২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

আইপিএল নিলামের সংক্ষিপ্ত তালিকায় টিকলেন বাংলাদেশের দুইজন

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৩:০৮ অপরাহ্ণ, ১২ ডিসেম্বর ২০১৮

আগামী আইপিএলের জন্য দলগুলোর খেলোয়াড় বাছাই প্রায় শেষ। ইতিমধ্যে খেলোয়াড় ধরে রাখা এবং ছেড়ে দেয়ার কাজ সেরে ফেলেছে ফ্র্যাঞ্চাইজিগুলো। বাকি আছে ৭০ জনের জায়গা। এ জায়গার জন্য নিবন্ধন করেছিলেন ১০০৩ জন ক্রিকেটার। এর মধ্যে ভারতীয় ৭৪৬ জন এবং বিদেশি ২৩২ জন। বিদেশি ক্রিকেটারের মধ্যে ছিলেন ১০ বাংলাদেশি।

তবে সেটা ছিল প্রাথমিক তালিকা। এখান থেকে ফ্রাঞ্চাইজিগুলো চূড়ান্ত তালিকা তৈরি করেছে। যেখানে টিকেছেন কেবল ৩৪৬ জন ক্রিকেটার। বাংলাদেশের তালিকা থেকে বাদ পড়েছেন ৮ জন, রয়েছেন ২ জন।

কোন দুজন? চূড়ান্ত নিলামের জন্য বাংলাদেশ থেকে টিকেছেন মুশফিকুর রহিম আর মাহমুদউল্লাহ রিয়াদ। এর মধ্যে মুশফিককে উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে আর মাহমুদউল্লাহকে অলরাউন্ডার ক্যাটাগরিতে রাখা হয়েছে।

আগামী ১৮ ডিসেম্বর ভারতের জয়পুরে আইপিএলের নিলাম অনুষ্ঠিত হবে। যেখানে মুশফিক এবং মাহমুদউল্লাহর দাম শুরু হবে ভিত্তিমূল্য ৫০ লাখ রুপি থেকে।

প্রসঙ্গতঃ খেলোয়াড় ধরে রাখার সময়েই সাকিব আল হাসানকে নিজেদের শিবিরে রেখে দিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। তবে মুম্বাই ইন্ডিয়ান্স এবার ছেড়ে দিয়েছে মোস্তাফিজুর রহমানকে। ইনজুরি ঝুঁকি থাকায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডই (বিসিবি) কাটার মাস্টারকে বাইরের লিগগুলো খেলায় নিষেধাজ্ঞা দিয়েছে।

নিলামের জন্য ভারতের কোনো খেলোয়াড়ই সর্বোচ্চ ভিত্তিমূল্য ২ কোটি রুপি পাননি। ২ কোটি রুপিতে নিলামে উঠবেন ৯ বিদেশি। তারা হলেন-ব্রেন্ডন ম্যাককালাম, ক্রিস ওকস, লাসিথ মালিঙ্গা, শন মার্শ, স্যাম কুরান, কলিন ইনগ্রাম, কোরে অ্যান্ডারসন, অ্যাঞ্জেলো ম্যাথিউস ও ডা’আরচি শর্ট।

1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন