১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

শিরোনাম
উজিরপুরে প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্ভোধন করেন রাশেদ খান মেনন এমপি কেন্দ্রের নির্দেশনা অমান্য করে পছন্দের প্রাথীর পক্ষে প্রচারে নেমেছেন স্থানীয় এমপি আসম ফিরোজ ঝালকাঠিতে ভয়াবহ সড়ক দুর্ঘটনা: ২ জনকে আসামী করে মামলা ঝালকাঠিতে ট্রাক দুর্ঘটনাস্থল পরিদর্শনে আমির হোসেন আমু ঝালকাঠিতে ভয়াবহ সড়ক দুর্ঘটনা: ২ মেয়ে ও ২ নাতিকে হারিয়ে পাগল প্রায় বৃদ্ধ বরিশালে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক পটুয়াখালীতে অতিরিক্ত যাত্রী বহনে জরিমানা করায় ২ ঘন্টা সড়ক অবরোধ! বরগুনায় ছাত্রলীগ নেতার পর এবার আ.লীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল উপজেলায় এমপি মন্ত্রীর সন্তান-স্বজনরা প্রার্থী হলে ব্যবস্থা

অভ্যন্তরীন বিশৃঙ্খলা ঠেকাতে উজিরপুর ছাত্রদলের হুঁশিয়ারি

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৭:০৭ অপরাহ্ণ, ০৮ আগস্ট ২০২০

বার্তা পরিবেশক উজিরপুর:: গঠনতন্ত্র বিরোধী কাজে লিপ্ত হয়ে বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের বিরুদ্ধে কঠোর শাস্তির কথা জানিয়ে প্রেস বিজ্ঞপ্তি প্রকাশ বরিশালের উজিরপুর উপজেলা ছাত্রদল।

উপজেলা ছাত্রদলের সভাপতি সাহাবুদ্দিন আকন সাবু ও সাধারণ সম্পাদক কবির হোসেন খান স্বাক্ষরিত ওই প্রেস বিজ্ঞপ্তিটি গত বৃহস্পতিবার (৬ আগস্ট) প্রকাশ করা হয়। এতে উপজেলা ছাত্রদলের দপ্তর সম্পাদক সাহারিয়ার হোসেন সোহেল এর স্বাক্ষরও রয়েছে।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, উপজেলার হারতা এবং শোলক ইউনিয়নে অনুমোদিত কমিটি থাকার পরেও অনেকেই নিজেদেরকে স্বঘোষিত নেতা পরিচয় দিয়ে ছাত্রদলের গঠনতন্ত্র বিরোধী কাজে লিপ্ত রয়েছে। এতে সংগঠনের সুনাম ও ভাবমূর্তি ক্ষুন্ন হওয়ার সম্ভাবনা রয়েছে। মূলত জেলা ছাত্রদল কর্তৃক ২০০৪ সালের ১০ জানুয়ারি উপজেলার হারতা ও শোলক ইউনিয়ন ছাত্রদলের কমিটি অবৈধ ঘোষণা করা হয়। এরপর থেকে উপজেলা কমিটি আর কোনো ইউনিয়ন কমিটি গঠন করেনি।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, উজিরপুর উপজেলার অন্তর্গত প্রতিটি ওয়ার্ড-ইউনিয়নে নির্বাচিত কমিটি রয়েছে। তাই ছাত্রদলের কর্মীদের ছাত্রদলের গঠনতন্ত্র অনুযায়ী বরিশাল জেলা ও উপজেলা ছাত্রদলের অনুমোদিত কমিটির নির্দেশনা অনুযায়ী কর্মকাণ্ডে অংশগ্রহণ করার নির্দেশনা দেয়া হয়েছে। সেই সাথে আদেশ অমান্যকারি নেতা-কর্মীদের বিরুদ্ধে কঠোর আইনী ব্যবস্থা গ্রহণ করার হুঁশিয়ারি দেয়া হয় ওই বিজ্ঞপ্তিতে।

উজিরপুর উপজেলা ছাত্রদলের সভাপতি সাহাবুদ্দিন আকন সাবু জানান, চলমান পরিস্থিতিতে উপজেলার বিভিন্ন স্থানে কতিপয় কর্মী দলীয় নিয়মনীতির তোয়াক্কা না করে নিজেদের নেতা পরিচয় দিয়ে বিভ্রান্তি সৃষ্টির চেষ্টা করছে। ছাত্রদল সু-সংগঠিত একটি সংগঠন, গঠনতন্ত্র বিরোধী কোন কাজ করলে কাউকে ছাড় দেয়া হবে না ।

সাধারণ সম্পাদক কবির হোসেন খান জানান, বিশৃঙ্খলা সৃষ্টিকারী কর্মীদের তালিকা করা হয়েছে। ওইসব কর্মীদের দলীয় কোন পদবী না থাকায় সাংগঠনিক কোন ব্যবস্থা নেয়া যায়নি। তবে আপাতত তাদেরকে সতর্ক করে জেলা ছাত্রদলের নেতৃবৃন্দকে বিষয়টি জানানো হয়েছে।

2 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন