২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

আইপিএল প্লে-অফ : জায়গা খালি ১টি, লড়াই চলছে ৪ দলের

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১২:১৪ অপরাহ্ণ, ০৫ অক্টোবর ২০২১

 

আইপিএল প্লে-অফ : জায়গা খালি ১টি, লড়াই চলছে ৪ দলের

নিজস্ব প্রতিবেদক,বরিশাল>>এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ তথা আইপিএলে প্লে-অফের জন্য আর একটি জায়গাই বাকি রয়েছে। আর ওই জায়গার জন্য লড়াই চলছে চারটি দলের। লিগ টেবলের যা পরিস্থিতি, তাতে কলকাতা নাইট রাইডার্স, পাঞ্জাব কিংস, রাজস্থান রয়্যালস, মুম্বই ইন্ডিয়ান্স- এই চার দলই আইপিএলের প্লে-এফে উঠতে পারে। তবে পাঞ্জাব কিংসের একটু চাপ রয়েছে। অঙ্কের হিসাবটা অনেক বেশি জটিল। বাকি তিন দলের মধ্যে কঠিন লড়াই হবে। কিন্তু কোন দল এই মুহূর্তে লিগ টেবলের চার নম্বর জায়গাটি দখল করার জন্য কিছুটা হলেও এগিয়ে রয়েছে, এক নজরে দেখে নিন।

১) রোববার সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়ে ১৩ ম্যাচে ১২ পয়েন্ট কলকাতার। অঙ্কের হিসাব বলছে, নাইটদের প্লে অফে ওঠার সুযোগ ৬২.৫ শতাংশ বেড়ে গেছে। কলকাতা যদি তাদের শেষ ম্যাচে রাজস্থান রয়্যালসকে সরাসরি হারিয়ে দেয়, তা হলে তারা কার্যত প্লে অফে পৌঁছে যাবে। নাইটদের প্লে অফে পৌঁছানোর সম্ভাবনা রয়েছে ৩৭.৫ শতাংশ। তবে শেষ ম্যাচটি নাইটদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। কারণ রাজস্থানও প্লে অফে ওঠার দৌড়ে রয়েছে। তারাও এই ম্যাচটি জিততে চাইবে। তাদের কাছেওে এই ম্যাচটি সমান গুরুত্বপূর্ণ। ভাল রানরেটের কারণে নাইট রাইডার্স এই মুহূর্তে চারে রয়েছে।

২) পাঁচে থাকা পাঞ্জাব কিংসের সম্ভাবনা অত্যন্ত ক্ষীণ। অন্য দলগুলো মানে কলকাতা, রাজস্থান, মুম্বইয়ের পয়েন্ট নষ্টের দিকেও তাকিয়ে থাকতে হবে। সেই সঙ্গে শেষ ম্যাচে জিততে হবে পঞ্জাবকে। চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে তাদের শেষ ম্যাচ। চেন্নাইয়ের বিরুদ্ধে তাদের বড় ব্যবধানে জিততে হবে। পাশাপাশি মুম্বইয়ের কাছে হারতে হবে রাজস্থানকে। রাজস্থানকে আবার হারাতে হবে কলকাতাকে। হায়দরাবাদের কাছে আবার হারতে হবে মুম্বইকে। সে ক্ষেত্রে রানরেট ভাল রাখতে পারলে, তবেই হয়তো শেষ চারে যেতে পারবে পঞ্জাব। যে অঙ্কটা খুবই জটিল। তাদের ৬ শতাংশ প্লে-অফে যাওয়ার সুযোগ রয়েছে। ১৩ ম্যাচে ১০ পয়েন্ট পাঞ্জাবের।

8 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন