১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

আওয়ামী লীগের সম্মেলনের কারণে বার্ষিক পরীক্ষা বন্ধ: এইচএসসির কেন্দ্র পরিবর্তন

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:৪১ অপরাহ্ণ, ০৮ ডিসেম্বর ২০২২

আওয়ামী লীগের সম্মেলনের কারণে বার্ষিক পরীক্ষা বন্ধ: এইচএসসির কেন্দ্র পরিবর্তন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: এইচএসসি পরীক্ষার কেন্দ্র বদল করে, দুটি মাধ্যমিক বিদ্যালয় ও একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক পরীক্ষা বন্ধ করে সম্মেলন করেছে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগ। বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) লালমাই উপজেলার বাগমারা উচ্চবিদ্যালয় মাঠে ত্রিবার্ষিক এ সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের কারণে বেলা ১২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত কুমিল্লা-নোয়াখালী চার লেন মহাসড়কের যান চলাচল বন্ধ করা হয়। সম্মেলনের সময় ছিল বেলা দুইটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত। কিন্তু দুপুর ১২টা থেকে কয়েক শ বাস দিয়ে নেতা-কর্মীরা সম্মেলনস্থলে আসেন। সম্মেলনে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা, মন্ত্রী, সংসদ সদস্যরা যোগদান করেন। তথ্যসূত্র: বাংলাভিশন।

কুমিল্লা শিক্ষা বোর্ড সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার বেলা ১১টা থেকে একটা পর্যন্ত এইচএসসির উচ্চতর গণিত দ্বিতীয় পত্র ও ইসলাম শিক্ষা দ্বিতীয় পত্রের পরীক্ষা ছিল। বেলা দুইটা থেকে বিকেল চারটা পর্যন্ত ছিল গার্হস্থ্যবিজ্ঞান দ্বিতীয় পত্র ও সংস্কৃত দ্বিতীয় পত্রের পরীক্ষা। কুমিল্লা শিক্ষা বোর্ডের অধীনে এইচএসসি পরীক্ষার কেন্দ্র ছিল লালমাই উপজেলার বাগমারা বালিকা উচ্চবিদ্যালয়। কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলনের কারণে সেখান থেকে সদর দক্ষিণ উপজেলার লালমাই সরকারি কলেজে কেন্দ্র স্থানান্তর করা হয়। সম্মেলনের জন্য কয়েক কিলোমিটার দূরে অন্য কেন্দ্রে গিয়ে পরীক্ষা দেয় শিক্ষার্থীরা।

কুমিল্লা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. আসাদুজ্জামান জানান, আওয়ামী লীগের সম্মেলনের কারণে ৮ ডিসেম্বর বাগমারা বালিকা উচ্চবিদ্যালয় পরীক্ষাকেন্দ্র স্থানান্তর করে লালমাই সরকারি কলেজ কেন্দ্রে নেওয়া হয়। তবে অন্যান্য দিনের পরীক্ষার ক্ষেত্রে কেন্দ্র অপরিবর্তিত থাকবে।

বাগমারা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মনির আহমেদের মুঠোফোনে সন্ধ্যায় একাধিকবার ফোন করা হলেও তিনি সাড়া দেননি। বাগমারা বালিকা উচ্চবিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. ফারুক হোসেনের মুঠোফোন বন্ধ পাওয়া গেছে। তবে লালমাই উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রোকসানা আক্তার বলেন, সম্মেলনের কারণে বাগমারা উচ্চবিদ্যালয় ও বাগমারা বালিকা উচ্চবিদ্যালয়ের বৃহস্পতিবারের বার্ষিক পরীক্ষা স্থগিত করা হয়েছে।

সম্মেলনের কারণে দুপুর ১২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত লালমাই উপজেলার বাগমারা এলাকা দিয়ে কুমিল্লা, ঢাকা, নোয়াখালী, লক্ষ্মীপুরসহ বিভিন্ন উপজেলার বাস চলাচল করতে পারেনি।

দক্ষিণ জেলা আওয়ামী লীগের সদ্য বিলুপ্ত কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন জানান, বড় রাজনৈতিক দলের কোনো কর্মকাণ্ড থাকলে এমনটা হয়। এখানে ৫০ থেকে ৬০ হাজার লোক হয়েছে। পরিবহনগুলোকে বিকল্প সড়ক ব্যবহার করে মুদাফফরগঞ্জ হয়ে চাঁদপুর সড়ক দিয়ে কুমিল্লার পদুয়ার বাজারে গেছে বলে তিনি জানান।

লালমাই থানার ওসি মোহাম্মদ আইয়ুব জানান, সকাল নয়টা থেকেই খণ্ড খণ্ড মিছিল নিয়ে লোকজন সম্মেলনে আসছিলেন। তখন মহাসড়ক লোকজনে ভরে যায়। যানজট ঠেকাতে যানবাহনগুলোকে বিকল্প সড়ক ব্যবহার করতে বলা হয়।

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন