২০ মিনিট আগের আপডেট সকাল ১১:৫৫ ; বুধবার ; নভেম্বর ২৫, ২০২০
EN Download App
Youtube google+ twitter facebook
×

৫ দিন ইন্টারনেটের ধীরগতি থাকতে পারে

বিশেষ বার্তা পরিবেশক
৯:১০ অপরাহ্ণ, অক্টোবর ২৬, ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: দেশে আগামী ৩১ অক্টোবর পর্যন্ত মোট পাঁচ দিন ইন্টারনেটের গতি কিছুটা কম হতে পারে। সাবমেরিন ক্যাবলের জরুরি মেরামত কাজের জন্য এ সমস্যা হতে পারে বলে জানিয়েছে সেবাদাতা প্রতিষ্ঠানগুলো।

মঙ্গলবার (২৭ অক্টোবর) থেকে শুরু করে শনিবার (৩১ অক্টোবর) পর্যন্ত এ মেরামতের কাজ চলবে।

ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানগুলোর সংগঠন আইএসপিএবির সাধারণ সম্পাদক ইমদাদুল হক জানান, দেশের কোনো কোনো ইন্টারন্যাশনাল ইন্টারনেট গেটওয়ে (আইআইজি) ভারতের চেন্নাই হয়ে সিঙ্গাপুরের সঙ্গে সংযুক্ত হয়। সেখানে একটি সাবমেরিন কেবল আছে। সেটিই মেরামত করা হচ্ছে। দেশের যেসব আইআইজি ওই কেবলটি ব্যবহার করে, তারা কিছুটা ধীরগতির মুখে পড়তে পারে। তবে বাকিদের সমস্যা হবে না।

তিনি জানান, বাংলাদেশ প্রথম সাবমেরিন কেবল ‘সি-মি-উই-৪’এ যুক্ত হয় ২০০৫ সালে। এই সাবমেরিন কেবলের মাধ্যমে বিভিন্ন পথে বাংলাদেশ সিঙ্গাপুরের সঙ্গে যুক্ত। ওই সাবমেরিন ক্যাবলটি অনেক সময় মেরামতের প্রয়োজন পড়ে। ফলে কেউ কেউ কিছুটা ধীরগতির মুখে পড়তে পারেন। তবে ইন্টারনেট সুবিধা অব্যাহত থাকবে।

বাংলাদেশ সাবমেরিন কেবল কোম্পানির এক কর্মকর্তা জানিয়েছেন, বাংলাদেশ অংশে কোনো মেরামতের কাজ হচ্ছে না।

তথ্যপ্রযুক্তির খবর

আপনার মতামত লিখুন :

 

ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বরিশালে থানার পাশে সড়কে ‘Sorry’ লেখা নিয়ে রহস্য  স্ত্রীর অধিকার পেতে স্বামীর বাড়িতে অনশনে কলেজছাত্রী  মাস্ক ব্যবহার না করায় বরিশালে ৬২ জনকে জরিমানা  প্রবল বেগে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় 'নিভার': ভারতে রেড অ্যালার্ট  বাবুগঞ্জে কামাল চিশতির রোগমুক্তি কামনায় যুবলীগের দোয়া-মোনাজাত  ধর্ম প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিলেন ফরিদুল হক খান  ডিভোর্স দেওয়ায় স্ত্রীর মুখে এসিড ছুঁড়লেন স্বামী  ঝালকাঠিতে আন্তজেলা নারী মাদক ব্যবসায়ী গ্রেপ্তার  নলছিটিতে পৌর কাউন্সিলর  বিরুদ্ধে সংবাদ সম্মেলন  দৌলতখানে চার করাতকল মালিককে অর্থদণ্ড