২ মিনিট আগের আপডেট রাত ১০:৮ ; শুক্রবার ; মে ২৯, ২০২০
EN Download App
Youtube google+ twitter facebook
×

৩৫ পরিবারের জমি দখল করে ৩টি ইটভাটা দিলেন যুবলীগ সভাপতি

বরিশাল টাইমস রিপোর্ট
১:০৭ পূর্বাহ্ণ, অক্টোবর ৩, ২০১৯

বার্তা পরিবেশক, পটুয়াখালী:: ৩৫টি পরিবারের ৬৫ একর জমি দখল করেছেন পটুয়াখালীর কলাপাড়া পৌর যুবলীগের সভাপতি ও পৌরসভার কাউন্সিলর জাকি হোসেন খান জুকু।

মুক্তিযোদ্ধা পরিবারসহ ৩৫টি পরিবারের ৬৫ একর জমি দখল করে তিনটি ইটভাটা নির্মাণ করেছেন কাউন্সিলর জুকু। সেই সঙ্গে ওই সব পরিবারের সদস্যদের ওপর হামলা ও বাড়িতে লুটপাট করা হয়েছে।

এসব অভিযোগ তুলে কাউন্সিলর জুকুর বিচারের দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছেন ভুক্তভোগীরা। বুধবার বেলা ১১টায় কলাপাড়া প্রেস ক্লাবের সামনের সড়কে মানববন্ধন করেন ভুক্তভোগী ৩৫টি পরিবারের সদস্যরা। এতে শতাধিক লোক অংশগ্রহণ করেন।

মানববন্ধন-পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন ভুক্তভোগী মুক্তিযোদ্ধার স্ত্রী মাজেদা বেগম, খেপুপাড়া মডেল মাধ্যমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত সিনিয়র শিক্ষক মো. আবুল কাসেম, মাওলানা হাবিবুর রহমান, সোবাহান টেন্ডল ও নজরুল ইসলাম।

শিক্ষক আবুল কাসেম বলেন, ‘আমি জুকুর শিক্ষক। অথচ আমার জমিও দখল করে নিয়েছে জুকু। তার বিরুদ্ধে থানায় অভিযোগ দিয়েও কোনো প্রতিকার পাইনি।’

সমাবেশে বক্তারা বলেন, যুবলীগ নেতা জুকুর ভয়ে আমরা প্রতিবাদ করার সাহস পাই না। এ কারণে ৩৫টি পরিবার কোণঠাসা হয়ে আছি। আমাদের জমি দখল করে পায়রা ব্রিকফিল্ড, খান ব্রিকফিল্ড ও দেশ ব্রিকফিল্ড নির্মাণ করেছেন যুবলীগ নেতা জুকু। ফলে তিন বছর ধরে বন্ধ রয়েছে আমাদের চাষাবাদ। এ অবস্থায় আর্থিক সংকটে মানবেতর জীবনযাপন করছি আমরা। আমাদের জমি দখলমুক্ত করতে প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট প্রশাসনের সহায়তা চাই।

এ ব্যাপারে জানতে চাইলে কলাপাড়া পৌর যুবলীগের সভাপতি ও কাউন্সিলর জাকি হোসেন খান জুকু বলেন, রাজনৈতিক প্রতিপক্ষের ইন্ধনে আমার বিরুদ্ধে জমি দখলের অভিযোগ করা হচ্ছে। এসব অভিযোগ মিথ্যা এবং ভিত্তিহীন। যদি কেউ জমি দাবি করে এবং তার জমির সঠিক কাগজপত্র দেখাতে পারে তাহলে আমি ওই জমি ছেড়ে দেব।

পটুয়াখালি

আপনার মতামত লিখুন :

 

এই বিভাগের অারও সংবাদ
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের পক্ষে
সম্পাদক : হাসিবুল ইসলাম
ঠিকানা: শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  কুষ্টিয়ায় পুলিশ ফাঁড়ি লকডাউন  ঈদের ছুটিতে বাড়ি গিয়ে তিন গার্মেন্টসকর্মী করোনায় আক্রান্ত  পশ্চিমবঙ্গের ফায়ার সার্ভিস মন্ত্রী করোনায় আক্রান্ত!  পাকিস্তানে প্রতি কেজি পঙ্গপাল ২০ রুপিতে বিক্রি  আন্তর্জাতিক শান্তিরক্ষী দিবস : বিদেশের মাটিতে পুলিশের সাফল্য  বরিশালে মাদ্রাসাছাত্রীর রহস্যজনক মৃত্যু, বিচার দাবিতে মানববন্ধন  ঝালকাঠিতে পুলিশ কর্মকর্তাকে কোপাল মাদক মামলার আসামী!  লিবিয়ায় ২৬ জনকে গুলি করে হত্যা, মাদারীপুরের ১৩ যুবকের খোঁজ নেই  করোনা রোগী ‘জন্ডিসের রোগী’ সেজে চাচার বাড়ি!  করোনা রোগীর রক্তের নমুনা নিয়ে পালাল বানর