর মধ্যে পটুয়াখালী সদরের মরিচবুনিয়ায় ১টি, বাউফলের নওমালা ও সূর্য্যমনি ইউপির ২টি, দশমিনা উপজেলার দশমিনা ইউপির ৩টি, গলাচিপা উপজেলার কলাগাছিয়ার ইউপির ১টি, চর বিশ্বাস ইউপির ৩টি, চর কাজল ও ডাকুয়া ইউপির ২টি এবং কলাপাড়া উপজেলার চাকামইয়া ইউপির ১টি কেন্দ্রের ভোটগ্রহণ করা হবে।

বরগুনা সদর উপজেলার এম বালিয়াতলী ইউপির মাত্র ১টি কেন্দ্রের ভোটগ্রহণ করবে নির্বাচন কমিশন।

পিরোজপুর জেলার ৪টি উপজেলার ৮টি ইউপির স্থগিত হওয়া ১০টি কেন্দ্রের ভোটগ্রহণ করা হবে। এর মধ্যে মঠবাড়ীয় উপজেলার ধানীসাফা, দাউদখালী, টিকিকাটা ও বড়মাছুয়া ইউপির প্রত্যেকটির ১টি করে কেন্দ্রের ভোটগ্রহণ করা হবে। ভাণ্ডারিয়া উপজেলার ইকড়ি ইউপির ২টি, নাজিরপুর উপজেলার শাখারীকাঠী ইউপিতে ১টি, কাউখালী উপজেলার সয়না রঘুনাথপুর ইউপির ২টি, চিড়াপাড়া পারসাতুরিয়া ইউপির ১টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। তবে এ উপজেলার শিয়ালকাঠী ইউপির ১টি কেন্দ্রের ভোটগ্রহণ নিয়ে দায়ের হওয়া মামলা তদন্তে থাকায় এখানকার ভোটগ্রহণ পরবর্তীতে অনুষ্ঠিত হবে।

এদিকে, প্রথম ধাপের নির্বাচনে বরগুনা বরগুনা জেলার বেতাগী উপজেলার কাজিরাবাদ ইউনিয়নের ৯ নম্বর সাধারণ ওয়ার্ড ও গলাচিপা উপজেলার পানপট্টি ইউপির ৬ নম্বর ওয়ার্ডে প্রার্থীরা সমভোট পাওয়ায় পুনঃভোট অনুষ্ঠিত হবে।

পাশাপাশি বরিশাল জেলার মুলাদী উপজেলার বাটামারা ইউপি মামলাজনিত কারণে ও হিজলা উপজেলার হিজলা-গৌরবদী ইউপি স্থানীয় সরকার বিভাগের তথ্যে গড়মিল থাকায় এর আগে নির্বাচন অনুষ্ঠিত হয়নি। তাই এসব ইউপিতে ৩১ অক্টোবর চেয়ারম্যান, সংরক্ষিত এবং সাধারণ সদস্য আসনে নির্বাচন অনুষ্ঠিত হবে।

এছাড়া ভোলা জেলার সদর উপজেলা ভেলুমিয়া ইউপির চেয়ারম্যানের মৃত্যুতে ওই পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

খবর বিজ্ঞপ্তি, বরিশালের খবর, স্পটলাইট

 

আপনার মতামত লিখুন :

 
এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  দৌলতখানে বিকল্প জীবিকার জন্য ১৫ জেলে পেল বকনা বাছুর  আওয়ামী লীগ উন্নয়নের সরকার: এমপি শাওন  ‘ভাদাইমা’ খ্যাত কৌতুক অভিনেতা আহসান আলী আর নেই  দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত হাজি সেলিম কারাগারে  ইউনিয়ন পরিষদের বাজেট নিয়ে বার্ষিক পরিকল্পনা ও নাগরিক মতামত  সেনাবাহিনীতে চাকরি দেওয়ার প্রলোভনে অর্থ আত্মসাৎ, প্রতারক গ্রেপ্তার  বরিশালবাসীর স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন জুনের শেষ সপ্তাহে  মেঘনা নদীতে ট্রলারডুবি: ৮ জেলেকে উদ্ধার করল কোস্টগার্ড  বরিশালসহ দেশের বিভিন্ন স্থানে মাঝারি থেকে ভারী বর্ষণের পূর্বাভাস  বরিশালে নৌকাডু‌বিতে নিখোঁজ জেলের লাশ উদ্ধার