২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

আইন প্রয়োগ করতে গেলে পুলিশকে বদলির হুমকি দেয়: আইজিপি

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৭:৩২ অপরাহ্ণ, ২১ নভেম্বর ২০১৯

বার্তা পরিবেশক, অনলাইন:: সড়কে আইন প্রয়োগ করতে গেলে পুলিশকে অনেক কর্মকর্তা বস পরিচয় দেয় এবং বদলির হুমকি দেয় বলেও জানান পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। বৃহস্পতিবার (২১ নভেম্বর) রাজধানীর শান্তিনগরে রাজারবাগ পুলিশ অডিটোরিয়ামে আয়োজিত ট্রাফিক সচেতনতামূলক পক্ষ উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর উদ্যোগে আজ থেকে শুরু হয়েছে ট্রাফিক সচেতনতামূলক পক্ষ। এটি আগামী ৫ ডিসেম্বর পর্যন্ত চলবে।এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল রাজারবাগ পুলিশ লাইন্স মাঠে বেলুন উড়িয়ে এর উদ্বোধন করেন।

আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, সড়কে আইন প্রয়োগ করতে গেলে পুলিশকে অনেক কর্মকর্তা বস পরিচয় দেয় এবং বদলির হুমকি দেয়। পুলিশের কেউ যদি সড়কে আইন প্রয়োগ করে তবে এর জন্য কোনো কর্মকর্তা বদলি হবেন না। এটা আমি আশ্বস্ত করছি। তবে সবার ব্যবহার বিনয়ী হতে হবে।

তিনি বলেন, ট্রাফিক নিয়ন্ত্রণে প্রধানত ‘ত্রিপল ই’ বিবেচনায় রাখা হয়। ইঞ্জিনিয়ারিং, এডুকেশন, এনফোর্সমেন্ট। এরমধ্যে পুলিশ শুধু এনফোর্সমেন্ট দেখে কিন্তু সড়কে কোনো সমস্যা হলেই সবাই ট্রাফিক পুলিশকে দোষারোপ করে। একটা সিটির রাস্তা থাকা প্রয়োজন ২৫ শতাংশ কিন্তু আমাদের আছে মাত্র ৮ শতাংশ। এটা আদর্শ একটি সিটির তিন ভাগের এক ভাগের চেয়েও কম।

তিনি আরো বলেন, সড়কের সবস্থানে ‘বাস-বে’ না থাকলেও বাস থামার নির্দিষ্ট স্থান রয়েছে কিন্তু চালকরা সেটা না মেনে বাসস্টপের আগে পরে থামে। এতে পথচারী ও যাত্রীর সমস্যা হয়। এর জন্য সবাইকে আইন মেনে চলতে হবে।

আইজিপি বলেন, ট্রাফিক শৃঙ্খলা একটি সভ্য জাতির প্রতীক এই স্লোগানে আমরা সবাইকে সচেতন করার লক্ষে ট্রাফিক সচেতনতামূলক পক্ষ শুরু করেছি।

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন