১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

অক্টোবরেই কমিটি ঘোষণা করতে পারে বাংলাদেশ অধিকার পার্টি

Saidul Islam

প্রকাশিত: ০২:০১ অপরাহ্ণ, ২৯ সেপ্টেম্বর ২০২১

অক্টোবরেই কমিটি ঘোষণা করতে পারে বাংলাদেশ অধিকার পার্টি

নিজস্ব প্রতিবেদক, বরিশাল >> আগামী মাসের প্রথম সপ্তাহে ১০১ সদস্যবিশিষ্ট কমিটি ঘোষণা কমিটি ঘোষণা করতে পারে ড. রেজা কিবরিয়া ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের বাংলাদেশ অধিকার পার্টি। এ উপলক্ষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার চেষ্টা করছেন দলটির নেতারা। যদিও আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে এখনো অনুমতি মেলেনি। সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে না পারলেও যেকোনো অডিটোরিয়ামে অনুষ্ঠানের মাধ্যমে নতুন এই দলের নাম ঘোষণা করা হবে বলে জানা গেছে।

জানা যায়, বাংলাদেশ অধিকার পার্টির সঙ্গে একীভূত হতে পারে বিভিন্ন রাজনৈতিক সংগঠনের নেতারা। এদিকে, ড. রেজা কিবরিয়া গণমাধ্যমকে জানান, যে দল শুরু থেকেই গণতান্ত্রিক এখন সেই দলেরই প্রয়োজন। আর এই তরুণদের আদর্শ, নিষ্ঠা এবং সততা আমাকে আকৃষ্ট করেছে। একটা দলকে তো কোথাও না কোথাও থেকে শুরু করতে হয়। আমি মনে করি- এই দলে (নূরের প্রস্তাবিত দল) আদর্শবান ছেলেমেয়ে আছে। ওদেরকে নিয়ে আমি যথেষ্ট আশাবাদী।

অন্যদিকে, নুর জানান, আমরা গণমানুষের অধিকার নিয়ে লড়তে চাই। ​সামনের নির্বাচন যাতে সকল দলের অংশগ্রহণ এবং কার্যকর করা যায় এ বিষয়ে আমাদের বিভিন্ন কর্মসূচি থাকবে। আর আমাদের দলের নিবন্ধনের বিষয়ে আমরা ইতিমধ্যে বেশ কিছু কাজ গুছিয়ে নিয়েছি। রাজনৈতিক দলের ঘোষণা না দিলেও আমরা ইতিমধ্যে ছাত্র, যুব, শ্রমিক, পেশাজীবী ও অঙ্গ সংগঠনের গঠন প্রক্রিয়া নিয়ে কাজ করছি। দেশের বিভিন্ন জেলা পর্যায়েও আমরা আলাপ আলোচনা চালিয়ে যাচ্ছি। আশা করছি, আমাদের দল আগামীতে গণমানুষের পক্ষেই কাজ করবে।

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন