১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

অ্যাডভেঞ্চার লঞ্চে সন্তান প্রসব, আজীবন পুরো পরিবারের ভ্রমণ ফ্রি

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৬:৪২ অপরাহ্ণ, ২৭ জানুয়ারি ২০২০

নিজস্ব বার্তা পরিবেশক:: ভোলা-ঢাকা নৌরুটে যাত্রীবাহী অ্যাডভেঞ্চার-৫ নামের একটি ওয়াটার ওয়েজে এক নারী ছেলে সন্তানের জন্ম দিয়েছেন। রোববার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এ ঘটনা ঘটেছে।

তাৎক্ষণিকভাবেই নবজাতকের নাম রাখা হয়েছে নাভিল। এ ঘটনার পরপরই নবজাতকের বাবা-মাকে সুখবর দিয়েছে অ্যাডভেঞ্চার কর্তৃপক্ষ।

সুখবরটি হলো, এ শিশুর বাবা-মাসহ পুরো পরিবার ঢাকা-ভোলা রুটে যতদিন যাতায়াত করবেন ততদিন তাদেরকে কোনো ভাড়া দিতে হবে না। শুধু তাই নয়, তাদের জন্য ভিআইপি সিট ফ্রি দেয়া হবে। অ্যাডভেঞ্চার-৫ এর ভোলার ম্যানেজার মো. এনামুল হক সবুজ সাংবাদিকদের এতথ্য জানিয়েছেন।

শিশুটির মামা মো. আক্তার হোসেন জানান, তার বোন আসমার স্বামীর বাড়ি বরগুনা জেলায়। তার দুলাভাই মো. মোশারফ হোসেন ঢাকার মিরপুর-১২ নম্বরে রাজমিস্ত্রির কাজ করেন। এজন্য স্ত্রী ও এক সন্তান নিয়ে সেখানে থাকেন তিনি। কিছুদিন আগে ঢাকায় তার বোনকে ডাক্তার দেখান। পরীক্ষা করে আগামী ২ ফেব্রুয়ারি সন্তান প্রসবের সম্ভাব্য দিন ধার্য করেন ডাক্তার। কিন্তু ঢাকায় তার বোন আসমাকে দেখাশোনা করার কেউ নেই বলে ভোলা সদরের বাপ্তা ইউনিয়নের ৪নং ওয়ার্ডের চাচড়া গ্রামের বাবার বাড়ির উদ্দেশ্যে রোববার অ্যাডভেঞ্চার-৫ এ করে রওনা হয় তারা।

তিনি আরও জানান, দুপুর আড়াইটার দিকে ঢাকা থেকে অ্যাডভেঞ্চার-৫ যোগে ভোলার ইলিশার উদ্দেশ্যে যাত্রা শুরু করে। পরে বিকেল ৪টার দিকে তার বোনের প্রসব ব্যথা শুরু হয়। এ সময় অ্যাডভেঞ্চার-৫ এ চলাচলকারী সাধারণ যাত্রীদের সহযোগিতায় সন্ধা সাড়ে ৭টার দিকে ভোলার ইলিশা ঘাটে আসা মাত্রই শিশুটি ভূমিষ্ঠ হয়।

আক্তার হোসেন জানান, অ্যাডভেঞ্চারের কর্মকর্তা ও যাত্রীদের অনেক সহযোগিতায় এটা সম্ভব হয়েছে। এ কারণে অ্যাডভেঞ্চারের সবাইকে ধন্যবাদ জানান তিনি। সেই সঙ্গে অ্যাডভেঞ্চার-৫ কর্তৃপক্ষ যে ঘোষণা দিয়েছে তার জন্যও ধন্যবাদ জানান আক্তার।

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন