২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

অশিতিপর বৃদ্ধাকে নির্যাতন, ঝালকাঠির চপলের বিরুদ্ধে মামলা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১২:০৭ অপরাহ্ণ, ০৩ আগস্ট ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: ঝালকাঠির আনিচুজ্জামন চপলের বিরুদ্ধে অশিতিপর বৃদ্ধার ওপর হামালা ও শাররীক নির্যাতনের অভিযোগে ঝালকাঠি থানায় মামলা দায়ের হয়েছে। নারী ও শিশু নির্যাতন দমন আইনের ১০ ধারাসহ একাধিক ধারায় গত ২৯ জুলাই মামলাটি দায়ের করেন ভুক্তভোগী ষাটোর্ধ্ব অসহায় নারী নুরজাহান বেগম। মামলা নং ২২। ঝালকাঠি সদর উপজেলার কীর্তিপাশা ইউনিয়নের বাউলকান্ধা গ্রামের আবুল কালাম আজাদের ছেলে আনিচুজ্জামান চপল।

অভিযোগ সূত্রে ও মামলার বাদী জানায়, আসামী আনিচুজ্জামান চপলের সাথে তার পূর্ব থেকে জমিজমা নিয়ে বিরোধ চলে আসছে। গত ২৮ জুলাই সকাল সাড়ে ১১ টার দিকে চপলের বাসায় বিষয়টি নিয়ে কথা বলতে যান ওই ষাটোর্ধ্ব নারী তখন কথা বলার এক পর্যায় আসামী চপল ওই ষাটের্ধ্বা নারীর ওপর ঝাপিয়ে পড়ে তার শরীরের বিভিন্ন স্থানে হাত দিয়ে শ্লীলতাহানি ঘটায় এসময় ওই নারীকে মারধর করে নানা জখম হুমকি দেয়। একপর্যায় ওই নারীর ডাক-চিৎকারের স্থানীয়রা এসে তাকে উদ্ধার করে।

একাধিক সূত্র ও অনুসন্ধানে জানা গেছে, আনিচুজ্জামান চপল একজন স্বর্ণ ডাকাত দলের সদস্য। সে ইতিপূর্বে ঢাকায় কর্ণফুলি গার্ডেনের চাঞ্চল্যর ডাকাতির স্বর্ণ নিয়ে ভারতে পাচারের উদ্দেশ্যে যাওয়ার পথে পিরোজপুর-বাঘেরহাট মহাসড়কে ডাকাতির স্বর্ণসহ হাতেনাতে গ্রেফতার হয়। যা ওই সময় বিভিন্ন মিডিয়ায় প্রকাশ হয় এবং এ ঘটনায় দেশজুড়ে ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয়। চপলের কাছ থেকে ওই সময় ২৯০ ভরি স্বর্ণ উদ্ধার হয় বলে মামলা সূত্রে জানা যায়। এরপর ওই সময় সে নিজেকে ডাকাত দলের সদস্য এবং বিভিন্ন স্বর্ণের দোকানে ডাকাতি করতো বলে স্বীকার করে। কিছুদিন জেলে থাকলেও আইনের ফাঁক দিয়ে জামিনে বেড়িয়ে এসে তার নিজ এলকা ঝালকাঠি সদর উপজেলার কীর্তিপাশা ইউনিয়নে বাউলকান্দা নামক গ্রামে অবস্থান নিয়ে একের পর এক অপকর্ম চালিয়ে যাচ্ছে।

অনুসন্ধানে আরও জানা গেছে, আনিচুজ্জামান চপল একজন মানবপাচারকারী দলেরও সদস্য। এলকাবাসীর অভিযোগ ও প্রশ্ন এত অপকর্ম করেও কিভাবে বুক ফুলিয়ে একের পর এক অপকর্ম করে বেড়ায়? সে নিজেকে সরকারবিরোধী দলের নেতা দাবি করেন এবং এই অপকর্মের হাতিয়ে নেওয়া টাকা থেকে বিএনপি স্থানীয় সংগঠনগুলোকে অর্থ দিয়ে সরকার বিরোধী কার্যকলাপ করে যাচ্ছে বলে জানা যায়। সে নিজেকে ইউনিয়ন বিএনপির সভাপতি পরিচয় দিয়ে রাজনৈতিক সাইনবোর্ড লাগিয়ে পূর্বের অপকর্ম ধামাচাপা দেওয়ার চেষ্টা চালাচ্ছে।

অপরদিকে সম্প্রতি ষাটোর্ধ্ব নারীর ওপর এ ন্যাক্কারজনক ঘটনায়, এলকাবাসী কঠোর শাস্তির দাবি জানিয়েছে। এবং দ্রুত অভিযুক্ত চপলকে গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানান।

এ ব্যাপারে ঝালকাঠি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খলিলুর রহমান বরিশালটাইমসকে জানান, ষাটোর্ধ্ব নারীর লিখিত অভিযোগ পেয়ে মামলা রুজু করি। মামলাটি তদন্ত ও আসামীকে গ্রেফতার অভিযান অব্যাহত আছে।’

1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন