২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

আওয়ামী লীগ ধর্ম নিয়ে রাজনীতি করে না: আমির হোসেন আমু

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৭:৪৪ অপরাহ্ণ, ০৮ জানুয়ারি ২০২১

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য, সাবেক শিল্প মন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, ‘আমরা ধর্মপরায়ণ কিন্তু ধর্মান্ধ নই। আওয়ামী লীগ ধর্ম নিয়ে রাজনীতি করে না। রাজনীতি এবং ধর্ম আলাদা। একের সঙ্গে অপরের মেলানোর সুযোগ নেই।’

আজ শুক্রবার (৮ জানুয়ারি) দুপুরে ঝালকাঠির নলছিটি উপজেলার মোল্লারহাট ইউনিয়নে বজলুর রশিদ জামে মসজিদের উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়াল মাধ্যমে তিনি এ সব কথা বলেন।

তিনি আরও বলেন, স্বাধীনের পর বঙ্গবন্ধু গর্ব করে বলেছিলেন- আমাদের দেশ সবচেয়ে সংখ্যাগরিষ্ঠ মুসলিম দেশ। তিনি ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠাসহ মুসলিম ধর্মাবলম্বীদের জন্য অনেক মসজিদ মাদরাসা প্রতিষ্ঠা করে গেছেন। তিনি ইসলামের পৃষ্ঠপোষকতা করলেও ধর্ম নিয়ে রাজনীতি করেননি।

আমু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাও ধর্ম নিয়ে রাজনীতি করেন না। ইসলাম জঙ্গিবাদকে সমর্থন করে না। যারা ইসলামকে ব্যবহার করে রাজনীতি বা জঙ্গি কার্যক্রম চালায় তারা ইসলাম তথা মুসলমানের শত্রু। পরে তিনি বজলুর রশিদ জামে মসজিদের উদ্বোধন করেন।

তোফাজ্জেল হোসেন মানিক মিয়া স্কুল অ্যান্ড কলেজের গভর্নিংবডির সভাপতি সাংবাদিক আকতার ফারুক শাহিনের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন মোল্লারহাট ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মাস্টার, ইউপি চেয়ারম্যান কবির হোসেন, সাবেক চেয়ারম্যান এনামুল হক আলম এবং তোফাজ্জেল হোসেন মানিক মিয়া স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক বশিরুল ইসলাম প্রমুখ।

সমাজসেবক ও শিক্ষানুরাগী বজলুর রশিদ হাওলাদার তার জীবনদশায় বহু শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানের পাশাপাশি দরিদ্র মানুষের জন্য ক্লিনিক প্রতিষ্ঠা করেন। গত ৫ জানুয়ারি ছিল তার তৃতীয় মৃত্যুবার্ষিকী।’

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন