২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

অনলাইন সংস্করণে অনুমতি পেল কাজী মিরাজের ‘আজকের পরিবর্তন’

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৮:৫৯ অপরাহ্ণ, ০৪ সেপ্টেম্বর ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বরিশালের সবচে জনপ্রিয় পত্রিকা ‘আজকের পরিবর্তন’ অনলাইন সংস্করণের অনুমতি পেয়েছে। একই সাথে এই বিভাগীয় শহরের অপর দুটি জনপ্রিয় পত্রিকা দৈনিক কীর্তনখোলা ও শাহানামাসহ আরও একটির অনলাইন সংস্করণ অনুমতি পায়। এছাড়া রাজধানীসহ দেশের আরও ৮৮টি পত্রিকাকে অনলাইন সংস্করণের অনুমতি দেওয়া হয়েছে। শুক্রবার এই সংক্রান্ত একটি খবর তথ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে প্রকাশ করেছে রাজধানীর সংবাদপত্রগুলো।

অনুমোদনপ্রাপ্ত বরিশালের চারটি পত্রিকার দুটি দৈনিক আজকের পরিবর্তন ও কীর্তনখোলার প্রকাশক সিনিয়র সাংবাদিক কাজী মিরাজ মাহামুদ। তবে পরিবর্তন তিনি নিজেই সম্পদনা করেন, অপরটি আরেক সিনিয়র সাংবাদিক সালেহ্ টিটু সম্পাদনা করছেন।

বরিশালের খ্যাতিমান সাংবাদিক কাজী মিরাজ মাহামুদ তৎসময়ের আলোচিত দৈনিক মতবাদ পত্রিকার কর্ণধর ছিলেন। সেই সময় অপর এক সিনিয়র সাংবাদিক মুরাদ আহম্মেদ পত্রিকার সম্পাদক থাকেন। পরে কাজী মিরাজ মালিকানা হস্তান্তরের মাধ্যমে দৈনিক আজকের পরিবর্তন পত্রিকার দায়িত্ব নিয়ে নিয়মিত প্রকাশ করাসহ সাহসী ও বস্তুনিষ্ঠু সংবাদ তুলে ধরে পাঠকমহলে ব্যাপক সাড়ার পাশাপাশি গ্রহণযোগ্যতা অর্জনে সক্ষম হন। এর কিছুদিন পরে তার মালিকানাধীন অপর পত্রিকা দৈনিক কীর্তনখোলা প্রকাশনায় আসে, এই পত্রিকাটির সম্পাদক সিনিয়র সাংবাদিক সালেহ্ টিটু। দুটি পত্রিকাই বরিশালের পাঠকদের কাছে অতি জনপ্রিয়।

মিডিয়াকর্মীদের ধারণা, পত্রিকা দুটি জনপ্রিয়তার কারণেই তাদের অনলাইন সংস্করণ সবার আগে সরকারের তথ্য মন্ত্রণালয় নিবন্ধন করেছে। সেই সাথে সিনিয়র সাংবাদিক কাজী আবুল কালাম আজাদের শাহানামাসহ অপর একটি পত্রিকা অনুমোদন পায়।

এই প্রসঙ্গে পরিবর্তন ও কীর্তনখোলা পত্রিকার মালিক কাজী মিরাজ মাহামুদ এক প্রতিক্রিয়ায় বলেন, সরকার পত্রিকাগুলোর মান বিবেচনা করে অনলাইন সংস্করণের অনুমতি দিয়েছে। সেক্ষেত্রে পেশাদার সাংবাদিক, যিনি পত্রিকা মালিক তাদেরকে গুরুত্ব দিয়েছে, এমনটি মনে হচ্ছে। এটা অনেক খুশির খবর।

এদিকে বিশেষ একটি মাধ্যম নিশ্চিত করেছে, বরিশালের ৫টি অনলাইন নিউজপোর্টালসহ বেশ কয়েকটি প্রিন্ট পত্রিকার অনলাইন ভার্সনকে পর্যায়ক্রমে প্রকাশের অনুমতি দেওয়া হবে।’

9 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন