২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

অভাবের তাড়নায় শিশুসন্তান বিক্রি: মায়ের কোলে ফিরিয়ে দিল পুলিশ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:২৭ অপরাহ্ণ, ২৬ জানুয়ারি ২০২৩

অভাবের তাড়নায় শিশুসন্তান বিক্রি: মায়ের কোলে ফিরিয়ে দিল পুলিশ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: মাত্র ৩০ হাজার টাকায় বিক্রি হওয়া ৪৭ দিন বয়সী শিশু সন্তানকে মায়ের কোলে ফিরিয়ে দিয়েছে টঙ্গী থানা পুলিশ। আজ বৃহস্পতিবার দুপুরে ঢাকার দোহার থেকে উদ্ধারের পর গাজীপুর মহানগর পুলিশের টঙ্গী পূর্ব থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) ইয়াসিন আরাফাত শিশু হোসেনকে তার মা-বাবার কোলে তুলে দেন। ওই সময় সন্তানকে কাছে পেয়ে কান্নায় ভেঙে পড়েন শিশুর মা।

বৃহস্পতিবার বিকেলে টঙ্গী পূর্ব থানায় এ বিষয়ে সাংবাদিকদের ব্রিফিং করেন উপ-পুলিশ কমিশনার মাহবুব উজ জামান। তিনি বলেন, গত ২৪ জানুয়ারি ওই শিশুর বাবা মাসুম ও মা লিমা অভাবের কারণে মাত্র ৩০ হাজার টাকায় ওই দম্পতির কাছে বিক্রি করে দেন। খবর পেয়ে বিক্রিত শিশু হোসেনকে কাশেম-স্বর্ণা দম্পতির বাসা থেকে উদ্ধার করা হয়।

প্রতিবেশীরা জানায়, বিক্রির পর থেকে সন্তান হারিয়ে মুষড়ে পড়েন মাসুম ও লিমা। এই অবস্থা দেখে তারা বিষয়টি জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯-এ জানালে পুলিশ শিশু হোসেনকে উদ্ধারে তৎপর হয়। আজ বৃহস্পতিবার সকালে শিশুটিকে উদ্ধার করে পুলিশ । ওই সময় ফেরত দেওয়া হয় নিঃসন্তান দম্পতির কাছ থেকে নেওয়া ৩০ হাজার টাকা।

শিশুর মা লিমা হনুফা জানান, ‘চিকিৎসা খরচ ও ঋণের টাকা জোগাতে আমার ৪৭ দিন বয়সী শিশু হোসেনকে মাত্র ৩০ হাজার টাকায় বিক্রি করে দেই। এরপর থেকে আমি ঘুমাতে পারিনি। বুকের মানিককে নেওয়ার জন্য তারা এক লাখ টাকা দিতে চেয়েছিলেন। কিন্তু আমার ঋণ ত্রিশ হাজার টাকা হওয়ায় আমরা হোসেনকে ৩০ হাজার টাকাতেই বিক্রির সিদ্ধান্ত নেই। পরে আমাদের অবস্থা দেখে প্রশাসন আমার ছেলেকে আমাদের কাছে ফিরিয়ে দিয়েছেন।

ওই শিশুর বাবা মাসুমকে ১৫ হাজার টাকা বেতনের চাকরি দেওয়া হয়েছে, জানিয়েছেন হক গ্রুপের সহকারী ব্যবস্থাপক হযরত আলী এহসান।’

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন