৭ মিনিট আগের আপডেট রাত ৯:২৫ ; শনিবার ; জুন ১৯, ২০২১
EN Download App
Youtube google+ twitter facebook
×

৫০ বছর পর মুক্তিযোদ্ধার কবর দেশে আনতে চাইছেন ছোট ভাই

আউটপুট এডিটর
৬:৩৭ অপরাহ্ণ, জুন ৮, ২০২১

 

৫০ বছর পর মুক্তিযোদ্ধার কবর দেশে আনতে চাইছেন ছোট ভাই

নিজস্ব প্রতিবেদক, বরিশাল >> মুক্তিযুদ্ধে শহীদ লেফটেন্যান্ট এস এম ইমদাদুল হকের (বীর উত্তম) কবর ভারতের ত্রিপুরা থেকে দেশে আনতে চাইছেন ছোট ভাই তবিবুর রহমান (৭০)। তিনি নিজেও মুক্তিযোদ্ধা। আনন্দবাজার পত্রিকার অনলাইন সংস্করণ মঙ্গলবার প্রকাশিত এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।

আনন্দবাজারকে তবিবুর ফোনে বলেন, দেশ স্বাধীন করার লক্ষ্যে ভাই পালিয়ে ৮ বেঙ্গল রেজিমেন্টে যোগ দিয়েছিলেন। ১৯৭১ সালে মেঘালয় থেকে আসা চিরকুটে খবরটা পেয়েছিলাম। ২৬ মার্চ যুদ্ধ শুরুর পরে আর যোগাযোগ হয়নি। দেশ স্বাধীন হওয়ার পরে জানতে পারি ভাই শহীদ হয়েছেন। তার পর আমাদের সেনাবাহিনীর মাধ্যমে কুমিল্লা ক্যান্টনমেন্টে নিয়ে যাওয়া হয়েছিল। সেখান থেকে সিলেট হয়ে ১৯৭৪ সালে ত্রিপুরা গিয়ে ভাইয়ের কবর দেখে এসেছি।

তিনি আরও জানান, এরপর থেকে বিভিন্ন সময়ে সরকারের কাছে আবেদন করে ভাইয়ের কবর দেশে ফেরানোর চেষ্টা করেছিলেন। কিছু দিন আগে সংবাদপত্রে বিষয়টির উল্লেখ দেখে আবার চেষ্টা শুরু করেন তবিবুর। প্রধানমন্ত্রীর কাছে আবেদন করেছেন। কিন্তু সাড়া পাননি বলে আনন্দবাজারকে জানিয়েছেন তবিবুর।

বর্তমানে যশোর বাস করছেন মুক্তিযুদ্ধে ভাই হারানো তবিবুর। পশু চিকিৎসক তাবিবুর ক্যান্সারে ভুগছেন।

দেশ স্বাধীন হওয়ার পঞ্চাশ বছর পরও এই কাজটি করা গেল না বলে আক্ষেপ থাকলেও তবিবুরের আশা, ভাইয়ের কবর দেশের মাটিতে আসবেই।

জাতীয় খবর

আপনার মতামত লিখুন :

 

ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  হাসপাতাল থেকে বাসায় ফিরলেন খালেদা জিয়া  সরকারি গম চুরি অভিযোগে চার কর্মকর্তা বরখাস্ত  বরিশাল নগরীতে ৭ দফা দাবিতে শিক্ষকদের সমাবেশ  লিওনেল মেসি যে রেকর্ড গড়লেন কোপায়  কলাপাড়ায় নেশাগ্রস্ত ছেলের হাত-পা বেঁধে শাস্তি  বরিশাল/ আওয়ামী লীগের ১০ বিদ্রোহী প্রার্থীসহ ১৯ জন বহিষ্কার  জাগুয়ার ৩ নম্বর ওয়ার্ডে সুষ্ঠু ভোট নিয়ে শঙ্কা প্রকাশ  নৌকার বিরুদ্ধে কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতির পরিবার!  Coronavirus: ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তে আরও ৬৭ জনের মৃত্যু  বাজেটে টেকসই উন্নয়নকে গুরুত্ব দেয়া হয়েছে: এমপি শাওন