২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

অন্তর্বাসে ফোন নিয়ে ভর্তি পরীক্ষা দেওয়া সময় শিক্ষার্থী আটক

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৬:০৭ অপরাহ্ণ, ০৩ জুন ২০২৩

অন্তর্বাসে ফোন নিয়ে ভর্তি পরীক্ষা দেওয়া সময় শিক্ষার্থী আটক

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: গুচ্ছ ভর্তি পরীক্ষা ২০২৩ এর বিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষায় যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) কেন্দ্রে মোবাইল ফোনসহ ধরা পড়েছেন রিক্তকোমল মন্ডল নিলয় নামের একজন পরীক্ষার্থী। তিনি যশোর জেলার মনিরামপুর উপজেলার বাসিন্দা।

জানা যায়, যবিপ্রবির স্যার জগদীশ চন্দ্র বসু একাডেমিক ভবনের ৩১৫ নং রুমে পরীক্ষা চলাকালীন সময়ে স্ট্রাইকিং ফোর্স কমিটির সদস্যরা ২৪০৮৬৫ রোল ধারী ঐ শিক্ষার্থীকে মোবাইল ফোন সহ আটক করেন। এসময় ঐ শিক্ষার্থীর থেকে জব্দকৃত মোবাইল ফোনের লোকেশন, ব্লুটুথ ও ইন্টারনেট কানেকশন চালু ছিলো।

প্রক্টর অফিসে জিজ্ঞাসাবাদে নিলয় জানিয়েছে, ফোন বাসা থেকে ভাইব্রেট করা ছিলো। বাসা থেকে ফোন নিয়ে বের হওয়ার পর ভাবছিলাম ফোন রাখবো কোথায়? পরে পকেট থেকে বের করে অন্তর্বাসের ভেতর রেখে পরীক্ষা দিতে বসেছি। পরীক্ষা শুরুও হয়েছে। পরীক্ষার আধা ঘণ্টা সময় শেষ হওয়ার পর হলের স্যার একটা সিগন্যালে দেখতে পান আমার কাছে ফোন রয়েছে।

এসময় ঐ পরীক্ষার্থী আরো বলেন, আমি একেবারে প্রথম বেঞ্চে ছিলাম। এখানে বসে ফোন বের করে দেখা বা কিছু লেখা সম্ভব ছিলো না। আমি সেকেন্ড টাইমার ছিলাম। আর পরীক্ষা দিতে পারবো না। এটাই আমার শেষ সুযোগ ছিল। আমার কৃষিগুচ্ছে আর একটা পরীক্ষা বাকি আছে। সেটাতে সুযোগ না হলে আমাকে চরম বিপদে পড়তে হবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. হাসান মোহাম্মদ আল ইমরান বলেন, এবারের ভর্তি পরীক্ষায় আমরা তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা নিয়েছিলাম।ঐ শিক্ষার্থী মোবাইল ফোনটি আন্ডারওয়্যারের মধ্যে রাখায় প্রথম ও দ্বিতীয় স্তরের নিরাপত্তা ব্যবস্থায় শনাক্ত হয়নি।

পরবর্তীতে পরীক্ষা শুরু হলে তৃতীয় নিরাপত্তা ব্যবস্থায় সিগন্যাল শনাক্তের মাধ্যমে ঐ শিক্ষার্থীকে মোবাইল ফোনসহ ধরা হয়। জিজ্ঞাসাবাদ শেষে তাকে ম্যাজিস্ট্রেটের কাছে সোপর্দ করা হয়েছে।

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন