২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

অল্পের জন্য প্রাণে বাঁচলেন মেনন

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৫:৪৪ অপরাহ্ণ, ২২ মার্চ ২০১৯

সুপ্রভাত পরিবহনের বাসচাপায় বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবরার নিহত হওয়ার ঘটনার রেশ কাটতে না কাটতেই এবার সাবেক মন্ত্রী রাশেদ খান মেননের প্রাইভেটকারে ধাক্কা দিয়েছে বলাকা পরিবহনের একটি বাস। বাসের ধাক্কায় প্রাইভেটকারটি ক্ষতিগ্রস্ত হলেও অল্পের জন্য বড় দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছেন সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন।

শুক্রবার সকাল সাড়ে ৭টার দিকে রাজধানীর মহাখালী পুলিশ বক্সের সামনে বলাকা বাস সার্ভিসের একটি বাস (ঢাকা মেট্রো ব-১১-৯৬৮৪) মেননকে বহনকারী প্রাইভেটকারকে ধাক্কা দেয়। এ সময় গাড়ির ভেতরে ছিলেন রাশেদ খান মেনন। তিনি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের দিকে যাচ্ছিলেন।

ওয়ার্কার্স পার্টির অফিস থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গাড়িতে করে যাওয়ার সময় শুক্রবার সকাল সাড়ে ৭টার দিকে মহাখালী পুলিশ বক্সের সামনে বলাকা বাস মেননের গাড়িতে ধাক্কা দেয়। ঘটনাস্থলে থাকা কর্তবরত সার্জেন্ট বাসটি থামিয়ে চালককে আটক করেন।

জিজ্ঞাসাবাদে চালক জানান, বাসটির কোনো কাগজপত্র নেই। তারও লাইসেন্স ছিল না। এমনকি গাড়ির ফিটনেসও নেই।

বাস ও চালক বনানী থানায় রয়েছে বলে ওয়ার্কার্স পার্টির পাঠানো বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সকালে মহাখালীতে কর্তব্যরত ট্রাফিক সার্জেন্ট এএম মনসুর আল হাদী এ ব্যাপারে বলেন, ফ্লাইওভারের নিচে আমাদের চেকপোস্ট চলছিল। এমন সময় হঠাৎ সামনে থেকে দৌড়ে এসে এক পুলিশ সদস্য জানালেন দুর্ঘটনার কথা। সামনে গিয়ে দেখি মেনন স্যারের গাড়ি। ওই চালককে আটকে রেখে বনানী থানায় খবর দেই।

সার্জেন্ট হাদী জানান, প্রাথমিকভাবে ওই চালকের কাছে গাড়ির কাগজপত্র, ড্রাইভিং লাইসেন্স আমরা দেখতে চেয়েও পাইনি।

যোগাযোগ করা হলে বনানী থানার ইন্সপেক্টর (তদন্ত) বোরহান উদ্দিন জানান, সকালে খবর পাওয়ার পরই থানার এসআই মোখলেছুর রহমানকে পাঠানো হয়। তিনি ঘটনাস্থলে পৌঁছে ট্রাফিক পুলিশ সদস্যদের সহযোগিতায় বাস ও চালককে আটক করে থানা হেফাজতে রাখা হয়।

এসআই মোখলেছুর রহমান জানান, ওই বাসটির বিরুদ্ধে আগেও মোবাইল কোর্টে মামলা হয়েছে। মেলেনি চালকের লাইসেন্সও। ওই চালকের বিরুদ্ধেও মামলা হওয়ায় লাইসেন্স জব্দ রয়েছে। তাৎক্ষণকভাবে আটক চালকের নাম জানাতে পারেননি তিনি।’

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন