৫ ঘণ্টা আগের আপডেট রাত ৩:৩৯ ; শনিবার ; অক্টোবর ২৪, ২০২০
EN Download App
Youtube google+ twitter facebook
×

৯৯৯ ফোন: অর্থআত্মসাতকারী এনজিও কর্মকর্তা গ্রেপ্তার

বরিশাল টাইমস রিপোর্ট
৯:২৮ অপরাহ্ণ, অক্টোবর ১৮, ২০২০

নিজস্ব প্রতিবেদক, গৌরনদী:: গ্রাহকদের টাকা আত্মসাত করার অভিযোগে বেসরকারী স্বেচ্ছাসেবী সংগঠন ‘ডাক দিয়ে যাই’র উজিরপুর শাখা ব্যবস্থাপক মোঃ নজরুল ইসলামকে (৩৫) গ্রেপ্তার করা হয়েছে। বরখাস্ত কর্মকর্তা নজরুল ইসলাম উজিরপুর উপজেলার ধামুরা ও গাববাড়ি গ্রামে গিয়ে গ্রাহকদের কাছ থেকে পুনরায় ঋনের টাকা আদায় শুরু করে। এ সময় একাধিক নারী সদস্য ৯৯৯ নম্বরে ফোন করলে পুলিশ ঘটনাস্থল থেকে নজরুল ইসলামকে গ্রেপ্তার করেছে। তাকে আদালতের মাধ্যমে বরিশাল কেন্দ্রীয় কারাগারে পাঠিয়েছে।

স্থানীয় লোকজন, ভুক্তভোগী গ্রাহক, পুলিশ ও সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বরগুনা জেলার সদর উপজেলার বুড়ির চর গ্রামের মোঃ ইউসুফ আলী হাওলাদারের ছেলে মোঃ নজরুল ইসলাম (৩৫) ২০১৯ সালের আগস্ট মাসে বেসরকারী স্বেচ্ছাসেবী সংগঠন ‘ডাক দিয়ে যাই’র উজিরপুর উপজেলা শাখা ব্যবস্থাপক হিসেবে যোগদান করেন।

উজিরপুর উপজেলার ধামুরা, গাববাড়ি ও রাকুদিয়া গ্রামের গ্রাহকরা অভিযোগ করেন, শাখা ব্যবস্থাপক নজরুল ইসলাম ঋন দেয়ার প্রলোভন দেখিয়ে, সমিতির সদস্যদের কাছ থেকে টাকা আদায় করেন এবং ঋণের টাকা আদায় করে জমা না দিয়ে প্রায় প্রায় সাড়ে ৪ লাখ টাকা আত্মসাত করেছে। ভুক্তভোগী গ্রাহকরা বিষয়টি ডাক দিয়ে যাইর বরিশাল এরিয়া ম্যানেজার মোঃ গিয়াস উদ্দিনের কাছে লিখিত অভিযোগ করলে তিনি বিষয়টি তদন্ত করেন।

বরিশাল এরিয়া ম্যানেজার মোঃ গিয়াস উদ্দিন বলেন, তদন্তে উজিরপুর শাখা ব্যবস্থাপক মোঃ নজরুল ইসলামের বিরুদ্ধে ২০ জন হতদরিদ্র গ্রাহকদের ২ লাখ ৫০ হাজার টাকা আত্মসাতের অভিযোগের সত্যতা পাওয়া গেছে। অভিযোগের সত্যতা পাওয়ায় নজরুল ইসলামকে চাকরিচ্যুত করা হয়েছে এবং পরের দিন নজুরল ইসলমকে আসামি করে উজিরপুর থানায় অর্থ আত্মসাতের একটি মামলা দায়ের করা হয়েছে।

ধামুরা গ্রামের বিউটি বেগম (৩৫) বলেন, নজরুল ইসলাম স্যার লোন দেয়ার কথা কইয়া মোর কাছ থাইক্কা ২৪ হাজার টাকা নিয়ে আত্মসাত করেছে। রাকুদিয়া গ্রামের মমতাজ বেগম (৪৫) বলেন, মুই কষ্ট কইররা ঋণের কিস্তি দিছি নজরুল ইসলাম হেইয়া জমা না দিয়া আত্মসাত করেছে। একই অভিযোগ করেন, রাকুদিয়া গ্রামের হোসনে আরা বেগম (৪০) ও গাববাড়ি গ্রামের হালিমা বেগম (৪২)।

উজিরপুরের রাকুদিয়া গ্রামের হিরন বেগম বলেন, গ্রাহকদের টাকা আত্মসাত করার অভিযোগে নজরুল ইসলামকে চাকরিচ্যুত করার পর সে পুনরায় গ্রামের এসে সমিতির সদস্যদের নতুন করে ঋণ দেয়ার কথা বলে টাকা উত্তোলন শুরু করে। বিষয়টি আমরা শোনার পরে ৯৯৯ ফোন করি। পরে উজিরপুর থানার পুলিশ এসে তাকে ধরে নিয়ে যায়।

উজিরপুর মডেল থানার পরিদর্শক (ওসি তদন্ত) মোঃ মাহবুবুর রহমান বলেন, রাকুদিয়া ও ধামুরা গ্রামের একাধিক নারী ৯৯৯ নম্বরে কল করে চাকরিচ্যুত এনজিও কর্মকর্তা কতৃক টাকা আদায়ের বিষয়টি অভিযোগ করলে পুলিশ নজরুল ইসলামকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে বরিশাল কেন্দ্রীয় কারাগারে পাঠিয়েছে।’

বরিশালের খবর, বিভাগের খবর

আপনার মতামত লিখুন :

 

এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  শাওমি ফোনে মাত্র ১৯ মিনিটে ফুল চার্জ  মায়ের মরদেহ ৫ টুকরো করে ধানক্ষেতে ফেলে দেয় ছেলে!  ভোলায় গৃহবধূর লাশ উদ্ধার, স্বামী আটক  বরিশালে ভ্রাম্যমাণ আদালতের ওপর হামলা, ১২০ জেলের বিরুদ্ধে মামলা  বাংলাদেশের জলসীমায় ঢুকে টনকে টন ইলিশ ধরে নিয়ে যাচ্ছে ভারতের জেলেরা  সেতু নয়, যেন মৃত্যুকূপ  মাথা গোঁজার শেষ সম্বলটুকু হারিয়ে কাঁদছেন রোসোনা  রাঙ্গাবালীতে স্পিডবোট দুর্ঘটনা, ২৪ ঘন্টায়ও মেলেনি নিখোঁজ ৫ যাত্রীর সন্ধান  টানা বর্ষণে বিপর্যস্ত উপকূলীয় দশমিনা  টানা বর্ষণে বরিশাল নগরীতে হাটুসমান জলাবদ্ধতা, বিপর্যস্ত জনজীবন