১ ঘণ্টা আগের আপডেট রাত ১২:৪০ ; শনিবার ; অক্টোবর ১, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

৮ সেপ্টেম্বর থেকে লঞ্চের স্পেশাল সার্ভিস

বরিশাল টাইমস রিপোর্ট
১২:০৭ পূর্বাহ্ণ, আগস্ট ২৬, ২০১৬

ঈদুল আযহা উপলক্ষে নদী বিধৌত বরিশালসহ দক্ষিণাঞ্চলের বিভিন্ন রুটের যাত্রীদের জন্য বিশেষ নৌ সার্ভিস শুরু হবে আগামী ৮ সেপ্টেম্বর। এবার বেসরকারি লঞ্চ সার্ভিস এবং রাষ্ট্রীয় নৌ পরিবহন সংস্থা বিআইডব্লিউটিসি’র স্টিমার সার্ভিস শুরু হবে একই দিনে। লঞ্চ মালিকদের সংগঠন এবং বিআইডব্লিউটিসি’র নির্র্র্ভরযোগ্য সূত্র এই তথ্য নিশ্চিত করেছে। এদিকে ঈদে লঞ্চের বিশেষ সার্ভিসের আগাম টিকেট দেওয়া শুরু করেছে ঢাকা-বরিশাল রুটের বিভিন্ন লঞ্চ কর্তৃপক্ষ। ঢাকা থেকে দক্ষিণাঞ্চলের ২৮ রুটের যাত্রীদের প্রধান ভরসা বেসরকারি লঞ্চ সার্ভিস।

 

ঢাকা-বরিশাল নৌযান রুট কমিটির সদস্য সচিব মো. সিদ্দিকুর রহমান পাটওয়ারী জানান, প্রাথমিক সিদ্ধান্ত অনুযায়ী ঈদের আগে ঢাকা প্রান্ত থেকে ৮ থেকে ১১ সেপ্টেম্বর এবং ঈদের পর ১৫ থেকে ১৯ সেপ্টেম্বর পর্যন্ত ২৮ রুটে বিশেষ সার্ভিস লঞ্চ চলাচল করবে। সেপ্টেম্বরের ২ তারিখ সভা করে এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার কথা জানান সিদ্দিকুর রহমান পাটোয়ারী।

 

তিনি বলেন, ঢাকা-বরিশাল নৌ রুটে চলাচল করে ১৭টি লঞ্চ। কমপক্ষে ১৪টি লঞ্চ ঈদের আগে ঢাকা থেকে এবং ঈদের পরে বরিশাল থেকে বিপরীত গন্তব্যের উদ্দেশ্যে ছেড়ে যাবে। এই রুটের এমভি কীর্তণখোলা লঞ্চের সত্ত্বাধিকারী মঞ্জুরুল আহসান ফেরদৌস বলেন, তার প্রতিষ্ঠানের লঞ্চের ঈদের আগাম টিকেট বিক্রি শুরু হয়েছে গত মঙ্গলবার থেকে। একই সাথে ফিরতি টিকেটও দিচ্ছেন তারা। আগে আসলে আগে পাবেন ভিত্তিতে দেওয়া হচ্ছে লঞ্চের কেবিন টিকেট। অপরদিকে সুরভী ও সুন্দরবন লঞ্চ কর্তৃপক্ষ যাত্রীদের চাহিদাপত্র (টোকেন) স্লিপ সংগ্রহ করছে। স্লিপ যাচাই করে পরবর্তীতে টিকেট দেওয়া হবে।

 

এমভি সুন্দরবন লঞ্চের সত্ত্বাধিকারী সাইদুর রহমান রিন্টু বলেন, স্লিপ যাচাই করে তার প্রতিষ্ঠান আগে আসলে আগে পাবেন ভিত্তিতে যাত্রীদের টিকেট বিক্রি করবে। বিআইডব্লিউটিসি’র মহাব্যবস্থাপক (বানিজ্য) নুরুল আলম আকন জানান, উপকূলীয় রুটের যাত্রীদের জন্য ঈদে বিশেষ স্টিমার সার্ভিস শুরু হবে ৮ সেপ্টেম্বর থেকে। ঈদের পরবর্তী এক সপ্তাহ এই সার্ভিস অব্যাহত থাকবে। আগামী সপ্তাহের শুরুতে বিশেষ সার্ভিসের সময়-সূচি প্রকাশ করা হবে বলে জানান তিনি। নুরুল আলম আকন জানান, ঢাকা-চাঁদপুর-বরিশাল-ঝালকাঠী-হুলারহাট-মোড়লগঞ্জ রুটে বিশেষ সার্ভিসে সংস্থার পাঁচটি জাহাজ যথাক্রমে পিএস টার্ন, পিএস অষ্ট্রিচ, পিএস লেপচা, এমভি মধুমতি এবং এমভি বাঙ্গালী যাত্রী পরিবহন করবে।

 

এরমধ্যে পিএস টার্ণ নিয়মিত মেরামতের অংশ হিসাবে ডর্কইয়ার্ডে রয়েছে। আগামী ৩০ আগস্ট এই জাহাজটি ডকইয়ার্ড থেকে বিআইডব্লিউটিসি’র কাছে বুঝিয়ে দেওয়া হবে। তিনি বলেন, বিশেষ সার্ভিস চলাকালে ঈদের আগে ঢাকা থেকে ঢাকা-চাঁদপুর-বরিশাল-ঝালকাঠী-হুলারহাট-মোরেলগঞ্জ রুটের নিয়মিত জাহাজের পাশাপাশি বরিশাল-ঢাকা রুটে বিশেষ জাহাজ থাকবে। ঈদের পরে কর্মস্থলমুখী যাত্রীদের সুবিধার্থে একই ব্যবস্থা থাকবে।

খবর বিজ্ঞপ্তি, বরিশালের খবর

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  সেপ্টেম্বরে সারাদেশে চার হাজার ৩২টি দুর্ঘটনায় ঝরেছে ৫৭৯ প্রাণ  পটুয়াখালীতে তদবিরের কথা বলে বাসায় আটকে গণধর্ষণ  দুলাভাইকে বিয়ের দাবিতে ৩ দিন ধরে স্কুলছাত্রীর অনশন  বাউফলে র‌্যাবের হাতে দুই ইয়াবা ব্যবসায়ী গ্রেফতার  নোবেল পুরস্কারের জন্য মনোনীত বাংলাদেশি চিকিৎসক  জমি দখল করে বাড়িঘর ভাঙচুর: ঝালকাঠিতে জেলা জজের বিরুদ্ধে মানববন্ধন  আগামী নির্বাচন হাসিনার অধীনেই, অস্তিত্ব রক্ষার জন্য অংশ নেবে বিএনপিও : আমু  ভোলায় ২ ট্রলারসহ বিপুল পরিমাণ চোরাই সয়াবিন তেল ও ডিজেল জব্দ  মঠবাড়িয়ায় মুক্তিযোদ্ধা বহুমুখী সমবায় সমিতির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত  বরিশাল খালেদাবাদ কলোনির মাদক নির্মুলে এলাকাবাসীর আলোচনা সভা