২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

অপরাধজগতের নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করতেই ঢাকায় আসেন শাকিল

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১১:৩৪ পূর্বাহ্ণ, ২৩ ফেব্রুয়ারি ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন :: রাজধানীর অপরাধজগতের নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করতেই একমাস আগে দুবাই থেকে ঢাকা এসেছিলেন শীর্ষ সন্ত্রাসী জিসান আহমেদের সহযোগী মাজহারুল ইসলাম শাকিল ওরফে শাকিল মাজহার (৩৫)। গতকাল শনিবার ভোর ৫টার দিকে মোহাম্মদপুর বাসস্ট্যান্ড থেকে তাকে গ্রেপ্তার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

শাকিলের গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে র‌্যাবের পক্ষ থেকে বলা হয় শীর্ষ সন্ত্রাসী জিসান আহমেদের নির্দেশে ঢাকায় অপরাধজগতের নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করতে দুবাই থেকে আসেন শাকিল।

র‌্যাবের মিডিয়া উইংয়ের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল সারওয়ার বিন কাশেম গতকাল বিকেলে বাহিনীর মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন, মোহাম্মদপুর বাসস্ট্যান্ড এলাকায় তল্লাশি চৌকিতে একটি সিএনজিচালিত অটোরিকশা থেকে শাকিলকে গ্রেপ্তার করা হয়। তার কাছ থেকে গুলিভর্তি একটি পিস্তল পাওয়া গেছে বলেও জানান তিনি।

লে, কর্নেল সারওয়ার বিন কাশেম সাংবাদিকদের বলেন, প্রথমে তার পরিচয় পাওয়া যাচ্ছিল না। পরে জিজ্ঞাসাবাদে এবং বিভিন্ন তথ্য-উপাত্ত যাচাই করে নিশ্চিত হওয়া যায়, সে জিসানের সহযোগী। তার নির্দেশ ও সহযোগিতায় বাংলাদেশ সন্ত্রাসী কার্যক্রম নতুন করে প্রতিষ্ঠা করার জন্য তার আসা।

এ বছরের জানুয়ারি দুবাই থেকে দেশে আসেন শাকিল। দেশে ফিরে একটি হাসপাতালে ভর্তি হন তিনি। হাসপাতালে থেকেই সে নানা ধরনের পরিকল্পনা করে আসছিল বলে র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানান শাকিল।

গ্রেপ্তার হওয়া শাকিল যুবলীগ নেতা রাজীব হত্যার এজাহারভুক্ত একজন আসামি। ২০১৬ সালের জুনে তিনি চীনে চলে যান। সেখান থেকে ২০১৮ সালে তিনি দুবাই যান। জিসানের সঙ্গে সেখানেই তার পরিচয় হয়। সেই সূত্রে দুজন দুবাইতে ব্যবসা করছিলেন বলে জানানো হয় র‌্যাবের সংবাদ সম্মেলনে।

সারওয়ার বিন কাশেম আরও বলেন, গতবছর অক্টোবরে দুবাইতে জিসানের গ্রেপ্তারের বিষয়ে গণমাধ্যমে যে খবর এসেছে সে বিষয়ে শাকিল কোনো তথ্য দিতে পারেননি। তবে তাকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হলে ঢাকার অপরাধজগতের আরও তথ্য পাওয়া যেতে পারে বলে আশা প্রকাশ করেন তিনি।

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন